ঢাকা, শুক্রবার, ১৬ নভেম্বর ২০১৮, ২ অগ্রহায়ণ ১৪২৫

2018-11-16

, ৭ রবিউল আউয়াল ১৪৪০

কুমিল্লায় নবজাতক শিশুকে নিয়ে চাঞ্চল্য

প্রকাশিত: ০৬:০৫ , ০৫ সেপ্টেম্বর ২০১৮ আপডেট: ০৬:০৫ , ০৫ সেপ্টেম্বর ২০১৮

কুমিল্লা প্রতিনিধি : কুমিল্লায় চাঞ্চল্য সৃষ্টি হয়েছে এক নবজাতক শিশুকে নিয়ে। চিকিৎসা ব্যয় মেটাতে না পেরে গর্ভাবস্থার ছয় মাসের মাথায় জন্ম নেয়া এক শিশুকে হাসপাতালে রেখেই চলে যায় তার বাবা-মা। তবে, হাসপাতাল কর্তৃপক্ষের চিকিৎসায় ধীরে ধীরে সুস্থ হয়ে উঠছে শিশুটি। এদিকে, সম্প্রতি খুজে পাওয়া গেছে শিশুটির বাবা-মাকে। তাদের আবেদনের প্রেক্ষিতে স্থানীয় চেয়ারম্যান বাবা-মার কাছে বাচ্চাটিকে ফিরেয়ে দিতে উদ্যোগ নিয়েছে।

আগষ্টের ১৮ তারিখ কুমিল্লার ঝাউতলায় মা ও শিশু স্পেশালাইজড হসপিটালে গর্ভাবস্থার ছয় মাসের মাথায়, এক শিশু ভূমিষ্ট হয়। সময়ের আগেই বাচ্চাটি জন্ম নেয়ায় তার ওজন হয় মাত্র ৭শ’ গ্রাম। সাধারণত এ অবস্থায় কোন শিশুকে বাঁচানো খুবই কঠিন হলেও, এক্ষেত্রে শিশুটিকে বাঁচিয়ে তুলেন চিকিৎসকরা।

তবে, শিশুটি জন্মের ছয়দিন পর থেকে তার বাব-মার কোন খোঁজ পাওয়া যাচ্ছিল না। হাসপাতাল কর্তৃপক্ষের ধারণা ব্যয় বহুল চিকিৎসার কথা জানতে পেরে শিশুটির বাবা মা হাসপাতাল ছেড়ে চলে গেছেন।

এদিকে, সম্প্রতি এই দম্পতির খোঁজ পাওয়া গেছে। জানা যায়, হাসপাতালের ২ লাখ টাকার বিল দেখে ভয়ে নবজাতককে হাসপাতালে রেখে চলে আসে তারা। এরপর স্থানীয় ইউনিয়ন পরিষদ চেয়ারম্যানের সাথে যোগাযোগ করে তারা সন্তানটিকে ফিরে পেতে চাইছে।

স্থানীয় ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান মাহফুজুর রহমান জানালেন, স্থানীয়ভাবে কিছু টাকা সংগ্রহ করে শিশুটিকে তার মায়ের কাছে ফিরিয়ে দেয়ার চেষ্টা চলছে।

শিশুটির উন্নত চিকিৎসা নিশ্চিতের পাশাপাশি মানবিকতার কথা চিন্তা করে তার বাবা-মার কাছে তাকে ফিরিয়ে দেয়ার দাবী জানিয়েছে স্থানীয়রা।

 

এই বিভাগের আরো খবর

কাঁঠালবাড়ী-শিমুলিয়া রুটে চারঘণ্টা পর ফেরি চলাচল শুরু

মাদারীপুর প্রতিনিধি: ঘন কুয়াশার কারণে কাঁঠালবাড়ী-শিমুলিয়া রুটে চার ঘণ্টা বন্ধ থাকার পর ফেরি চলাচল শুরু হয়েছে। শনিবার- ৪ নভেম্বর দিবাগত রাত...

ময়লা ফেলার ট্রাকে চড়ে যাত্রা !

নিজস্ব প্রতিবেদক : শ্রমিকেদের ধর্মঘটে রোববার রাজধানীতে গণপরিবহণের সংকট দেখা দেয়ায় নিরুপায় যাত্রীদের সিটি কর্পোারেশনের ময়লা ফেলার ট্রাকে...

পরিবহন ধর্মঘটে ভোগান্তি চরমে

নিজস্ব প্রতিবেদক : সড়ক পরিবহন আইন সংস্কারসহ ৮ দফা দাবিতে সকাল ৬টা থেকে সারাদেশে চলছে ৪৮ ঘণ্টার পরিবহন ধর্মঘট। বাংলাদেশ সড়ক পরিবহন শ্রমিক...

0 মন্তব্য

আপনার মতামত প্রকাশ করুন

Message is required.
Name is required.
Email is