বই হিসেবে প্রকাশিত হল 'অমর-আ্কবর-অ্যান্টনি', খুব খুশি বিগ-বি

প্রকাশিত: ০৯:১৫, ০৮ অক্টোবর ২০১৮

আপডেট: ০৯:১৫, ০৮ অক্টোবর ২০১৮

বিনোদন ডেস্ক: খুব খুশি বিগ-বি। আর হবেন নাই বা কেন! তাঁর অভিনীত ছবি নিয়েই গোটা একটি বই প্রকাশ করে ফেলেছে হার্ভার্ড ইউনিভার্সিটি প্রেস। এ ঘটনায় অমিতাভ বচ্চন এতটাই খুশি হয়েছেন যে, বইয়ের প্রচ্ছদ ট্যুইটারে পোস্ট করতে দেরি করেননি।

সকলেই হয়তো ভাবছেন, অমিতাভের কোন্‌ ছবি নিয়ে আবার বই প্রকাশ করল হার্ভার্ড ইউনিভার্সিটি? ছবির নাম অতি পরিচিত ‘অমর আকবর অ্যান্টনি’। ১৯৭৭ সালের ২৭ মে মুক্তি পেয়েছিল এই অ্যাকশন কমেডি। ছবিটি পরিচালনা করেছিলেন মনমোহন দেশাই।

বক্স অফিসে সাড়া জাগানো এই ছবিটি ছিল মাল্টি-স্টারার ফিল্ম। অমিতাভ বচ্চন ছাড়াও এ ছবিতে অভিনয় করেছিলেন বিনোদ খান্না, ঋষি কাপুর, শাবানা আজমি, নীতু সিং, পরভিন বাবি, নিরুপা রায়, প্রাণ। তিন বন্ধুর বিচ্ছেদ ও পুনর্মিলন নিয়েই এই ছবি।

২৫তম ফিল্ম ফেয়ার অ্যাওয়ার্ডে তিনটি পুরস্কার পেয়েছিল ‘অমর আকবর অ্যান্টনি’। এ ছবির জন্য সেরা অভিনেতার পুরস্কার পেয়েছিলেন স্বয়ং বিগ-বি। সেই সঙ্গে সেরা সংগীত পরিচালক হয়েছিলেন লক্ষ্মীকান্ত পেয়ারেলাল। সেরা এডিটিং-এর পুরস্কারও গিয়েছিল এ ছবির ঝুলিতেই।

এমনই এক জনপ্রিয় ভারতীয় ছবি নিয়ে বিদেশে বই প্রকাশ হওয়ায় বেজায় খুশি বি-টাউনও। বইটির নাম দেয়া হয়েছে— ‘অমর আকবর অ্যান্টনি: বলিউড, ব্রাদারহুড অ্যান্ড দ্য নেশন’। বইটির প্রচ্ছদেও এই ফিল্মের তারকাদের ছবি ব্যবহার করা হয়েছে। নিজের একটি ছবি বই আকারে প্রকাশ পাওয়ায় উচ্ছ্বসিত বিগ-বি। ট্যুইটারে বইটির প্রচ্ছদ পোস্ট করে তিনি লিখেছেন, ‘অসাধারণ’।

এই বিভাগের আরো খবর

নজরুলের চেতনা ছড়িয়ে দেয়ার আহ্বান

নিজস্ব প্রতিবেদক: জাতীয় কবি কাজী...

বিস্তারিত
জাতীয় কবির ৪৩তম মৃত্যুবার্ষিকী আজ

নিজস্ব প্রতিবেদক: জাতীয় কবি কাজী...

বিস্তারিত
কবি শামসুর রাহমানের ১৩তম মৃত্যুবার্ষিকী আজ

নিজস্ব প্রতিবেদক: বরেণ্য কবি শামসুর...

বিস্তারিত

0 মন্তব্য

আপনার মতামত প্রকাশ করুন

মন্তব্য প্রকাশ করুন

আপনার ইমেইল ঠিকানা প্রচার করা হবে না. প্রয়োজনীয় ক্ষেত্রগুলি চিহ্নিত করা আছে *