ঢাকা, মঙ্গলবার, ২০ নভেম্বর ২০১৮, ৬ অগ্রহায়ণ ১৪২৫

2018-11-20

, ১১ রবিউল আউয়াল ১৪৪০

ঘরে ঘরে জ্বালানী নিশ্চিত করা হবে: প্রধানমন্ত্রী

প্রকাশিত: ১২:৩৩ , ০৬ সেপ্টেম্বর ২০১৮ আপডেট: ১২:৩৩ , ০৬ সেপ্টেম্বর ২০১৮

প্রধানমন্ত্রী শেখ হাসিনা বলেছেন, প্রতিটি ঘরে পর্যাপ্ত জ্বালানী নিশ্চিত করা হবে। সেই লক্ষ্যে সুনির্দিষ্ট পরিকল্পনা নিয়ে এগিয়ে যাচ্ছে সরকার। সকালে বসুন্ধরা আন্তর্জাতিক কনভেনশন সেন্টারে বিদ্যুৎ ও জ্বালানি সপ্তাহ ২০১৮ এর উদ্বোধনীতে এসব বলেন শেখ হাসিনা। এসময়, বিদ্যুতের অপচয় কমাতে সকলের প্রতি আহ্বান জানান প্রধানমন্ত্রী।

দেশের জ্বালানী ও বিদ্যুৎ খাতের উন্নয়নে সরকারের নেয়া নানা পদক্ষেপ, অর্জন ও ভবিষ্যৎ পরিকল্পনা জনগণের কাছে তুলে ধরতে "অনির্বান আগামী" প্রতিপাদ্য নিয়ে রাজধানীর বসুন্ধরা ইন্টারন্যাশনাল কনভেনশন সেন্টারে ৩ দিনব্যাপি "বিদ্যুৎ ও জ্বালানি সপ্তাহ ২০১৮" এর আয়োজন করে বিদ্যুৎ, জ্বালানি ও খনিজ সম্পদ মন্ত্রণালয়। সকালে এর উদ্বোধন করেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

এসময়, বিদ্যুৎ ও জ্বালানি খাতে বিশেষ অবদানের জন্য বিভিন্ন বিভাগে ৩৫ প্রতিষ্ঠান ও ৪৭ ব্যক্তির হাতে সম্মাননা তুলে দেন প্রধানমন্ত্রী।

পরে আলোচনায় সরকারের নানামুখী পদক্ষেপের কথা উল্লেখ করে শেখ হাসিনা বলেন, সরকারের নানামুখী পদক্ষেপের কারনে দেশের ৯০ শতাংশ মানুষ বিদ্যুৎ সুবিধা পাচ্ছে। প্রতিটি ঘরে বিদ্যুৎ ও জ্বালানি পৌছে দিতে সুনির্দিষ্ট লক্ষ্য ও পরিকল্পনা নিয়ে এগিয়ে যাচ্ছে সরকার।

শেখ হাসিনা বলেন, আঞ্চলিক পর্যায়ে বিদ্যুৎ বাণিজ্য শুরু হলে দেশে বিদ্যুৎ ঘাটতি কমানো সম্ভব হবে। তবুও জনগণকে বিদ্যুৎ স্বাশ্রয়ী হওয়ার প্রতি আহ্বান জানান প্রধানমন্ত্রী।

শেখ হাসিনা বলেন, দেশের ভবিষ্যৎ নিরাপদ করতে নানামুখী পরিকল্পনা নেয়া হয়েছে। তার সরকারের লক্ষ্য পরবর্তি প্রজন্মকে একটি সুন্দর জীবন উপহার দেয়া।

পরে কনভেনশন সেন্টার প্রাঙ্গনে বিদ্যুৎ ও জ্বালানী মেলা ঘুরে দেখেন প্রধানমন্ত্রী।

এই বিভাগের আরো খবর

বিএনপি চেয়ারপারসনের কার্যালয়ে ইন্টারনেট বন্ধের অভিযোগ

নিজস্ব প্রতিবেদক:  বিএনপির জ্যেষ্ঠ যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভী বলেছেন, ‘বিএনপি চেয়ারপারসনের গুলশান কার্যালয়ে ইন্টারনেট ভিত্তিক...

আলোচিত হেলমেটধারী যুবক আটক

নিজস্ব প্রতিবেদক: নয়াপল্টনে বিএনপির কার্যালয়ের সামনে পুলিশের সঙ্গে সংঘর্ষ চলাকালে গাড়িতে অগ্নিসংযোগের ঘটনায় আলোচনায় আসা হেলমেটধারী সেই...

টেকসই উন্নয়ন নিশ্চিতে প্রয়োজন সমুদ্রের বিশাল সম্পদ ব্যবহার

নিজস্ব প্রতিবেদক : বাংলাদেশের সমুদ্রসীমায় থাকা বিশাল সম্পদ ব্যবহারের মাধ্যমে ব্লু ইকোনমির বিপুল সম্ভাবনা কাজে লাগানোর তাগিদ দিলেন...

0 মন্তব্য

আপনার মতামত প্রকাশ করুন

Message is required.
Name is required.
Email is