ঢাকা, বুধবার, ১৪ নভেম্বর ২০১৮, ৩০ কার্তিক ১৪২৫

2018-11-14

, ৫ রবিউল আউয়াল ১৪৪০

সিলেটে বনভূমি খেকোদের সাথে বনরক্ষীদের সংঘর্ষে গুলিবিদ্ধ ৩

প্রকাশিত: ১০:০৭ , ০৫ সেপ্টেম্বর ২০১৮ আপডেট: ১০:০৭ , ০৫ সেপ্টেম্বর ২০১৮

সিলেট প্রতিনিধি: সিলেটের গোয়াইনঘাটে বনরক্ষীদের সাথে স্থানীয় দখলদারদের সংঘর্ষে তিনজন গুলিবিদ্ধ হয়েছে।

বুধবার সকালে দেশের একমাত্র জলারবন রাতারগুলের মহিষের ঘাটে বনরক্ষীদের সঙ্গে স্থানীয় দখলদারদের সংঘর্ষ বাঁধে। পরিস্থিতি নিয়ন্ত্রণে আনতে বনরক্ষীরা গুলি ছুড়লে এতে এ হতাহতের ঘটনা ঘটে। দখলদারদের হামলায় এক রেঞ্জ কর্মকর্তা ও দুই বনরক্ষী আহত হয়েছেন।

পরিস্থিতি নিয়ন্ত্রণে আনতে বনরক্ষীরা গুলি ছুড়লে আলিম উদ্দিন, আবদুন নূর ও আরিফ উদ্দিন গুলিবিদ্ধ হন।

স্থানীয় ও বনবিভাগ সূত্রে জানা যায়, রাতারগুলের আশপাশে প্রায় ২০১ একর জায়গা সম্প্রতি দখলদারদের কবল থেকে উদ্ধার করে বনবিভাগ। এতে ক্ষিপ্ত হয় স্থানীয় দখলদাররা। উদ্ধারকৃত জায়গায় গত মঙ্গলবার বনবিভাগের ৪৫ শ্রমিক মুর্তা গাছের চারা রোপণ করতে গেলে সাব্বির আহমদ, মক্তার মিয়া, আলাউদ্দিন, মকবুল, আবুল ও শফাতসহ দখলদার বাহিনীর বেশকিছু লোক শ্রমিকদের বাধা দেয়। তারা রোপণকৃত প্রায় ১০ হাজার চারা উপড়ে ফেলে। এ ঘটনায় ওইদিনই গোয়াইনঘাট থানায় জিডি করেন বনবিভাগের সারী রেঞ্জ কর্মকর্তা সাদ উদ্দিন।

গোয়াইনঘাট থানার ওসি আব্দুল জলিল জানান, একজনের পেট ও অন্য দুজনের পায়ে গুলিবিদ্ধ হয়েছে। এ ঘটনায় বনবিভাগের পক্ষ থেকে মামলা দায়ের করা হবে।
 

এই বিভাগের আরো খবর

বাংলাদেশে অবাধ গণতন্ত্রের চর্চা দেখতে চায় জার্মানি: রাষ্ট্রদূত

নিজস্ব প্রতিবেদক: বাংলাদেশে নিযুক্ত জার্মান রাষ্ট্রদূত পিটার ফারেন হোল্টজ বলেছেন, ‘জার্মানি বাংলাদেশে অবাধ গণতন্ত্রের চর্চা দেখতে...

শাহজালাল বিশ্ববিদ্যালয়ে ভর্তি জালিয়াতির অভিযোগে শিক্ষার্থী আটক

সিলেট প্রতিনিধি: সিলেট শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ে প্রথম বর্ষে ভর্তি হতে আসা এক শিক্ষার্থীকে আটক করে পুলিশে সোপর্দ করেছে...

0 মন্তব্য

আপনার মতামত প্রকাশ করুন

Message is required.
Name is required.
Email is