ঢাকা, সোমবার, ১৯ নভেম্বর ২০১৮, ৫ অগ্রহায়ণ ১৪২৫

2018-11-19

, ১০ রবিউল আউয়াল ১৪৪০

চট্টগ্রামের পটিয়ায় সড়কে শৃঙ্ক্ষলা আনতে কাজ করছে শিক্ষার্থীরাও

প্রকাশিত: ১০:১৮ , ১০ সেপ্টেম্বর ২০১৮ আপডেট: ০২:৩৫ , ১০ সেপ্টেম্বর ২০১৮

চট্টগ্রাম প্রতিনিধি : মহাসড়কে শৃঙ্ক্ষলা ও জনসচেতনতা সৃষ্টিতে পুলিশের পাশাপশি রাস্তায় কাজ করছেন চট্টগ্রামের পটিয়ার স্কুল কলেজের ছাত্র ছাত্রীরা। এসব শিক্ষার্থীরা চালকদের যেমন সতর্ক করছেন আর লাইসেন্সসহ সঠিক কাগজপত্রের জন্য উপহার হিসেবে দিচ্ছেন ফুল। পটিয়ার হাইওয়ে পুলিশ জানায়, বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানের রোভার স্কাউট, বিএনসিসিসহ সাধারণ শিক্ষার্থীদের এমন উদ্যোগের ফলে সতর্ক হচ্ছেন অনেকেই।

বন্দরনগরী থেকে সড়কপথে বিশ্বের দীর্ঘতম সমুদ্র সৈকত কক্সবাজারে যাওয়ার প্রবেশপথ চট্টগ্রাম-পটিয়া এই মহাসড়ক। এই মহাসড়ক দিয়েই লাখো মানুষ প্রতিনিয়ত কক্সবাজার ভ্রমণে যান।

তবে মহাসড়কটি গুরুত্বপূর্ণ হলেও ট্রাফিক আইন না মানা ও যত্রতত্র যাত্রী উঠানামা করায় প্রায় লেগে থাকে যানজট। এছাড়া, অসচেতনতার কারণে প্রতিনিয়িত ঘটছে ছোট বড় দূর্ঘটনা।

এজন্য চালকদের সচেতন করতে পুলিশের সাথে রাস্তায় কাজ করছেন পটিয়ার বিভিন্ন স্কুল কলেজের রোভার স্কাউট, বিএনসিসি’র ছাত্র ছাত্রীরা। এসময় তারা চালকদের সতর্ক করছেন। আর লাইসেন্সসহ বিভিন্ন কাগজপত্র সঠিক থাকলে চালকদের দিচ্ছেন ফুল।

ট্রাফিক আইন মানতে শিক্ষার্থীদেরকে সাথে নিয়ে কাজ করাতে মানুষের মধ্যে সচেতনতা বাড়ছে বলে মনে করছেন চট্টগ্রাম জেলা পুলিশের (দক্ষিণ) পরিদর্শক শাহ মোহাম্মদ আরিফুর রহমান।

এ উদ্যোগে পরিবহন ব্যবস্থায় শৃঙ্ক্ষলা আনতে জনসচেতনতা যেমন তৈরি হবে, ট্রাফিক আইনের প্রতি শ্রদ্ধাশীল হবে সংশ্লিষ্টরা এমনটাই প্রত্যাশা সবার।

 

এই বিভাগের আরো খবর

0 মন্তব্য

আপনার মতামত প্রকাশ করুন

Message is required.
Name is required.
Email is