ঢাকা, শুক্রবার, ১৯ অক্টোবর ২০১৮, ৪ কার্তিক ১৪২৫

2018-10-19

, ৮ সফর ১৪৪০

গুজব থেকে ফেসবুককে দূরে রাখতে সময় চাইলেন জাকারবার্গ

প্রকাশিত: ১০:৩৩ , ০৮ সেপ্টেম্বর ২০১৮ আপডেট: ১০:৩৩ , ০৮ সেপ্টেম্বর ২০১৮

তথ্যপ্রযুক্তি ডেস্ক : সম্প্রতি সামাজিক মাধ্যমগুলোতে ভুয়া সংবাদ ছড়ানো নিয়ে উদ্বেগ প্রকাশ করেছে বিশ্বের বিভিন্ন দেশ। তবে এক্ষেত্রে নিজের প্ল্যাটফর্মকে ঠিক করতে আরও কিছু সময় চেয়েছেন বিশ্বের সবচেয়ে বড় সামাজিক মাধ্যম ফেসবুকের কর্ণধার মার্ক জাকারবার্গ। প্রায় দুইশ’ কোটিরও বেশি ব্যবহারকারীর রয়েছে এই প্ল্যাটফর্মে।

শুক্রবার এক ব্লগ পোস্টে জাকারবার্গ বলেন, ২০১৭ সালে ফেসবুক তাদের প্ল্যাটফর্ম পরিচ্ছন্ন করার কার্যক্রম শুরু করেছে আর “এমনকি এই কাজ ২০১৯ সাল পর্যন্ত বিস্তৃত হবে, আমি আশা করি আমরা যে অবস্থায় এতে প্রবেশ করেছিলাম এই বছর শেষে তার চেয়ে অনেক ভালো অবস্থায় যাব।”

জাকারবার্গ আরও বলেন, “২০১৮ সালের জন্য আমার ব্যক্তিগত চ্যালেঞ্জ হচ্ছে ফেসবুকের সামনে সবচেয়ে গুরুত্বপূর্ণ বিষয়গুলোর সমাধান করা। হোক সেটা নির্বাচনে রাষ্ট্রীয় হস্তক্ষেপের বিরুদ্ধে প্রতিরোধ, আমাদের স¤প্রদায়কে নিপীড়ন ও ক্ষতি থেকে রক্ষা করা বা মানুষের তথ্যে তাদের নিয়ন্ত্রণ নিশ্চিত করা।”

মার্কিন নির্বাচনে বিদেশি প্রচারণার হস্তক্ষেপ ঠেকাতে সামাজিক মাধ্যমগুলোর পদক্ষেপ জানতে স¤প্রতি সিনেটে শুনানি অনুষ্ঠিত হয়। এতে ফেসবুকের প্রধান পরিচালন কর্মকর্তা শেরিল স্যান্ডবার্গ আর মাইক্রোব্লগিং সাইট টুইটারের প্রধান জ্যাক ডরসি’কে একহাত নেন আইনইপ্রণেতারা।

জাকারবার্গ বলেন, “আমি এই বিষয়গুলো নিয়ে অনেক সময় ব্যয় করছি, আর বছর শেষে আমি একাধিক নোট লিখতে যাচ্ছি যার মাধ্যমে এগুলো নিয়ে আমি কী ভাবি ও আমরা কী পদক্ষেপ নিচ্ছি তা প্রকাশ করব।”

এই বিভাগের আরো খবর

ইউটিউব দেখতে সমস্যায় পড়ছেন অনেকেই

ডেস্ক প্রতিবেদন: জনপ্রিয় ভিডিও স্ট্রিমিং সাইট ইউটিউব ব্যবহারে ভোগান্তির অভিযোগ করেছেন এর ব্যবহারকারীরা। ইউটিউবের সাইটে প্রবেশের পর কোনো...

0 মন্তব্য

আপনার মতামত প্রকাশ করুন

Message is required.
Name is required.
Email is