ঢাকা, বুধবার, ২৬ সেপ্টেম্বর ২০১৮, ১১ আশ্বিন ১৪২৫

2018-09-26

, ১৫ মহাররম ১৪৪০

এবছরই ফোল্ডএবল স্মার্টফোন আনবে স্যামসাং

প্রকাশিত: ১০:৩৮ , ০৫ সেপ্টেম্বর ২০১৮ আপডেট: ১০:৩৮ , ০৫ সেপ্টেম্বর ২০১৮

তথ্যপ্রযুক্তি ডেস্ক: অনেক দিন ধরেই ফোল্ডএবল স্মার্টফোন নিয়ে গুজব চলে আসছে। এবার প্রতিক্ষার পালা শেষ। এবছরেই ফোল্ডেএবল স্মার্টফোন উন্মোচন করবে স্যামসাং। বিষয়টি নিশ্চিত করেছেন স্যামসাংয়ের মোবাইল বিভাগের প্রধান ডিজে কো।

মার্কিন সংবাদমাধ্যম সিএনবিসি’র এক সাক্ষাৎকারে কো বলেন, গ্রাহক জরিপ চালানোর পর তারা বুঝতে পেরেছেন এ ধরনের ডিভাইসের একটি বাজার রয়েছে। তাই “এটাই ফোল্ডএবল ডিভাইস সরবরাহের সময়।”

জার্মানির বার্লিনে অনুষ্ঠিত আইএফএ ২০১৮ ইলেকট্রনিক পণ্য প্রদর্শনীতে নতুন এই ডিভাইসের নকশা নিয়েও কথা বলেন কো। ডিভাইসটি ভাঁজ করা অবস্থায় থাকলে কীভাবে এটিকে ট্যাবলেট অভিজ্ঞতা থেকে আলাদা করা যায় তাও চিন্তা করছে প্রতিষ্ঠানটি।

কো বলেন, “আপনি ভাঁজ করা অবস্থায় বেশিরভাগ ফিচারই ব্যবহার করতে পারেন। কিন্তু আপনার যখন কোনো কিছু ব্রাউজ করা বা কিছু দেখার প্রয়োজন হয় আপনি এটির ভাঁজ খুলতে পারবেন। কিন্তু ভাঁজ করা অবস্থায় এটি ট্যাবলেটের তুলনায় কি ধরনের সুবিধা দেয়? যদি ভাঁজ করা অবস্থায়ও ট্যাবলেটের অভিজ্ঞতা পাওয়া যায়, তাহলে তারা এটি কেনো কিনবেন?”

কো আরও বলেন, “প্রতিটি ডিভাইস, প্রতিটি ফিচার, প্রতিটি উদ্ভাবনের মাধ্যমে আমাদের গ্রাহকদের একটি অর্থপূর্ণ বার্তা দেওয়া উচিত। ফলে গ্রাহক যখন এটি ব্যবহার করবেন তখন তারা আশ্চর্য হবেন এবং বুঝতে পারবেন এ কারণে স্যামসাং এটি বানিয়েছে।”

কো জানান, চলতি বছরের নভেম্বরে স্যান ফ্রান্সিসকোতে স্যামসাং ডেভেলপার কনফারেন্স-এ ডিভাইসটি উন্মোচন করা হতে পারে। তিনি স্বীকার করেছেন যে ডিভাইসটি তৈরির প্রক্রিয়া ‘জটিল’, প্রতিষ্ঠানটি এটির ‘প্রায় শেষের দিকে’ রয়েছে।
 

এই বিভাগের আরো খবর

ক্রেডিট কার্ড জালিয়াতি ধরবে মেশিন লার্নিং প্রযুক্তি

তথ্যপ্রযুক্তি ডেস্ক: ক্রেডিট কার্ড জালিয়াতি শনাক্ত করতে নতুন মেশিন লার্নিং প্রযুক্তি বানিয়েছে গবেষকরা। ম্যাসাচুসেটস ইনস্টিটিউট অফ...

টুইটারের মেসেজ পড়ছে অন্য কেউ!

তথ্যপ্রযুক্তি ডেস্ক: এক বছরেরও বেশি সময় ধরে ব্যক্তিগত মেসেজ বেহাতের শিকার হয়ে থাকতে পারেন- ব্যবহারকারীদেরকে এমন সতর্ক বার্তা পাঠিয়েছেন...

ইউরোপে নিষিদ্ধ হতে পারে ফেসবুক!

তথ্যপ্রযুক্তি ডেস্ক: চলতি বছর শেষে ইউরোপে নিষিদ্ধ হতে পারে পৃথিবীর সবচেয়ে সামাজিক যোগাযোগ মাধ্যম ফেসবুক। ইউরোপিয়ান ইউনিয়ন বা ইইউ’র...

0 মন্তব্য

আপনার মতামত প্রকাশ করুন

Message is required.
Name is required.
Email is