ঢাকা, সোমবার, ১৯ নভেম্বর ২০১৮, ৫ অগ্রহায়ণ ১৪২৫

2018-11-19

, ১০ রবিউল আউয়াল ১৪৪০

বেহাল দশায় ফেনীর বিসিক শিল্পনগরী

প্রকাশিত: ০৬:০২ , ০৫ সেপ্টেম্বর ২০১৮ আপডেট: ০৬:০২ , ০৫ সেপ্টেম্বর ২০১৮

ফেনী প্রতিনিধি : ফেনীর ছাগলনাইয়া উপজেলার নিজকুঞ্জরা বিসিক শিল্প নগরীর বেহাল দশায় বন্ধ হয়ে গেছে বেশ কয়েকটি শিল্প কারখানা। অনেক প্রতিষ্ঠানই লোকসান আর ভুর্তকি দিয়ে কোন রকমে টিকে রয়েছে। উদ্যোক্তারা বলছেন, বিসিক কর্মকর্তাদের নজরদারি না থাকায় এমনটি হয়েছে। তবে, এব্যাপারে প্রয়োজনীয় উদ্যোগ নেয়া হয়েছে বলে জানালেন বিসিক শিল্পনগরী কর্তৃপক্ষ।

ফেনীর ছাগলনাইয়া উপজেলার বিসিক শিল্পনগরী ভুগছে বিভিন্ন সমস্যায়। রয়েছে বিদ্যুৎ ও গ্যাসের সংকট। এরই মধ্যে বন্ধ হয়ে গেছে বেশ কয়েকটি শিল্প প্রতিষ্ঠান। লোকসান আর ভুর্তকি দিয়ে চলা আরো কয়েকটি প্রতিষ্ঠান বন্ধ হওয়ার পথে।

উদ্যোক্তারা বলছেন, শিল্প নগরীতে নিরবিচ্ছিন্ন বিদুৎ ও গ্যাস সংযোগ না থাকা এবং রাস্তাঘাটের বেহাল দশার কারণে বছরের পর বছর লোকসান গুনতে হচ্ছে। এরমধ্যে বেড়েছে ট্যাক্স ও লাইসেন্স ফি।

উদ্যোক্তারা বলছেন, এই বিসিক শিল্পনগরীতে নেই আধুনিক বর্জ্য ব্যবস্থাপনা। চারপাশে নিরাপত্তা বেষ্টনী না থাকায় এটি মাদকসেবী ও ব্যবসায়ীদের নিরাপদ আশ্রয়স্থল হয়ে উঠেছে।

এ ব্যাপারে বিসিক শিল্পনগরীর কর্মকর্তারা জানালেন, সার্বিক চিত্র উর্ধতন কর্তৃপক্ষকে অবহিত করা হয়েছে।

নিজকুঞ্জরা শিল্পনগরীর উদ্যোক্তারা বলছেন, সংকট কাটিয়ে উঠতে বিসিক কর্তৃপক্ষের নজরদারি  বাড়ানোর কোন বিকল্প নেই।

 

এই বিভাগের আরো খবর

কাঁঠালবাড়ী-শিমুলিয়া রুটে চারঘণ্টা পর ফেরি চলাচল শুরু

মাদারীপুর প্রতিনিধি: ঘন কুয়াশার কারণে কাঁঠালবাড়ী-শিমুলিয়া রুটে চার ঘণ্টা বন্ধ থাকার পর ফেরি চলাচল শুরু হয়েছে। শনিবার- ৪ নভেম্বর দিবাগত রাত...

0 মন্তব্য

আপনার মতামত প্রকাশ করুন

Message is required.
Name is required.
Email is