ঢাকা, শুক্রবার, ১৪ ডিসেম্বর ২০১৮, ৩০ অগ্রহায়ণ ১৪২৫

2018-12-14

, ৫ রবিউস সানি ১৪৪০

এসপি মিজান ও তার স্ত্রীর বিরুদ্ধে দুদকের মামলা 

প্রকাশিত: ০৬:১২ , ০৫ সেপ্টেম্বর ২০১৮ আপডেট: ০৬:১২ , ০৫ সেপ্টেম্বর ২০১৮

নিজস্ব প্রতিবেদক: অবৈধ সম্পদ অর্জনের দায়ে পুলিশ সুপার মিজানুর রহমান ও স্ত্রী নীপা মিজানের বিরুদ্ধে পৃথক দুইটি মামলা দায়ের করেছে দুর্নীতি দমন কমিশন (দুদক)। আজ বুধবার রাজধানীর তেজগাঁও মডেল থানায় দুদকের সহকারী পরিচালক মো. ফারুক আহমেদ মামলা দুইটি দায়ের করেন।

মামলা সূত্রে জানা যায়, পুলিশ সুপার পদমর্যাদার রেঞ্জ রিজার্ভ ফোর্সের (আরআরএফ) কমান্ড্যান্ট মিজানুর রহমানের নামে প্রায় ১ কোটি ১৭ লাখ টাকা ও তার স্ত্রী নীপা মিজানের নামে দুই কোটি ৩২ লাখ টাকার অবৈধ সম্পদের প্রমাণ পেয়েছে দুদক।

দুদক জানায়, এসপি মিজানের নামে তার নিজ জেলা গোপালগঞ্জের টুঙ্গিপাড়ায় ৯৮ লাখ ৪০ হাজার টাকার বাড়িসহ ১৩.০৮ একর জমি, ঢাকার তেজকুনিপাড়ায় ১৮০০ বর্গফুট ও ১৭১৮ বর্গফুটের দুইটি ফ্ল্যাট, ঢাকার জুড়াইনে একটি দোকান, মিরপুরসহ বিভিন্ন মৌজার তিন দাগে ১৫ শতাংশ জমি, উত্তরায় তিন কাঠার আরেকটি প্লট রয়েছে। এছাড়া তার নামে ব্যাংকে ৯১ লাখ ১২ হাজার ৫৪৭ টাকা ও ৭৫ লাখ টাকার এফডিআর, মোল্লা এনপিকেএস লিমিটেড সার কারখানার নামে দুই লাখ টাকার শেয়ারের তথ্যও পাওয়া গেছে। পাশাপাশি মেঘনা ফার্টিলাইজার কোম্পানি লিমিটেড, মেসার্স খোয়াজ ফার্টিলাইজার, ফার্ম নেস্ট অ্যান্ড মিল্ক প্রডাক্টস লিমিটেড ও একটি মাইক্রোবাসের মালিকানারর প্রমাণ পেয়েছে দুদক।

অন্যদিকে, মিজানের স্ত্রী নীপা মিজানের নামে উল্লেখযোগ্য সম্পদের মধ্যে ঢাকার মিরপুর মাজার রোডে তিন তলা ভবনসহ পাঁচ কাঠার জমি, দুই কাঠা জমিতে দোকান, ঢাকার কেরানীগঞ্জে দুই তলা বাড়িসহ ১০ শতাংশ জমি ও ৬৬ শতাংশ জমি, তেজকুনিপাড়ায় ১৮০০ বর্গফুটের একটি ফ্ল্যাট, গোপালগঞ্জের টুঙ্গিপাড়ায় ৫.৩৮ একর জমি এবং ব্যবসায়ীক মূলধন ও নগদ অর্থসহ মোট সাত কোটি আট লাখ ৬৩ হাজার ৩৮৪ টাকার অস্থাবর সম্পদ রয়েছে।

এছাড়া, সাভারের হেমায়েতপুরের আলীপুর ব্রিজ জমির ওপর বাড়ি তৈরি ও মিরপুরের মাজার রোডের আলমাস টাওয়ারের পাশে আরও একটি বাড়ি নির্মাণে পুলিশের ৬০জন সদস্যকে শ্রমিক হিসেবে কাজ করানোর অভিযোগও পাওয়া গেছে মিজানুর রহমানের বিরুদ্ধে।
 

এই বিভাগের আরো খবর

মন্ত্রিরা নির্বাচনী কাজে, বদলে গেছে সচিবালয়ের চেনা দৃশ্য

নিজস্ব প্রতিবেদক : বেশ ঢিলেঢালা ভাবে চলছে প্রশাসনের কেন্দ্রবিন্দু সচিবালয়ের কাজকর্ম। নির্বাচনের এই সময়টাতে শুধুমাত্র মন্ত্রিদের রুটিন...

0 মন্তব্য

আপনার মতামত প্রকাশ করুন

Message is required.
Name is required.
Email is