ঢাকা, বুধবার, ২৬ সেপ্টেম্বর ২০১৮, ১১ আশ্বিন ১৪২৫

2018-09-26

, ১৫ মহাররম ১৪৪০

দুই মেয়র শপথ নেবেন আজ

প্রকাশিত: ০৫:৪৫ , ০৫ সেপ্টেম্বর ২০১৮ আপডেট: ০৫:৫২ , ০৫ সেপ্টেম্বর ২০১৮

নিজস্ব প্রতিবেদক: রাজশাহী ও সিলেট সিটি কর্পোরেশনের নবনির্বাচিত মেয়র ও কাউন্সিলররা শপথ গ্রহণ করবেন আজ বুধবার। সকাল সাড়ে ১০টায় প্রধানমন্ত্রীর কার্যালয়ের শাপলা হলে শপথগ্রহণ অনুষ্ঠিত হবে। প্রধানমন্ত্রীর কার্যালয় সূত্রে এ তথ্য জানা গেছে।

প্রধানমন্ত্রী শেখ হাসিনা রাজশাহী ও সিলেট সিটি কর্পোরেশনের নবনির্বাচিত মেয়র এএইচএম খায়রুজ্জামান লিটন ও আরিফুল হক চৌধুরীকে শপথবাক্য পাঠ করাবেন। আর কাউন্সিলরদের শপথ করাবেন স্থানীয় সরকারমন্ত্রী ইঞ্জিনিয়ার মোশাররফ হোসেন।

উল্লেখ্য, গেল ৩০ জুলাই রাজশাহী এবং সিলেট সিটি কর্পোরেশনের নির্বাচন অনুষ্ঠিত হয়। নির্বাচনে রাজশাহী সিটি কর্পোরেশনে আওয়ামী লীগের প্রার্থী এএইচএম খায়রুজ্জামান লিটন নৌকা প্রতীকে এক লাখ ৬৫ হাজার ৩৩২ ভোট পেয়ে মেয়র নির্বাচিত হন।

অপরদিকে সিলেট সিটি কর্পোরেশনের নির্বাচনে বিএনপির প্রার্থী আরিফুল হক চৌধুরী ধানের শীষ প্রতীকে ৯২ হাজার ৫৯৮ ভোট পেয়ে পুনরায় মেয়র নির্বাচিত হন।

সিলেট সিটি করপোরেশনের মেয়র আরিফুল হক চৌধুরীর মিডিয়া কর্মকর্তা শাহাব উদ্দিন শিহাব এ তথ্য নিশ্চিত করে বলেন, মঙ্গলবার রাতের মধ্যেই মেয়রসহ সব কাউন্সিলর শপথ অনুষ্ঠানে অংশ নিতে ঢাকায় পৌঁছেছেন। এর আগে গত ৩০ আগস্ট শপথ সংক্রান্ত চিঠি মেয়র ও কাউন্সিলরদের হাতে পৌঁছায়।

গেলো ৩০ জুলাই অনুষ্ঠিত সিসিক নির্বাচনে ১৩৪ কেন্দ্রের মধ্যে অনিয়মের কারণে দু’টির ভোটগ্রহণ স্থগিত করে নির্বাচন কমিশন। এদিন ১৩২ কেন্দ্রে আরিফুল হক চৌধুরী ৯০ হাজার ৪৯৬ ভোট পান। তার নিকটতম প্রতিদ্বন্দ্বী প্রার্থী বদর উদ্দিন আহমদ কামরান ৮৫ হাজার ৮৭০ ভোট পান। কিন্তু ভোটে কামরানের চেয়ে এগিয়ে থাকলেও স্থগিত কেন্দ্র দু’টির ভোটের চেয়ে ১৬১ ভোটে পিছিয়ে ছিলেন আরিফ।

গেলো ১১ আগস্ট স্থগিত দু’টি কেন্দ্রের পুনরায় নির্বাচন শেষে আরিফুল ৬ হাজার ১৯৬ ভোটে কামরানকে পেছনে ফেলে বিজয়ী হন। ১৩৪টি কেন্দ্রের ফলাফলে ৯২ হাজার ৫৯৩ ভোট পান আরিফুল। আর কামরান পেয়েছেন মোট ৮৬ হাজার ৩৯৭ ভোট। ঘোষিত ফলাফলে আরিফকে বেসরকারিভাবে বিজয়ী ঘোষণা করেন রিটার্নিং কর্মকর্তা।

২০১৩ সালের ২১ জুলাই গণভবনে শেখ হাসিনার কাছে প্রথমবারের মতো সিলেট সিটি করপোরেশনের মেয়র নির্বাচিত হয়ে শপথবাক্য পাঠ করেন আরিফুল হক চৌধুরী।

এই বিভাগের আরো খবর

বিএনপির জনসভা দুইদিন পেছালো

নিজস্ব প্রতিবেদক: ঢাকায় বিএনপির জনসভা দুইদিন পেছানোর ঘোষণা দিলেন বিএনপির জ্যেষ্ঠ যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভী। ঢাকায় বৃহস্পতিবার ২৭...

বর্তমান সরকারের অধীনে নির্বাচনে আপত্তি নেই : ড. কামাল

ডেস্ক রিপোর্ট : জাতীয় ঐক্য প্রক্রিয়ার আহবায়ক ও গণফোরাম সভাপতি  ড: কামাল হোসেন বলছেন, বর্তমান সংবিধানিক কাঠামো এবং ক্ষমতাসীন সরকারের অধীনে...

জাতীয় ঐক্য প্রক্রিয়াকে ‘জাতীয়তাবাদী সাম্প্রদায়িক ঐক্য’ বললেন সেতুমন্ত্রী

কক্সবাজার প্রতিনিধি: সরকার বিরোধী রাজনৈতিক দলগুলোর জাতীয় ঐক্য প্রক্রিয়াকে ‘জাতীয়তাবাদী সাম্প্রদায়িক ঐক্য’ বলে আখ্যা দিলেন আওয়ামী...

0 মন্তব্য

আপনার মতামত প্রকাশ করুন

Message is required.
Name is required.
Email is