ঢাকা, বুধবার, ১৪ নভেম্বর ২০১৮, ৩০ কার্তিক ১৪২৫

2018-11-14

, ৫ রবিউল আউয়াল ১৪৪০

সাফ ফুটবলের উদ্বোধন মঙ্গলবার, বাংলাদেশের প্রতিপক্ষ ভুটান

প্রকাশিত: ১০:২৫ , ০৩ সেপ্টেম্বর ২০১৮ আপডেট: ১০:২৫ , ০৩ সেপ্টেম্বর ২০১৮

স্পোর্টস প্রতিবেদক: বঙ্গবন্ধু জাতীয় স্টেডিয়ামে মঙ্গলবার শুরু হচ্ছে সাফ ফুটবল চ্যাম্পিয়নশিপ। উদ্বোধনী দিনেই মাঠে নামবে স্বাগতিক বাংলাদেশ, প্রতিপক্ষ ভুটান। জয় দিয়ে সাফ চ্যাম্পিয়নশিপ শুরু করাই বাংলাদেশের লক্ষ্য বলে জানিয়েছেন কোচ জেমি ডে। অন্যদিকে, ভুটানও চায় প্রথম ম্যাচ জিততে। বাংলাদেশ-ভুটান ম্যাচটি শুরু হবে সন্ধ্যা ৭টায়। এর আগে বিকাল ৪টায় প্রথম ম্যাচে লড়বে নেপাল ও পাকিস্তান।

৯ বছর পর ঢাকায় আবারো বসছে সাফ ফুটবল চ্যাম্পিয়নশিপ। প্রথম দিনেই মাঠ মাতাবেন বাংলাদেশের ফুটবলাররা। তরুণ এবং অভিজ্ঞতার মিশেলেই গড়া হয়েছে স্বাগতিক বাংলাদেশের দল।  সদ্য শেষ হওয়া এশিয়ান গেমসের নক আউট পর্বে ওঠায় কিছুটা আত্মবিশ্বাসী লাল সবুজের দলটির ফুটবলাররা। সেই আত্মবিশ্বাসকেই সঙ্গী করেই মাঠে নামতে চান তপু, নাসির, জামাল, মামুনুলরা। প্রত্যাশার চাপ না বাড়িয়ে, উপভোগের মন্ত্রেই ফুটবলারদের উজ্জিবিত করছেন নতুন কোচ জেমি ডে।

সাফ চ্যাম্পিয়নশিপ সামনে রেখে গেলো কয়েক মাস কঠোর অনুশীলন করেছে বাংলাদেশ। প্রস্তুতি নিয়ে সন্তুষ্ট কোচ এবং টিম ম্যানেজমেন্ট।

২০১৬ সালে এশিয়া কাপ ফুটবল প্রাক বাছাইয়ে ভুটানের কাছে হেরেছিলো বাংলাদেশ। অতীতের সেই স্মৃতি ভুলে নতুন উদ্যেমে শুরু করতে চান কোচ জেমি। আক্রমণভাগ নিয়েই কিছুটা দুঃশ্চিন্তা রয়েছে বাংলাদেশের। গোল খড়ায় রয়েছেন স্ট্রাইকাররা। তবে রক্ষণভাগ এবং মধ্যমাঠের পারফরম্যান্স দিয়ে সেই ঘাটতি কাটিয়ে উঠতে চায় স্বাগতিক দল। বাংলাদেশ ফুটবল দলের হেড কোচ জেমি ডে জানালেন, আমি এই তরুণ দলটি নিয়ে বেশ আশাবাদী। তবে তাদের উপর কোচ চাপ দিতে চাই না। সাফের জন্য আমরা প্রস্তুত। আক্রমণভাগে কিছুটা দূর্বলতা রয়েছে, কিন্তু সেটা রাতারাতি সমাধান করা যাবে না। আমরা জয়ের জন্যই মাঠে নামবো।

সাফ চ্যাম্পিয়নশিপ সামনে রেখে নিজেদের প্রস্তুতিটা ভালোই সেরেছে ভুটান। তাদের দলটিও তারুণ্য নির্ভর। স্বাগতিক বাংলাদেশ প্রতিপক্ষ হিসেবে সহজ হবে না বলে মনে করছেন ভুটানের কোচডেভর মরগান। তিনি বলেন, এবারের সাফে প্রতিটি দলই ফেভারিট। যে কোন দল শিরোপা জয়ের সামর্থ্য রাখে। প্রথম ম্যাচটি আমাদের জন্য গুরুত্বপূর্ণ। বাংলাদেশের বিপক্ষে জয় পাওয়া কঠিন। তবে অসম্ভব নয়

এদিকে, সাফ চ্যাম্পিয়নশিপ সামনে রেখে বাফুফে ভবনে লোগো উন্মোচন করা হয়। এই অনুষ্ঠানে সাফের সভাপতি এবং আয়োজক কমিটির সদস্যরা উপস্থিত ছিলেন।

 

এই বিভাগের আরো খবর

বড় লিডের পথে বাংলাদেশ দল

ক্রীড়া ডেস্ক: প্রথম ইনিংসে ২১৮ রানের লিড পেয়েছে বাংলাদেশ। তাই দ্বিতীয় ইনিংসে মাঝারি সংগ্রহ দাঁড় করাতে পারলেই প্রতিপক্ষকে ছুড়ে দেওয়া...

দ্বিতীয় ইনংসে ব্যাট করছে বাংলাদেশ

ক্রীড়া প্রতিবেদক : মিরপুরে দ্বিতীয় ও শেষ টেস্টের চতুর্থ দিনে জিম্বাবুয়ের বিপক্ষে দ্বিতীয় ইনংসে ব্যাট করছে বাংলাদেশ। প্রথম ইনিংসে ২’শ ১৮...

0 মন্তব্য

আপনার মতামত প্রকাশ করুন

Message is required.
Name is required.
Email is