ঢাকা, শনিবার, ১৭ নভেম্বর ২০১৮, ৩ অগ্রহায়ণ ১৪২৫

2018-11-17

, ৮ রবিউল আউয়াল ১৪৪০

নতুন তিন মডেলের ফোন আনছে অ্যাপল

প্রকাশিত: ০৮:২৪ , ০২ সেপ্টেম্বর ২০১৮ আপডেট: ০৮:২৪ , ০২ সেপ্টেম্বর ২০১৮

তথ্যপ্রযুক্তি ডেস্ক: এ মাসের দ্বিতীয় সপ্তাহে নতুন আরও তিন মডেলের আইফোন উন্মোচন করবে অ্যাপল। স¤প্রতি ব্লুমবার্গের প্রতিবেদনের বরাত দিয়ে প্রযুক্তিভিত্তিক সাইট টেকটাইমস আইফোনের আসন্ন মডেল তিনটির কিছু তথ্য জানিয়েছে।

ব্লুমবার্গের প্রতিবেদনে বলা হয়েছে, বাহ্যিকভাবে নতুন মডেলের এই ফোনগুলোতে দেখতে অনেকটাই আইফোন ১০ এর মতো হবে। মডেলগুলোতে থাকছে ওএলইডি ডিসপ্লে। মডেলভেদে স্ক্রিনের আকৃতি হবে ৫.৮ থেকে ৬.৫ ইঞ্চি। এছাড়া মডেল তিনটির মধ্যে একটির দাম তুলনামূলকভাবে অন্য দুটির চেয়ে কম হবে। অপেক্ষাকৃত কম দামের এই মডেলটিতে স্ক্রিন হিসেবে দেওয়া হবে ৬.১ ইঞ্চি এলসিডি ডিসপ্লে। অঞ্চলভেদে দুটি মডেলের আইফোনে ডুয়াল সিম ব্যবহারের সুযোগ করে দিতে পারে অ্যাপল।

নতুন তিনটি আইফোনেই জেশ্চার কন্ট্রোল এবং ফেস আইডি সুবিধা থাকবে বলেও জানা গেছে। নীল, লাল, সাদা, কমলা এবং ধূসর রঙের হতে পারে নতুন এই ফোনগুলো। আর ডিভাইসগুলোর সঙ্গে অ্যাপল নির্মিত এয়ারপড, এয়ারপাওয়ার ওয়্যারলেস চার্জার কেনার সুযোগ থাকবে বলেও জানা গেছে।

তবে আদতে মডেলগুলোতে ঠিক কী কী সুবিধা থাকছে, সে বিষয়টি জানা যাবে অ্যাপলের ওয়ার্ল্ড ডেভেলপারস কনফারেন্সেই। কারণ নতুন পণ্যের ব্যাপারে গোপনীয়তা বজায় রাখে অ্যাপল।

এই বিভাগের আরো খবর

কর্মস্থলে যৌন হেনস্তা রুখতে কড়া ব্যবস্থা গুগলের

তথ্যপ্রযুক্তি ডেস্ক: কর্মস্থলে নারীদের যৌন হেনস্তা রুখতে এক সপ্তাহ আগেই প্রতিবাদে নেমেছিলেন গুগলে শীর্ষস্থানীয় ইঞ্জিনিয়ার থেকে প্রায় সব...

কর ফাঁকি বন্ধে সামাজিক মাধ্যমে তল্লাশি করবে ফ্রান্স 

তথ্যপ্রযুক্তি ডেস্ক: কর ফাঁকি এড়ানো ঠেকাতে সামাজিক মাধ্যমে অ্যাকাউন্টগুলোর মাধ্যমে তল্লাশি চালাবে ফ্রান্সের কর কর্তৃপক্ষ। ২০১৯ সালের...

0 মন্তব্য

আপনার মতামত প্রকাশ করুন

Message is required.
Name is required.
Email is