ঢাকা, রবিবার, ১৮ নভেম্বর ২০১৮, ৪ অগ্রহায়ণ ১৪২৫

2018-11-18

, ৯ রবিউল আউয়াল ১৪৪০

যশোর ঝিকরগাছা উপজেলা চেয়ারম্যান মুন্নি বরখাস্ত

প্রকাশিত: ১২:০২ , ০৪ সেপ্টেম্বর ২০১৮ আপডেট: ১২:০২ , ০৪ সেপ্টেম্বর ২০১৮

যশোর প্রতিনিধি: যশোরের ঝিকরগাছা উপজেলা পরিষদের চেয়ারম্যান ও বিএনপি নেত্রী সাবিরা নাজমুল মুন্নিকে বরখাস্ত করেছে স্থানীয় সরকার, পল্লী উন্নয়ন ও সমবায় মন্ত্রাণালয়ের স্থানীয় সরকার বিভাগ।

মন্ত্রণালয়ের উপসচিব আনজুমান আরা স্বাক্ষরিত এক প্রজ্ঞাপনে এই আদেশ প্রদান করা হয়।

ঝিকরগছা উপজেলা চেয়ারম্যান সাবিরা নাজমুল মুন্নি বিএনপির কেন্দ্রীয় কমিটির সদস্য। সোমবার ঝিকরগাছা উপজেলা নির্বাহী অফিসার জাহিদুল ইসলাম এই প্রজ্ঞাপনের কপি হাতে পেয়ে সংশ্লিষ্ট দপ্তরে প্রদান করেন। তিনি জানান, গত ২৯ আগস্ট উপজেলা পরিষদ চেয়ারম্যান সাবিরা নাজমুল মুন্নিকে বরখাস্তের প্রজ্ঞাপন জারি করে স্থানীয় সরকার মন্ত্রণালয়।

দুর্নীতি দমন কমিশনের (দুদক) করা মামলায় ছয় বছর কারাদণ্ড দেন ঢাকার বিশেষ জজ আদালত। রায়ে আদালত মুন্নির ১ কোটি ৭৮ হাজার ১৩৫ টাকা রাষ্ট্রের অনুকূলে বাজেয়াপ্ত করেন। মিথ্যা তথ্য ও জ্ঞাত আয়বহির্ভূত সম্পদ অর্জনের দায়ে মামলাটি ২০০৯ সালে করা হয়েছিল। গত ১২ জুলাই রায় ঘোষণার সময় মুন্নি আদালতে উপস্থিত ছিলেন না। পরে আদালতে আত্মসমর্পণ করে তিনি এই মামলা থেকে জামিন নেন।

এদিকে, প্রজ্ঞাপনে উল্লেখ করা হয়েছে সাবিরা সুলতানা মুন্নি  গত ১২ জুলাই দুর্নীতি দমন আইনে ৬ বছরের কারাদণ্ডসহ আর্থিকভাবে দণ্ডিত হওয়ায় তাকে উপজেলা চেয়ারম্যান পদ থেকে অপসারণ করা হলো।

এই বিভাগের আরো খবর

পারিবারিক বিরোধেই আশুলিয়ায় বাবাকে ফেলে দিয়ে মেয়েকে হত্যা: পুলিশ

সাভার প্রতিনিধি: পারিবারিক বিরোধের জেরেই সাভারের আশুলিয়ায় চলন্ত বাস থেকে বাবাকে ফেলে দিয়ে মেয়েকে হত্যা করা হয়েছে বলে জানিয়েছে পুলিশ...

0 মন্তব্য

আপনার মতামত প্রকাশ করুন

Message is required.
Name is required.
Email is