ঢাকা, সোমবার, ১৯ নভেম্বর ২০১৮, ৫ অগ্রহায়ণ ১৪২৫

2018-11-19

, ১০ রবিউল আউয়াল ১৪৪০

বিনামূল্যে আইফোন ৮-এর ত্রুটি সারিয়ে দেবে অ্যাপল

প্রকাশিত: ০৮:৫২ , ০৪ সেপ্টেম্বর ২০১৮ আপডেট: ০৮:৫২ , ০৪ সেপ্টেম্বর ২০১৮

তথ্যপ্রযুক্তি ডেস্ক: প্রযুক্তি কোম্পানি অ্যাপল বিনামূল্যে আইফোন ৮-এর ত্রুটি সারিয়ে দেয়ার ঘোষণা দিয়েছে। ২০১৭ সালের সেপ্টেম্বর থেকে ২০১৮ সালের মার্চ পর্যন্ত বিক্রি হওয়া যেসব ডিভাইসের লজিক বোর্ডে উৎপাদন ত্র“টি রয়েছে, তা সারিয়ে দেবে মার্কিন প্রতিষ্ঠানটি। স¤প্রতি ওয়েবসাইটে এ তথ্য জানিয়েছে অ্যাপল।

লজিক বোর্ডে ত্র“টির কারণে আইফোন ৮-এর বেশকিছু ডিভাইসে অনাকাক্সিক্ষত রিস্টার্ট, ডিসপ্লে ফ্রিজ হয়ে যাওয়া ও ফোন চালুতে সমস্যার অভিযোগ করেন এর ক্রেতারা।

প্রযুক্তি সাইট ভার্জ জানায়, অ্যাপলের ঘোষণায় বলা হয়, উৎপাদনজনিত ত্র“টির কারণে ‘খুব অল্প সংখ্যক’ আইফোন ৮-এর লজিক বোর্ড পরিবর্তন করতে হবে। কম্পিউটিং ডিভাইসের মূল প্রিন্টেড সার্কিট হলো লজিক বোর্ড। সিপিইউ,  মেমোরি এবং অন্যান্য আরও অনেক যন্ত্রাংশ বসানো থাকে এই বোর্ডে।

অ্যাপলের পক্ষ থেকে বলা হয় আইফোন ৮-এর ত্র“টিপূর্ণ লজিক বোর্ডের কারণে ডিভাইস বারবার রিস্টার্ট হচ্ছে, পর্দা আটকে যাচ্ছে বা ডিভাসটি পুরোপুরি চালু হতে বাধা পাচ্ছে। শুধু আইফোন ৮-এর লজিক বোর্ডেই এই সমস্যা দেখা গেছে। আইফোন এক্স বা আইফোন ৮ প্লাসে এই ত্র“টি দেখা যায়নি। ২০১৭ সালের সেপ্টেম্বর থেকে ২০১৮ সালের মার্চ মাসের মধ্যে অস্ট্রেলিয়া, চীন, হংকং, ভারত, জাপান, ম্যাকাউ, নিউ জিল্যান্ড এবং মার্কিন যুক্তরাষ্ট্রে বিক্রি করা আইফোন ৮ ডিভাইসগুলোতে এই ত্র“টি থাকতে পারে বলে জানানো হয়েছে।

আক্রান্তদের জন্য তিনটি অপশন রয়েছে-অ্যাপল অনুমোদিত কোনো থার্ড পার্টি  বিশেষজ্ঞ প্রতিষ্ঠানের কাছে যাওয়া, মেরামতের জন্য অ্যাপল সাপোর্ট-এ যোগাযোগ করা বা ডিভাইসটি দেখানোর জন্য অ্যাপল স্টোরে বুকিং দেওয়া।

মেরামতের আগে আইফোন ৮ এর ডেটা আইক্লাউড বা আইটিউন্স-এ সংরক্ষণের পরামর্শ দিচ্ছে অ্যাপল। সেইসঙ্গে হার্ডওয়্যারে কোনো সমস্যা থাকলে তা আগে ঠিক করে তারপর এই সেবার জন্য আনতে বলেছে প্রতিষ্ঠানটি।

এই বিভাগের আরো খবর

0 মন্তব্য

আপনার মতামত প্রকাশ করুন

Message is required.
Name is required.
Email is