ঢাকা, বুধবার, ১৬ জানুয়ারী ২০১৯, ৩ মাঘ ১৪২৫

2019-01-17

, ১০ জমাদিউল আউয়াল ১৪৪০

কুমিল্লায় নবজাতক শিশুকে নিয়ে চাঞ্চল্য

প্রকাশিত: ০৬:০৫ , ০৫ সেপ্টেম্বর ২০১৮ আপডেট: ০৬:০৫ , ০৫ সেপ্টেম্বর ২০১৮

কুমিল্লা প্রতিনিধি : কুমিল্লায় চাঞ্চল্য সৃষ্টি হয়েছে এক নবজাতক শিশুকে নিয়ে। চিকিৎসা ব্যয় মেটাতে না পেরে গর্ভাবস্থার ছয় মাসের মাথায় জন্ম নেয়া এক শিশুকে হাসপাতালে রেখেই চলে যায় তার বাবা-মা। তবে, হাসপাতাল কর্তৃপক্ষের চিকিৎসায় ধীরে ধীরে সুস্থ হয়ে উঠছে শিশুটি। এদিকে, সম্প্রতি খুজে পাওয়া গেছে শিশুটির বাবা-মাকে। তাদের আবেদনের প্রেক্ষিতে স্থানীয় চেয়ারম্যান বাবা-মার কাছে বাচ্চাটিকে ফিরেয়ে দিতে উদ্যোগ নিয়েছে।

আগষ্টের ১৮ তারিখ কুমিল্লার ঝাউতলায় মা ও শিশু স্পেশালাইজড হসপিটালে গর্ভাবস্থার ছয় মাসের মাথায়, এক শিশু ভূমিষ্ট হয়। সময়ের আগেই বাচ্চাটি জন্ম নেয়ায় তার ওজন হয় মাত্র ৭শ’ গ্রাম। সাধারণত এ অবস্থায় কোন শিশুকে বাঁচানো খুবই কঠিন হলেও, এক্ষেত্রে শিশুটিকে বাঁচিয়ে তুলেন চিকিৎসকরা।

তবে, শিশুটি জন্মের ছয়দিন পর থেকে তার বাব-মার কোন খোঁজ পাওয়া যাচ্ছিল না। হাসপাতাল কর্তৃপক্ষের ধারণা ব্যয় বহুল চিকিৎসার কথা জানতে পেরে শিশুটির বাবা মা হাসপাতাল ছেড়ে চলে গেছেন।

এদিকে, সম্প্রতি এই দম্পতির খোঁজ পাওয়া গেছে। জানা যায়, হাসপাতালের ২ লাখ টাকার বিল দেখে ভয়ে নবজাতককে হাসপাতালে রেখে চলে আসে তারা। এরপর স্থানীয় ইউনিয়ন পরিষদ চেয়ারম্যানের সাথে যোগাযোগ করে তারা সন্তানটিকে ফিরে পেতে চাইছে।

স্থানীয় ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান মাহফুজুর রহমান জানালেন, স্থানীয়ভাবে কিছু টাকা সংগ্রহ করে শিশুটিকে তার মায়ের কাছে ফিরিয়ে দেয়ার চেষ্টা চলছে।

শিশুটির উন্নত চিকিৎসা নিশ্চিতের পাশাপাশি মানবিকতার কথা চিন্তা করে তার বাবা-মার কাছে তাকে ফিরিয়ে দেয়ার দাবী জানিয়েছে স্থানীয়রা।

 

এই বিভাগের আরো খবর

শীতে কাহিল উত্তরের জনপদ

ডেস্ক প্রতিবেদক : তীব্র শীতে বিপর্যস্ত দেশের উত্তর ও মধ্যাঞ্চলের জনজীবন। সোমবার দেশের সর্বনিম্ন তাপমাত্রা ৭ ডিগ্রি সেলসিয়াস রেকর্ড করা...

উত্তরাঞ্চলে জেঁকে বসেছে শীত

নিজস্ব প্রতিবেদক : দেশের উত্তরাঞ্চলে কনকনে শীত জেঁকে বসেছে। শীতের তীব্রতা বাড়ায় ব্যহত হচ্ছে এ অঞ্চলের মানুষের স্বাভাবিক জীবনযাত্রা।...

0 মন্তব্য

আপনার মতামত প্রকাশ করুন

Message is required.
Name is required.
Email is