ঢাকা, শনিবার, ১৭ নভেম্বর ২০১৮, ৩ অগ্রহায়ণ ১৪২৫

2018-11-17

, ৮ রবিউল আউয়াল ১৪৪০

গেমারদের জন্য নতুন ল্যাপটপ আনল ডেল

প্রকাশিত: ০১:১৩ , ০৮ সেপ্টেম্বর ২০১৮ আপডেট: ০৪:০৯ , ০৮ সেপ্টেম্বর ২০১৮

তথ্যপ্রযুক্তি ডেস্ক: গেমারদের জন্য সাশ্রয়ী মূল্যের হাই-পারফরমেন্স গেমিং ল্যাপটপের নতুন সিরিজ নিয়ে এলো প্রযুক্তিপণ্য নির্মাতা কোম্পানি ডেল। উইন্ডোজ-১০ গেমিং পিসি ডেল জি৭ ১৫ সিস্টেম মডেলের ল্যাপটপের মধ্য দিয়েই দেশে আনুষ্ঠানিকভাবে যাত্রা শুরু হলো ‘জি’ নামের নতুন এই সিরিজের।

ডেলের নতুন এই সিরিজ হাই-পারফরমেন্স গেমিং ল্যাপটপ প্রযুক্তি মারভেল স্টুডিওজের নতুন মুভি অ্যান্ট ম্যান অ্যান্ড দ্যা ওয়াস্প তৈরিতে বিশেষ ভূমিকা রেখেছে। দুনিয়া মাতানো অ্যান্ট ম্যান অ্যান্ড দ্যা ওয়াস্প ছবির স্যুটগুলো থেকে হ্যাংক পিমের গবেষণাগার প্রতিটি ক্ষেত্রে মারভেল স্টুডিও ডেলের নতুন জি-সিরিজ প্রযুক্তি নিয়ে কাজ করেছে।

জি সিরিজের গেমিং ল্যাপটপে আছে অষ্টম প্রজন্মের ইন্টেল কোর সিরিজের প্রসেসর আর এনভিডিয়া জিফোর্স জিটিএক্স ১০ সিরিজের গ্রাফিকস প্রসেসিং ইউনিট (জিপিউ)। রয়েছে তাপ সামলানোর বিশেষ সমাধানের জন্য দুটি ফ্যান, স্বয়ংক্রিয়ভাবে কন্টেন্টের অগ্রাধিকার ঠিক করার সফটওয়্যার, গ্লেয়ার-নিরোধী আইপিএস ডিসপ্লে এবং গেইমিং সহায়ক অন্যান্য অনেক ফিচার।

ডেল জি৭ ল্যাপটপটি ২৫ মিলিমিটার পাতলা। সিস্টেমটিতে থাকছে ৬ গিগাবাইট জিডিডিআর ৫ ভিডিও মেমোরি, সর্বোচ্চ ৬টি কোরের অষ্টম প্রজন্মের ইন্টেল কোর সিরিজের প্রসেসর (কোর আই ৯ মডেল পর্যন্ত),এবং দুটি স্টোরেজ ড্রাইভ, যেখানে এসএসডিও ব্যবহার করা যাবে।
 

এই বিভাগের আরো খবর

কর্মস্থলে যৌন হেনস্তা রুখতে কড়া ব্যবস্থা গুগলের

তথ্যপ্রযুক্তি ডেস্ক: কর্মস্থলে নারীদের যৌন হেনস্তা রুখতে এক সপ্তাহ আগেই প্রতিবাদে নেমেছিলেন গুগলে শীর্ষস্থানীয় ইঞ্জিনিয়ার থেকে প্রায় সব...

কর ফাঁকি বন্ধে সামাজিক মাধ্যমে তল্লাশি করবে ফ্রান্স 

তথ্যপ্রযুক্তি ডেস্ক: কর ফাঁকি এড়ানো ঠেকাতে সামাজিক মাধ্যমে অ্যাকাউন্টগুলোর মাধ্যমে তল্লাশি চালাবে ফ্রান্সের কর কর্তৃপক্ষ। ২০১৯ সালের...

0 মন্তব্য

আপনার মতামত প্রকাশ করুন

Message is required.
Name is required.
Email is