ঢাকা, শনিবার, ২২ সেপ্টেম্বর ২০১৮, ৭ আশ্বিন ১৪২৫

2018-09-22

, ১১ মহাররম ১৪৪০

দেশের সমৃদ্ধ ভবিষ্যত গড়ে তোলার পদক্ষেপ নেয়া হয়েছে : প্রধানমন্ত্রী

প্রকাশিত: ০১:১১ , ০৬ সেপ্টেম্বর ২০১৮ আপডেট: ১০:১৮ , ০৬ সেপ্টেম্বর ২০১৮

নিজস্ব প্রতিবেদক : প্রধানমন্ত্রী শেখ হাসিনা বলেছেন, দেশের সমৃদ্ধ ভবিষ্যৎ গড়তে সুনির্দিষ্ট পরিকল্পনা নেয়া হয়েছে। সরকার চায় জনগণের জন্য একটি নিরাপদ ভবিষ্যৎ নিশ্চিত করতে। সকালে বসুন্ধরা আন্তর্জাতিক কনভেনশন সেন্টারে বিদ্যুৎ ও জ্বালানি সপ্তাহ ২০১৮’র উদ্বোধনী অনুষ্ঠানে একথা বলেন শেখ হাসিনা। তিনি বলেস, নতুন প্রজন্মের জন্য সুন্দর ভবিষ্যৎ গড়ে দিতে চাই।

দেশের জ্বালানি ও বিদ্যুৎ খাতের উন্নয়নে সরকারের নেয়া নানা পদক্ষেপ, অর্জন ও ভবিষ্যৎ পরিকল্পনা জনগণের কাছে তুলে ধরতে ‘অনির্বাণ আগামী’ প্রতিপাদ্য নিয়ে পালিত হচ্ছে বিদ্যুৎ ও জ্বালানি সপ্তাহ। এ উপলক্ষে রাজধানীর বসুন্ধরা ইন্টারন্যাশনাল কনভেনশন সেন্টারে ৩ দিনব্যাপি কর্মসূচি আয়োজন করেছে বিদ্যুৎ, জ্বালানি ও খনিজ সম্পদ মন্ত্রণালয়।

উদ্বোধনী অনুষ্ঠানে বিদ্যুৎ ও জ্বালানি খাতে বিশেষ অবদানের জন্য ৩৫ প্রতিষ্ঠান ও ৪৭ ব্যক্তির হাতে সম্মাননা তুলে দেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা।  

আলোকিত দেশ গড়ে তুলতে সরকারের নানামুখী পদক্ষেপের কথা উলে­খ করে প্রধানমন্ত্রী বলেন, বর্তমানে দেশের ৯০ ভাগ মানুষ বিদ্যুৎ সুবিধা পাচ্ছে। প্রতিটি ঘরে বিদ্যুৎ ও জ্বালানি পৌছে দিতে সুনির্দিষ্ট লক্ষ্য ও পরিকল্পনা নিয়ে এগুচ্ছে সরকার। এ সময় বিদ্যুতের অপচয় বন্ধে সবাইকে সচেতন হওয়ার আহŸান জানান প্রধানমন্ত্রী।

শেখ হাসিনা বলেন, দেশের ভবিষ্যৎ নিরাপদ করতে সুনির্দিষ্ট পরিকল্পনা নেয়া হয়েছে। সরকার জনগণের জন্য একটি নিরাপদ ভবিষ্যৎ নিশ্চিত করতে চায়।

তরুন প্রজন্মকে দেশের ভবিষ্যৎ চালিকাশক্তি উলে­খ করে শেখ হাসিনা বলেন, এদের জন্য সুন্দর আগামী ও নিরাপদ জীবন নিশ্চিত করতে পদক্ষেপ নেয়া হয়েছে। পরে কনভেনশন সেন্টার প্রাঙ্গণে বিদ্যুৎ ও জ্বালানি মেলা ঘুরে দেখেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

 

 

এই বিভাগের আরো খবর

৬ ঘন্টা পর ব্রাহ্মণবাড়িয়ার কসবায় ট্রেন চলাচল স্বাভাবিক

ব্রাহ্মণবাড়িয়া প্রতিনিধি: ব্রাহ্মণবাড়িয়ার কসবায় মালবাহী ট্রেনের ইঞ্জিন ও বগি লাইনচ্যুত হবার ৬ ঘন্টা পর ট্রেন চলাচল স্বাভাবিক হয়েছে।...

ডিজিটাল নিরাপত্তা আইনের জন্য আতঙ্কের কারণ নেই: ওবায়দুল কাদের

বৈশাখী ডেস্ক: ডিজিটাল নিরাপত্তা আইন স্বাধীন সাংবাদিকতায় কোন প্রতিবন্ধকতা তৈরি করবে না বলে মন্তব্য করেছেন সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী...

0 মন্তব্য

আপনার মতামত প্রকাশ করুন

Message is required.
Name is required.
Email is