ঢাকা, বুধবার, ১৬ জানুয়ারী ২০১৯, ৩ মাঘ ১৪২৫

2019-01-17

, ১০ জমাদিউল আউয়াল ১৪৪০

চট্টগ্রামের আগ্রাবাদে নান্দনিক পার্ক, খুলছে শনিবার

প্রকাশিত: ১১:২৪ , ০৭ সেপ্টেম্বর ২০১৮ আপডেট: ১১:২৪ , ০৭ সেপ্টেম্বর ২০১৮

চট্টগ্রাম প্রতিনিধি : উন্নত বিশ্বের আদলে চট্টগ্রামের আগ্রাবাদের জাম্বুরি মাঠে নির্মিত হয়েছে নান্দনিক পার্ক। রঙিন ড্যান্সিং ফোয়ারা, সুদৃশ্য জলাধার, দৃষ্টিনন্দন গাছ, বসার স্থানসহ উন্মুক্ত এই পার্কটি পেয়ে খুশি চট্টগ্রামবাসী। পার্কের স্বপ্নদ্রষ্টা গৃহায়ন ও গণপূর্তমন্ত্রী ইঞ্জিনিয়ার মোশারফ হোসেন জানালেন, নগরবাসীর নির্মল বিনোদনের জন্যই এর নির্মাণ করা হয়েছে। আগামীকাল গণপূর্ত অধিদপ্তরের এই পার্কটির আনুষ্ঠানিক উদ্বোধনের কথা রয়েছে।

ইট পাথরের শহরের যান্ত্রিকতাকে পেছনে ফেলে নির্মল পরিবেশে স্বস্তির নিঃশ^াস ফেলতে সবাই চায়। চট্ট্রগ্রামবাসীর জন্য সেই সুযোগ করে দিতেই গণপূর্ত অধিদপ্তর নির্মাণ করেছে নান্দনিক এই পার্ক। আগ্রাবাদের জাম্বুরী মাঠে সাড়ে আট একর জায়গার উপর প্রায় সাড়ে ১৮ কোটি টাকা ব্যয়ে নির্মিত হয়েছে পার্কটি।

রঙিন ড্যান্সিং ফোয়ারা, সুদৃশ্য জলাধার, দৃষ্টিনন্দন গাছ, বসার স্থানসহ চট্টগ্রামের প্রথম আধুনিক সুবিধা সম্বলিত উন্মুক্ত পার্কটিতে রয়েছে চমৎকার সময় কাটানোর নানা ব্যবস্থা। রাতের আঁধারে নানা রঙের আলোর ফোয়ারায় জলের নৃত্য আর নান্দনিক আলোকসজ্জা পার্কের সৌন্দর্য্য বাড়িয়ে তোলে কয়েকগুণ। ফলে উদ্বোধনের আগেই পার্কটি বিপুল আকর্ষণ তৈরি করেছে স্থানীয়দের মাঝে।

এছাড়া পর্যাপ্ত নিরাপত্তার পাশাপাশি দর্শনার্থীদের জন্য পার্কে রয়েছে সবধরণের সুযোগ সুবিধার ব্যবস্থা।

চট্টগ্রামবাসীর জন্য নির্মল বিনোদন যোগাতেই এই উদ্যোগ বলে জানালেন পার্কটির স্বপ্নদ্রষ্ট্রা গৃহায়ন ও গনপূর্ত মন্ত্রী ইঞ্জিনিয়ার মোশাররফ হোসেন।

শনিবার বিকেলে পার্কটির আনুষ্ঠানিক উদ্বোধন করার কথা রয়েছে গৃহায়ন ও গণপূর্ত মন্ত্রীর।

 

এই বিভাগের আরো খবর

নির্বাচন নিয়ে টিআইবি’র প্রতিবেদন একপেশে: তথ্যমন্ত্রী

চট্টগ্রাম প্রতিনিধি: একাদশ জাতীয় সংসদ নির্বাচন নিয়ে টিআইবি’র প্রকাশিত প্রতিবেদন একপেশে বলে মন্তব্য করেছেন তথ্যমন্ত্রী ড. হাছান মাহমুদ।...

অযত্ন-অবহেলায় পড়ে আছে মেহেরপুরের সরকারি কৃষি বিপনন কেন্দ্রগুলো

মেহেরপুর প্রতিনিধি: মেহেরপুরের সরকারিভাবে কোটি টাকা ব্যয়ে নির্মিত কৃষি ও জেলা মার্কেটিং বিভাগের কৃষি বিপণন কেন্দ্রগুলো পড়ে আছে অযতœ আর...

0 মন্তব্য

আপনার মতামত প্রকাশ করুন

Message is required.
Name is required.
Email is