ঢাকা, শুক্রবার, ১৬ নভেম্বর ২০১৮, ২ অগ্রহায়ণ ১৪২৫

2018-11-16

, ৭ রবিউল আউয়াল ১৪৪০

নির্বাচন কেউ ঠেকিয়ে রাখতে পারবে না : প্রধানমন্ত্রী

প্রকাশিত: ০৭:০৩ , ০২ সেপ্টেম্বর ২০১৮ আপডেট: ১১:৩৫ , ০৩ সেপ্টেম্বর ২০১৮

নিজস্ব প্রতিবেদক : প্রধানমন্ত্রী শেখ হাসিনা বলেছেন, জনগণ সাথে থাকলে নির্বাচন হবেই। কেউ নির্বাচন ঠেকাতে পারবে না। বিকেলে, গণভবনে সংবাদ সম্মেলনে বিভিন্ন প্রশ্নের উত্তরে প্রধানমন্ত্রী আরো বলেন, বিএনপির সঙ্গে কোন আলোচনা হবে না। সংসদ নির্বাচনে ইভিএম ব্যবহার প্রসঙ্গে তিনি বলেন, সবকিছু ডিজটাল হচ্ছে। পর্যায়ক্রমে ভোটও ডিজিটাল হবে। নতুন রাজনৈতিক জোটকে স্বাগত জানান, তবে বলেন, কথা বলেন গণতন্ত্রের কিন্তু প্রাকটিস করেন অগণতান্ত্রিক।

বঙ্গোপসাগর অঞ্চলের দেশগুলোর জোট বিমসটেকের চতুর্থ শীর্ষ সম্মেলনে যোগদান শেষে কাঠমান্ডু থেকে দেশে ফিরে রোববার বিকেলে গণভবনে এই সংবাদ সম্মেলনে এ সম্পর্কে বক্তব্য রাখেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। পরে প্রায় ঘন্টাব্যাপী সাংবাদিকদের বিভিন্ন প্রশ্নের উত্তরে দেশের রাজনীতি, আসন্ন সংসদ নির্বাচন, সংলাপ, ইভিএমে ভোট, রোহিঙ্গা সমস্যাসহ বিভিন্ন বিষয়ে কথা বলেন।

নির্বাচন হবে কিনা একজন রাজনীতিকের এমন মন্তব্য প্রসঙ্গে প্রধানমন্ত্রী বলেন, একটি মহল বসে থাকে কিভাবে নির্বাচন ছাড়া পতাকা পাওয়া যায়, ক্ষমতায় যাওয়া যায়। তারা গণতন্ত্রের কথা বলে, কিন্তু প্রাকটিস করে অগণতান্ত্রিক।

ইভিএম নিয়ে করা প্রশ্নের উত্তরে তিনি বলেন, ডিজিটাল বাংলাদেশ গড়তে সবকিছুই ডিজিটাল হচ্ছে। যাদের জন্ম কারচুপির মধ্যদিয়ে তারা সবকিছুতেই কারচুপি দেখে।

বিএনপির আন্দোলন নিয়ে আরেক প্রশ্নের উত্তরে শেখ হাসিনা বলেন, এতিমের টাকা আত্মসাতের দায়ে খালেদা জিয়ার জেল হয়েছে। তার মুক্তির পথ আদালত বা রাষ্ট্রপতির কাছে ক্ষমা প্রার্থনা। নির্বাচনে কোন দল অংশ নেবে কিনা তা তাদের বিষয়। বিএনপির সাথে সংলাপ নিয়েও কথা বলেন প্রধানমন্ত্রী।

ভোটের আগে নতুন রাজনৈতিক জোট গঠনের তৎপরতাকে স্বাগত জানালেও শেখ হাসিনা বলেন, সংবিধান প্রণেতার দাবিদাররা নিজেরাই সংবিধান মানছে না।

শেখ হাসিনা বলেন, গদ ১০ বছরে দেশে বিপুল উন্নয়ন হয়েছে। এগুলো দৃশ্যমান। মানুষ সুফল পাচ্ছে। জনগণ এখন সচেতন হয়েছে। তারা জানে সরকারের ধারাবাহিকতা থাকলে উন্নয়ন হবে।

তিনি বলেন, কোন ম্যাজিক নয়, দেশ ও দেশের মানুষকে ভালোবাসি বলেই তাদের উন্নয়নে কাজ করতে পারি। ২০৪১ এর পর ২১০০ সালের ডেল্টা পরিকল্পনাও চূড়ান্ত করা হচ্ছে বলে জানান প্রধানমনআত্রী শেখ হাসিনা।

 

এই বিভাগের আরো খবর

পুলিশের গাড়িতে হামলায় প্রমাণ হয় বিএনপি সহিংসতা পরিহার করেনি

নিজস্ব প্রতিবেদক: বিএনপি পুলিশের গাড়ির উপর হামলা করে আবারও প্রমাণ করেছে তারা জঙ্গি এবং সহিংসতার পথ পরিহার করেনি। শুক্রবার সকালে ধানমণ্ডির...

সরকারি অনুষ্ঠানে উপস্থিতি: প্রধানমন্ত্রীতে অনাপত্তি, অর্থমন্ত্রীতে আপত্তি ইসির

নিজস্ব প্রতিবেদক: বাংলাদেশ সিভিল সার্ভিস প্রশাসন একাডেমির এক অনুষ্ঠানে প্রধানমন্ত্রীর উপস্থিতি বিষয়ে অবহিত করা হলে অনাপত্তি জানিয়েছে...

0 মন্তব্য

আপনার মতামত প্রকাশ করুন

Message is required.
Name is required.
Email is