ঢাকা, শুক্রবার, ১৬ নভেম্বর ২০১৮, ২ অগ্রহায়ণ ১৪২৫

2018-11-16

, ৭ রবিউল আউয়াল ১৪৪০

রাজধানীতে বর্ণিল আলোক উৎসব

প্রকাশিত: ১১:০১ , ০৭ সেপ্টেম্বর ২০১৮ আপডেট: ১১:০১ , ০৭ সেপ্টেম্বর ২০১৮

নিজস্ব প্রতিবেদক : দেশের ২০ হাজার মেগাওয়াট বিদ্যুৎ উৎপাদন সক্ষমতা অর্জনকে স্মরনীয় করে রাখতে রাজধানীর তিনটি পয়েন্টে বর্ণিল আলোক উৎসবের আয়োজন করেছে বিদ্যুৎ মন্ত্রণালয়। হাতিরঝিলের পুলিশ প্লাজায়, সদরঘাটের বুলবুল ললিতকলা মাঠে ও বসুন্ধরা কনভেশন সেন্টারে একই সময়ে এই আলোক উৎসবের আয়োজন করা হয়। লেজার শো, থিম সং ও আতশবাজি পুড়িয়ে উদযাপন করে এই আলোক উৎসব।

সন্ধ্যা হতেই সুরের তালে ঝলমলিয়ে উঠলো রাজধানীর হাতিরঝিলের আকাশ। লাল, নীল, হলুদ আলোর ঝলকানিতে রঙিন হয়ে যায় আশপাশের পুরো এলাকাই। দেশের দৈনিক বিদ্যুৎ উৎপাদন সক্ষমতা ১৫ হাজার মেগাওয়াট থেকে ২০ হাজার মেগাওয়াটে উন্নীত হওয়ায় এ আলোক উৎসবের আয়োজন করে বিদ্যুৎ মন্ত্রণালয়।

এ সময় লেজার শোর মাধ্যমে বিদ্যুৎ বিভাগের উন্নয়নের চিত্র তুলে ধরার পাশাপাশি জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের কয়েকটি প্রতিকৃতিও দর্শকদের সামনে উপস্থাপিত হয়। এছাড়া, দেশের অন্যান্য খাতের উন্নয়নের চিত্র নিয়ে একটি থিম সং প্রদর্শিত হয়। উৎসবে অংশ নিতে রাজধানীর বিভিন্ন প্রান্ত থেকে হাতিরঝিলে ভিড় জমায় নগরবাসী। এসময় বিদ্যুতের এই সুফল দেশের প্রতিটি ঘরে পৌঁছে দেবার দাবী জানান তারা।
 
শুধু হাতিরঝিলেই নয়, এমন আয়োজন ছিলো রাজধানীর আরো দুটি স্থানে। সদরঘাটের বুলবুল ললিতকলা মাঠে ও বসুন্ধরা কনভেশন সেন্টারে। লেজার শো, আতশবাজীর মাধ্যমে বিদ্যুতের সাফল্যের কথা জানান দেয় বাংলাদেশ বিদ্যুৎ মন্ত্রণালয়।

 

এই বিভাগের আরো খবর

নয়াপল্টনে বিএনপিকর্মী-পুলিশ সংঘর্ষ, গাড়িতে আগুন

নিজস্ব প্রতিবেদক: তৃতীয় দিনেও মনোনয়ন ফরম সংগ্রহের জন্য সকাল থেকেই দলীয় কার্যালয়ের সামনে ব্যাপক শোডাউন চালায় নেতাকর্মীরা। বেলা পৌনে একটার...

0 মন্তব্য

আপনার মতামত প্রকাশ করুন

Message is required.
Name is required.
Email is