ঢাকা, মঙ্গলবার, ২০ নভেম্বর ২০১৮, ৬ অগ্রহায়ণ ১৪২৫

2018-11-20

, ১১ রবিউল আউয়াল ১৪৪০

হাতে ঘড়ির মতো পরাও যাবে যে ফোন

প্রকাশিত: ০১:২৪ , ০৪ সেপ্টেম্বর ২০১৮ আপডেট: ০১:২৪ , ০৪ সেপ্টেম্বর ২০১৮

তথ্যপ্রযুক্তি ডেস্ক: হাতে ঘড়ির মতো পরাও যাবে এমন স্মার্টফোন প্রথমবারের মতো বাজারে আনছে লুমিয়া আলফা ফোন। জার্মানির বার্লিনে চলমান আইফা সম্মেলনে শুক্রবার এ ধরনের একটি স্মার্টফোন প্রদর্শন করে চীনা স্মার্টফোন নির্মাতা জেডটিই। প্রতিষ্ঠানটির সাব-ব্র্যান্ড নুবিয়া এ ধরনের স্মার্টফোন তৈরি করেছে।

গিজমোচায়নার এক প্রতিবেদনে জানানো হয়, এ বছরের চতুর্থ প্রান্তিকে নুবিয়া আলফা নামের এ স্মার্টফোন তৈরির কাজ শুরু হবে। আইফা সম্মেলনে পরিধানযোগ্য ওই স্মার্টফোনের কনসেপ্ট প্রদর্শন করেছে নুবিয়া। তবে কোন দেশের বাজারে শুরুতে এ ফোন পাওয়া যাবে বা এর দাম কত হবে, সে বিষয়ে কিছু জানায়নি প্রতিষ্ঠানের পক্ষ থেকে।

ফোনটির নির্মাতারা বলছেন, নুবিয়া আলফা ফোনটি কবজিতে পরা যাবে। এতে বড় আকারের একটি বাঁকানো ওএলইডি ডিসপ্লে থাকবে। এটি নুবিয়ার নমনীয় ডিসপ্লে প্রযুক্তি ‘ফ্লেক্স’-এর সঙ্গে। ফোনটির সামনে একটি ক্যামেরা ও মাইক্রোফোন আছে। এর দুই পাশে বাটনও রয়েছে। ফোনটির পেছনে চার্জিং পিন ও হার্টরেট সেন্সর রয়েছে।
 

এই বিভাগের আরো খবর

গুগল সার্চেই করা যাবে কমেন্ট

তথ্যপ্রযুক্তি ডেস্ক: এবার থেকে সার্চ রেজাল্টে কমেন্ট করতে পারবেন ব্যবহারকারীরা, সেই কমেন্ট আবার অন্য ব্যবহারকারীরা পড়তেও পারবেন। নতুন এই...

0 মন্তব্য

আপনার মতামত প্রকাশ করুন

Message is required.
Name is required.
Email is