ঢাকা, মঙ্গলবার, ১৩ নভেম্বর ২০১৮, ২৯ কার্তিক ১৪২৫

2018-11-13

, ৪ রবিউল আউয়াল ১৪৪০

শাহজালালে আমদানি নিষিদ্ধ বিদেশি ওষুধ জব্দ

প্রকাশিত: ১০:৪১ , ০৪ সেপ্টেম্বর ২০১৮ আপডেট: ১০:৪১ , ০৪ সেপ্টেম্বর ২০১৮

নিজস্ব প্রতিবেদক: হজরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরে অভিযান চালিয়ে বিপুল পরিমাণ আমদানি-নিষিদ্ধ বিদেশি ওষুধ জব্দ করেছেন শুল্ক গোয়েন্দারা। জব্দ করা ওষুধের আনুমানিক মূল্য ১ কোটি ৬০ লাখ টাকা। গতকাল সোমবার রাতে এ ঘটনা ঘটে।

এসব ওষুধ সৌদি আরবের জেদ্দা থেকে আমদানি করা হয়েছিল। গতকাল সৌদি আরবের জেদ্দা থেকে ছেড়ে আসা হজযাত্রী বহনকারী একটি ফ্লাইট বিকেল পাঁচটার দিকে হজরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরে অবতরণ করে। ওই ফ্লাইটে এসব ওষুধ আনা হয় বলছেন শুল্ক গোয়েন্দারা।

শুল্ক গোয়েন্দা ও তদন্ত অধিদপ্তরের মহাপরিচালক শহীদুল ইসলাম বলেন, গোপন সংবাদের ভিত্তিতে শুল্ক গোয়েন্দারা জানতে পারেন, সৌদি অ্যারাবিয়ানসের এয়ারলাইনসের এসভি-৮০৮ নম্বর ফ্লাইটে করে বিপুল পরিমাণ আমদানি-নিষিদ্ধ ওষুধ এসেছে। ওই সব ওষুধ হজযাত্রীদের লাগেজ বেল্ট দিয়ে স্ক্যানিং না করেই গোপনে বের করে নেওয়া হবে। শুল্ক গোয়েন্দা দল গোপনে বিমানবন্দরের ৮ নম্বর লাগেজ বেল্টে ওই ওষুধ খুঁজতে থাকে। পরে মালিকবিহীন অবস্থায় একটি ট্রলিতে দুটি লাগেজ দেখে গোয়েন্দাদের সন্দেহ হয়। সব হজযাত্রী তাঁদের লাগেজ সংগ্রহ করে চলে গেলেও ওই লাগেজ দুটি ৮ নম্বর বেল্টের পাশে পড়ে থাকে। পরে রাতে শুল্ক গোয়েন্দা দল লাগেজ দুটি ব্যাগেজ বেল্ট থেকে এনে সব সংস্থার উপস্থিতিতে খুলে আমদানি-নিয়ন্ত্রিত ও আমদানি-নিষিদ্ধ ১৬ ধরনের ওষুধ পান। এসব ওষুধ মালিকবিহীনভাবে জব্দ করা হয়।

এই বিভাগের আরো খবর

0 মন্তব্য

আপনার মতামত প্রকাশ করুন

Message is required.
Name is required.
Email is