ঢাকা, বুধবার, ১৪ নভেম্বর ২০১৮, ৩০ কার্তিক ১৪২৫

2018-11-14

, ৫ রবিউল আউয়াল ১৪৪০

সুইজারল্যান্ডে দ্য স্টাচু অব শ্রীদেবী!

প্রকাশিত: ০৩:৫১ , ০৯ সেপ্টেম্বর ২০১৮ আপডেট: ০৩:৫১ , ০৯ সেপ্টেম্বর ২০১৮

বিনোদন ডেস্ক: সুইজারল্যান্ডের আল্পস পর্বতমালার সামনে ধারণ করা হয়েছিল শ্রীদেবীর বেশ কিছু ছবির নাচ-গান ও রোমান্টিক অভিনয়নয়ের বহু দৃশ্য যা পর্যটকদের ভালোই আকর্ষণ করেছিল। আর পর্যটক বাড়িয়ে দেওয়ার কৃতজ্ঞতাস্বরূপ দেশটিতে শ্রীদেবীর একটি ভাস্কর্য তৈরি করার সিদ্ধান্ত নিয়েছে সুইজারল্যান্ডের পর্যটন বিভাগ।

সুইজারল্যান্ডের পর্যটক বৃদ্ধিতে শ্রীদেবীর অনেক অবদান। ‘চাঁদনি’ ছবির গানে ঋষি কাপুরের সাথে রোমান্টিক দৃশ্যে দেখা গিয়েছিল শ্রীদেবীকে। হলুদ শাড়িতে শ্রীদেবী, পেছনে সবুজ পর্বতমালা। সেই নয়নাভিরাম দৃশ্য গানটিকে করেছিল দারুণ জনপ্রিয়। গানটির মধ্য দিয়েই অপরূপ ওই জায়গাটির সন্ধান পেয়েছেন ভারতীয় পর্যটকেরা। প্রতিবছর এই পর্বতমালা দেখতে হাজারো ভারতীয় পর্যটক যান সেখানে।

তাই দেশটির পর্যটনকে এগিয়ে দেওয়ার জন্য এবার শ্রীদেবীর অবদানকে বিবেচনায় আনা হয়েছে। ১৯৬৪ সালে রাজ কাপুরের ‘সঙ্গম’ ছবির শ্যুটিং করা হয় সুইজারল্যান্ডে। ১৯৬৭ সালে সেখানে ‘অ্যান ইভিনিং ইন প্যারিস’ ছবির শ্যুটিং হয়। ‘সঙ্গম’-এর পর থেকে বলিউডের প্রিয় শুটিং স্পটে পরিণত হয় সুইজারল্যান্ড। ১৯৯৫ সালে আদিত্য চোপড়ার ছবি ‘দিলওয়ালে দুলহানিয়া লে জায়েঙ্গে’ ছবির পর তো সুইজারল্যান্ডের পর্যটনশিল্প আরও সমৃদ্ধ হয়। দেশটির পর্যটন বিভাগের হিসাব অনুযায়ী ১৯৯২ সালে ২৮ হাজার ৮৩৪ ভারতীয় সুইজারল্যান্ড ভ্রমণ করেন। ২০১৭ সালে এ সংখ্যা এসে দাঁড়ায় তিন লাখ ২৬ হাজার ৪৫৪।

এর আগে, সুইজারল্যান্ডের ইন্টারল্যাকেনে পরিচালক যশ চোপড়ার ভাস্কর্য স্থাপন করা হয়। ইন্টারল্যাকেনের প্রাদেশিক সরকারপ্রধান যশ চোপড়াকে সেখানকার সম্মানসূচক দূত মনোনীত করেন এবং ২০১১ সালে তার নামে একটি ট্রেনেরও নামকরণ করেন।

 

এই বিভাগের আরো খবর

বিগ বসে প্রীতি জিনতা

বিনোদন ডেস্ক: জনপ্রিয় টিভি রিয়েলিটি শো বিগ বসের এবারের ১২তম মৌসুম আরও আকষর্ণীয় হতে হচ্ছে। এ সপ্তাহের ‘উইকেন্ড কা বার’-এ বলিউড...

শ্রদ্ধার বর্তমান প্রেমিক রোহান!

বিনোদন ডেস্ক: শোনা গিয়েছিল ফারহান আখতারের সাথে বিচ্ছেদের পর নতুন সম্পর্কে জড়িয়েছেন শ্রদ্ধা কাপুর। কিন্তু কার সাথে তার সম্পর্ক চলছে সে...

0 মন্তব্য

আপনার মতামত প্রকাশ করুন

Message is required.
Name is required.
Email is