ঢাকা, মঙ্গলবার, ১৩ নভেম্বর ২০১৮, ২৯ কার্তিক ১৪২৫

2018-11-13

, ৪ রবিউল আউয়াল ১৪৪০

শিক্ষাখাতে ব্যয়কে বিনিয়োগ মনে করে সরকার : প্রধানমন্ত্রী

প্রকাশিত: ০৮:৩১ , ০১ সেপ্টেম্বর ২০১৮ আপডেট: ০৯:১৩ , ০২ সেপ্টেম্বর ২০১৮

নিজস্ব প্রতিবেদক : প্রধানমন্ত্রী শেখ হাসিনা বলেছেন, সম্পদের সীমাবদ্ধতা থাকা সত্বেও শিক্ষা খাতে ব্যয় বাড়ানো হয়েছে। এর মাধ্যমে দেশ গঠনের পথে সরকার বিনিয়োগ করছে বলে জানান শেখ হাসিনা। সকালে ঢাকা বিশ্ববিদ্যালয়ের রোকেয়া হলে ৭ মার্চ ভবনের উদ্বোধনীতে এসব বলেন প্রধানমন্ত্রী। এসময়, দক্ষ জনগোষ্ঠী গড়ার লক্ষ্যে শিক্ষাকে বহুমুখী করতে সকলের প্রতি আহŸান জানান তিনি।

শিক্ষার্থীদের আবাসন সংকট দূর করে যাবতীয় আধুনিক সুবিধা দেয়ার লক্ষ্যে বাংলাদেশের ইতিহাসের কেন্দ্র বিন্দু, ঢাকা বিশ্ববিদ্যালয়ের রোকেয়া হলে প্রায় ৯০ কোটি টাকা ব্যয়ে এই ৭ই মার্চ ভবন নির্মাণ করা হয়। সকালে ভবনের উদ্বোধনীতে প্রধান অতিথি হিসেবে অংশ নেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। ফলক উন্মোচন শেষে ঘুরে দেখেন নবনির্মিত ভবনের জাদুঘর। যেখানে সংরক্ষিত রয়েছে ঐতিহাসিক ৭ মার্চসহ মুক্তিযুদ্ধের নানা নিদর্শন।

পরে নবনির্মিত ভবনের মিলনায়তনে বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীদের পরিবেশনায় মনোজ্ঞ সাংস্কৃতিক পরিবেশনা উপভোগ করেন শেখ হাসিনা।

আলোচনায় প্রধানমন্ত্রী বলেন, দক্ষ জনগোষ্ঠী গড়তে যুগোপযোগী শিক্ষার ওপর সবচেয়ে গুরুত্ব দিচ্ছে সরকার। সেলক্ষ্যে বহুমুখী শিক্ষার ব্যবস্থা করা হচ্ছে।

শিক্ষাখাতে সরকার সর্বাধিক বরাদ্দ দিচ্ছে জানিয়ে প্রধানমন্ত্রী বলেন, এর মাধ্যমে দেশ গঠনে সরকার বিনিয়োগ করছে।

জাতি গঠনে শিক্ষার গুরুত্ব অপরিসীম উলে­খ করে শিক্ষার মান বাড়াতে শিক্ষা প্রতিষ্ঠানগুলোর প্রতি আহŸান জানান শেখ হাসিনা। জাতির পিতার আদর্শ অনুসরণ করায়  দেশের অগ্রগতি কখনো বাধাগ্রস্ত হবে না বলে মন্তব্য করেন প্রধানমন্ত্রী।

 

এই বিভাগের আরো খবর

তফসিল ঘোষণা থেকেই নির্বাচনকালীন সরকার শুরু : মন্ত্রিপরিষদ সচিব

নিজস্ব প্রতিবেদক : প্রধানমন্ত্রী শেখ হাসিনার সভাপতিত্বে সোমবার সকালে সচিবালয়ে অনুষ্ঠিত হয় মন্ত্রিসভার নিয়মিত বৈঠক। এসময় বাংলাদেশ...

0 মন্তব্য

আপনার মতামত প্রকাশ করুন

Message is required.
Name is required.
Email is