ঢাকা, শনিবার, ২২ সেপ্টেম্বর ২০১৮, ৭ আশ্বিন ১৪২৫

2018-09-22

, ১১ মহাররম ১৪৪০

যুক্তরাষ্ট্রের বিপক্ষে ব্রাজিলের দাপোটে জয়

প্রকাশিত: ১২:১০ , ০৮ সেপ্টেম্বর ২০১৮ আপডেট: ১২:১০ , ০৮ সেপ্টেম্বর ২০১৮

ক্রীড়া ডেস্ক: আন্তর্জাতিক প্রীতি ম্যাচে যুক্তরাষ্ট্রের বিপক্ষে জয় পেয়েছে ব্রাজিল। আজ শনিবার ভোরে যুক্তরাষ্ট্রের নিউ জার্সির মেটলাইফ স্টেডিয়ামে অনুষ্ঠিত ম্যাচে স্বাগতিক যুক্তরাষ্ট্রকে ২-০ গোলে হারিয়েছে সেলেসাওরা।
 
রাশিয়া বিশ্বকাপে আশানুরূপ সাফল্য পায়নি ব্রাজিল। শেষ আট থেকেই বিদায় নিতে হয়েছিল পাঁচবারের এই বিশ্ব চ্যাম্পিয়ানদের। বিশ্বকাপের পর এই প্রথম মাঠে নেমেই আন্তর্জাতিক প্রীতি ম্যাচে দুই গোলে যুক্তরাষ্ট্রকে উড়িয়ে দিয়েই বুঝিয়ে দিল তারা এখনও দাপোটে দলই আছে।

ম্যাচের শুরু থেকে আক্রমণাত্মক ফুটবল খেলতে থাকে ব্রাজিল। তাই এগিয়ে যেতে খুব বেশি সময় লাগেনি তাদের। ম্যাচের ১১ মিনিটে এগিয়ে যায় নেইমারের দল। ডগলাস কস্তার সহায়তায় চমৎকার শটে লক্ষ্যভেদ করেন ফিরমিনো।

খেলার ৪৪ মিনিটে পেনাল্টি থেকে ব্যবধান আরও বাড়িয়ে দেন নেইমার। বক্সের মধ্যে ফাবিনিয়োকে ফেলে দিলে রেফারি পেনাল্টির বাঁশি বাজান। আর সুযোগটি মোটেও হাত ছাড়া করেননি এই পিএসজি স্ট্রাইকার। গোল করে ব্যবধান বাড়িয়ে করেন ২-০। আর এই ফলাফল নিয়েই প্রথমার্ধে মাঠ ছাড়েন দুই দল। 

দ্বিতীয়ার্ধেও আধিপত্য বিস্তার করে খেলে ব্রাজিল। বেশ কয়েকটি সুযোগ পেলেও যুক্তরাষ্ট্রের জালে আর কোন বল জড়াতে পারেনি সেলেসাওরা। এদিকে আপ্রাণ চেষ্টা করেও ব্রাজিলকে কোন গোল পরিশোধ করতে পারেনি যুক্তরাষ্ট্রের খেলোয়াড়রা। পরে, জয় নিয়েই মাঠ ছাড়ে পাঁচবারের এই বিশ্বচ্যাম্পিয়ান ব্রাজিল। 
 

এই বিভাগের আরো খবর

আজ বাংলাদেশ-ভারত ম্যাচ

ক্রীড়া প্রতিবেদক: বাংলাদেশ-ভারত ম্যাচ মানেই বাড়তি উত্তেজনা। ২০১৫ ওয়ানডে বিশ্বকাপের কোয়ার্টার ফাইনালের পর থেকেই ভারতের বিপক্ষে...

0 মন্তব্য

আপনার মতামত প্রকাশ করুন

Message is required.
Name is required.
Email is