ঢাকা, বুধবার, ১৯ সেপ্টেম্বর ২০১৮, ৪ আশ্বিন ১৪২৫

2018-09-19

, ৮ মহাররম ১৪৪০

চাকরি খোঁজতে গুগলে নতুন ফিচার

প্রকাশিত: ১০:৪০ , ০৬ সেপ্টেম্বর ২০১৮ আপডেট: ১০:৪০ , ০৬ সেপ্টেম্বর ২০১৮

তথ্যপ্রযুক্তি ডেস্ক: চাকরি খোঁজার নতুন ফিচার যুক্ত হয়েছে গুগল সার্চে। এতে বাংলাদেশ, পাকিস্তান ও শ্রীলঙ্কার চাকরির সন্ধানদাতা ওয়েবসাইটগুলো থেকে তথ্য নিয়ে চাকরিপ্রার্থীদের জন্য সার্চ ফল দেখাবে। গুগলের এক বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়েছে।

বিভিন্ন ওয়েবে তালিকাবদ্ধ চাকরির তথ্যগুলো সমন্বিতভাবে সরাসরি পাওয়া যাবে গুগল সার্চ অপশনে। পছন্দের চাকরির ওপর ক্লিক করলে সংক্ষিপ্ত আকারে বিভিন্ন তথ্য দেখা যাবে। যেমন- জব টাইটেল, লোকেশন, ফুলটাইম/পার্টটাইম ও অন্যান্য আরো তথ্য দেখার পাশাপাশি উক্ত জব সম্পর্কিত জরুরি ওয়েবলিংক, মতামত, রেটিং, চাকরির প্রকৃত উৎস এমনকি চাকরিপ্রার্থীর বাসা থেকে কর্মস্থলের যোগাযোগ ব্যবস্থা প্রদর্শন করবে গুগল।

অতঃপর সেখান থেকে চাকরিপ্রার্থীকে নিয়ে যাবে চাকরিটির প্রকৃত ওয়েবলিংকে যেখানে বিস্তারিতভাবে উক্ত চাকরির তথ্য দেওয়া আছে এবং যেখান থেকে চাকরিটির জন্য আবেদন করা যাবে। নতুন সার্চ ফিচারটি ইংরেজি ভাষায় অ্যান্ড্রয়েড ও আইওএস প্ল্যাটফর্মে গুগল অ্যাপসহ ডেস্কটপ ও মোবাইলের গুগল সার্চ অপশনে ব্যবহার করা যাবে।
 

এই বিভাগের আরো খবর

বাংলাদেশে অফিস চালু করছে ইউটিউব

তথ্যপ্রযুক্তি ডেস্ক: বাংলাদেশে অফিস চালু করতে যাচ্ছে ভিডিও শেয়ারিং পোর্টাল ইউটিউব। আগামী অক্টোবর মাসের মধ্যে এ অফিস চালু করতে পারে...

0 মন্তব্য

আপনার মতামত প্রকাশ করুন

Message is required.
Name is required.
Email is