ঢাকা, শুক্রবার, ১৮ জানুয়ারী ২০১৯, ৫ মাঘ ১৪২৫

2019-01-19

, ১২ জমাদিউল আউয়াল ১৪৪০

রামপালে বিদ্যুৎস্পৃষ্ট হয়ে শ্রমিকের মৃত্যু

প্রকাশিত: ০৩:৫৭ , ০১ সেপ্টেম্বর ২০১৮ আপডেট: ০৩:৫৭ , ০১ সেপ্টেম্বর ২০১৮

খুলনা প্রতিনিধি: বাগেরহাটের রামপালে কয়লা তাপ বিদ্যুৎকেন্দ্রে বিদ্যুৎস্পৃষ্ট হয়ে সজীব নামে এক শ্রমিকের মৃত্যু হয়েছে। এসময় আরও দুই শ্রমিক আহত হয়েছেন। শুক্রবার (৩১ আগস্ট) রামপাল উপজেলার সাপমারী-কৈর্গদাসকাঠি মৌজায় নির্মাণাধীন ১৩২০ মেগাওয়াট কয়লাভিত্তিক তাপবিদ্যুৎ কেন্দ্রে এই দুর্ঘটনা ঘটে।

বাংলাদেশ-ভারত ফ্রেন্ডশিপ প্রাইভেট কোম্পানি যৌথভাবে এই বিদ্যুৎ কেন্দ্রটি নির্মাণ করছে। তবে এ ব্যাপারে সংশ্লিষ্ট কর্তৃপক্ষ আনুষ্ঠানিকভাবে সাংবাদিকদের সঙ্গে কথা বলতে রাজি হননি। 

রামপাল থানার ওসি লুৎফর রহমান রাত পৌনে ১২টায় ঘটনার সত্যতা স্বীকার করে বলেন, শুক্রবার বিকেল সাড়ে তিনটার দিকে নির্মাণাধীন একটি সেডের লোহার রড ইলেকট্রিক মেশিনে কাটার সময় সজীব নামে এক শ্রমিক সর্ট সার্কিটের মাধ্যমে বিদ্যুৎতায়িত হন। এসময় আরও দুই শ্রমিক তাকে ছাড়াতে গেলে তারাও বিদ্যুৎতায়িত হন।

পরে অন্যরা ওই মেশিনের সংযোগ বন্ধ করে তাদের আহত অবস্থায় উদ্ধার করে দ্রুত খুলনা মেডিক্যাল কলেজ হাসপাতালে নিয়ে ভর্তি করে। সেখানে চিকিৎসাধীন অবস্থায় সজীব নামে এক শ্রমিক রাতে মারা যান। তার মরদেহ খুলনার সোনাডাঙা মডেল থানা উদ্ধার করেছে এবং থানার একটি অপমৃত্যুর মামলা করেছে।

এই বিভাগের আরো খবর

0 মন্তব্য

আপনার মতামত প্রকাশ করুন

Message is required.
Name is required.
Email is