ঢাকা, শুক্রবার, ১৬ নভেম্বর ২০১৮, ২ অগ্রহায়ণ ১৪২৫

2018-11-16

, ৭ রবিউল আউয়াল ১৪৪০

রানা প্লাজায় নিহতদের ফুল আর চোখের জলে স্মরণ

প্রকাশিত: ০৪:৪০ , ২৪ এপ্রিল ২০১৭ আপডেট: ০৪:৪০ , ২৪ এপ্রিল ২০১৭

নিজস্ব প্রতিবেদক: ফুল আর চোখের জলে স্মরণ করা হচ্ছে রানা প্লাজা ট্রাজেডির নিহতদের। সাভারের দুর্ঘটনাস্থল ও জুরাইন কবরস্থানে নিহতদের প্রতি শ্রদ্ধা জানান স্বজন ছাড়াও বিভিন্ন শ্রমিক সংগঠন ও বিজিএমইএ নেতারা। ঘটনার চার বছর পেরিয়ে গেলেও দায়ী ব্যক্তিদের শাস্তি না হওয়ায় ক্ষোভ জানান স্বজনেরা।

রানাপ্লাজা ধ্বসের পর কেটে গেলো চারটি বছর।তৈরি পোশাক শিল্পের ইতিহাসে সবচেয়ে বড় এই দুর্ঘটনায় মারা যান ১১’শ ৩৫জন শ্রমিক। দু:সহ সেই স্মৃতি নিয়ে দুর্ঘটনাস্থলে হাজির হন শত শত মানুষ। কেউ নিহত স্বজনের প্রতি শ্রদ্ধা জানাতে কেউবা এখনো খুঁজে না পাওয়া প্রিয়জনকে স্মরণ করতে। এসময়  ক্ষোভ জানান অনেকেই।

দুর্ঘটনায় নিহত ২৯১ জনকে দাফন করা হয়েছিলো রাজধানীর জুরাইন কবরস্থানে। প্রাথমিকভাবে এদের পরিচয় সনাক্ত করা না গেলেও, পরে ডিএনএ টেষ্টের মাধ্যমে দুইশ জনের পরিচয় নিশ্চিত হয়। বিভিন্ন শ্রমিক সংগঠন পোশাক শিল্প মালিক ছাড়াও বিভিন্ন স্তরের মানুষ শ্রদ্ধা জানান নিহতদের।

বৈরী আবহাওয়া উপেক্ষা করে জুরাইন কবরস্থানে যান বিজিএমই’র নেতারা। নিহতদের প্রতি শ্রদ্ধা জানানোর পর বিজিএমইএ সভাপতি সিদ্দিকুর রহমান দুর্ঘটনার জন্য দায়ী ব্যক্তিদের দ্রুত বিচারের দাবি জানান।
এছাড়াও, জাতীয় প্রেস ক্লাবসহ বিভিন্ন স্থানে রানাপ্লাজা দুর্ঘটনায় নিহতদের স্মরণ করে মানববন্ধনসহ বিভিন্ন কর্মসূচি পালিত হয়েছে।

 

এই বিভাগের আরো খবর

তিন জেলায় সড়কে প্রাণ গেলো ৫ জনের

ডেস্ক প্রতিবেদন : বরিশালের বাবুগঞ্জে কয়লাবাহী ট্রাকের সাথে আটোরিকশার মুখোমুখি সংঘর্ষে অটোচালকসহ ৩ যাত্রী নিহত হয়েছে। গত রাতে উপজেলার...

রাজধানীতে আওয়ামী লীগের দুই গ্রুপের সংঘর্ষ, দুইজনের মৃত্যু

নিজস্ব প্রতিবেদক : রাজধানীর আদাবরে আওয়ামী লীগের দুই পক্ষের সংঘর্ষের সময় গাড়িচাপায় দুই কিশোরের মৃত্যু ঘটেছে। নবোদয় হাউজিংয়ে সকালে আরিফ (১৫)...

0 মন্তব্য

আপনার মতামত প্রকাশ করুন

Message is required.
Name is required.
Email is