ঢাকা, শুক্রবার, ১৬ নভেম্বর ২০১৮, ২ অগ্রহায়ণ ১৪২৫

2018-11-16

, ৭ রবিউল আউয়াল ১৪৪০

রাজধানীতে বাড়ছে সরকারি চাকুরেদের আবাসন সুবিধা

প্রকাশিত: ০৯:৪৭ , ০৫ সেপ্টেম্বর ২০১৮ আপডেট: ০৯:৪৮ , ০৫ সেপ্টেম্বর ২০১৮

নিজস্ব প্রতিবেদক: আজিমপুর এবং মতিঝিল এলাকায় বর্তমানে দুই হাজার আটশ’ পরিবারসহ মোট চার হাজার ছয়শ কর্মকর্তা-কর্মচারি বসবাস করেন। এই দুই এলাকায় সরকারি কর্মকর্তা কর্মচারিদের আবাসনের জন্য মাস্টার প্ল্যান চূড়ান্ত হলে আরও ১৫ হাজার চারশ কর্মকর্তা-কর্মচারিসহ প্রায় বিশ হাজার জনের বসবাস করার সুযোগ সৃষ্টি করা যাবে।

বুধবার গৃহায়ণ ও গণপূর্ত মন্ত্রণালয়ের সম্মেলন কক্ষে এই মন্ত্রণালয়ে বিসিএস ক্যাডারে যোগদানকৃত নবীন কর্মকর্তাদের ব্রিফিং অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তৃতায় গৃহায়ণ ও গণপূর্তমন্ত্রী ইঞ্জিনিয়ার মোশাররফ হোসেন এসব কথা বলেন।

গণপূর্তমন্ত্রী বলেন, বর্তমানে ঢাকা শহরে বসবাসকারী শতকরা আটভাগ কর্মকর্তা সরকারি আবাসন সুবিধা পান। এ সুবিধা ৪০ ভাগে উন্নিত করার পরিকল্পনা নিয়ে কাজ করা হচ্ছে। গণপূর্ত অধিদফতর আগের তুলনায় অনেক গতিশীল হয়েছে। একইসঙ্গে এ অধিদফতরের সক্ষমতা ও দক্ষতা বেড়েছে। আগে বিভিন্ন সরকারি আবাসিক ভবন সাধারণত পাঁচ-ছয়তলা করা হতো। এখন এসব ভবন ২০ তলা করা হচ্ছে।  

তিনি বলেন, যে জাতি স্বপ্ন দেখতে জানে না, সে জাতি উন্নতি লাভ করতে পারে না। জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান দেশকে স্বাধীন করার সাথে সাথে সোনার বাংলা গড়ার স্বপ্ন দেখেছিলেন। তার সুযোগ্য কন্যা শেখ হাসিনা সমৃদ্ধ বাংলাদেশ গড়ে তোলার স্বপ্ন দেখেছেন এবং সেই লক্ষ্যে পরিকল্পনা প্রণয়ন করেছেন। এ পরিকল্পনার অংশ হিসেবে ইতোমধ্যে বাংলাদেশ উন্নয়নশীল দেশে উন্নীত হয়েছে। ২০৪১ সালের মধ্যে সমৃদ্ধ বাংলাদেশ গড়ার লক্ষ্য নিয়ে সরকার কাজ করছে। এই সমৃদ্ধ বাংলাদেশ গড়ায় নবীন কর্মকর্তাদের আত্মনিয়োগ করতে হবে।

গৃহায়ণ ও গণপূর্ত মন্ত্রণালয়ের সচিব মো. শহীদ উল্লা খন্দকারের সভাপতিত্বে অনুষ্ঠানে বক্তৃতা করেন মন্ত্রণালয়ের অতিরিক্ত সচিব মো. আখতার হোসেনসহ আরও অনেকে। অনুষ্ঠানে দু’জন নবীন কর্মকর্তা তাদের প্রতিক্রিয়া ব্যক্ত করেন।

উল্লেখ্য, ৩৬তম বিসিএস পরীক্ষার মাধ্যমে গণপূর্ত ক্যাডারে মোট ২৭ জন কর্মকর্তা যোগদান করলেন। এরমধ্যে ১৯জন সিভিল এবং আট জন ইলেট্রিক্যাল শাখায়।

 

এই বিভাগের আরো খবর

সরকারি অনুষ্ঠানে উপস্থিতি: প্রধানমন্ত্রীতে অনাপত্তি, অর্থমন্ত্রীতে আপত্তি ইসির

নিজস্ব প্রতিবেদক: বাংলাদেশ সিভিল সার্ভিস প্রশাসন একাডেমির এক অনুষ্ঠানে প্রধানমন্ত্রীর উপস্থিতি বিষয়ে অবহিত করা হলে অনাপত্তি জানিয়েছে...

0 মন্তব্য

আপনার মতামত প্রকাশ করুন

Message is required.
Name is required.
Email is