ঢাকা, সোমবার, ১৯ নভেম্বর ২০১৮, ৫ অগ্রহায়ণ ১৪২৫

2018-11-19

, ১০ রবিউল আউয়াল ১৪৪০

আকাশবীণার প্রথম বাণিজ্যিক ফ্লাইট ৫ সেপ্টেম্বর

প্রকাশিত: ১২:০৩ , ০১ সেপ্টেম্বর ২০১৮ আপডেট: ০২:৪৯ , ০১ সেপ্টেম্বর ২০১৮

নিজস্ব প্রতিবেদক: বাংলাদেশ এয়ারলাইনসের ৭৮৭-৮ ড্রিমলাইনার আকাশবীণা আজ বাণিজ্যিকভাবে যাত্রী নিয়ে কুয়ালালামপুর যাওয়ার সময় নির্ধারণ থাকলেও, তা হচ্ছে না।

তবে, আগামী ৫ সেপ্টেম্বর সন্ধ্যায় নির্ধারিত গন্তব্যে রওনা দেবে বিমান বাংলাদেশ এয়ারলাইনসের সর্বাধুনিক প্রযুক্তির নতুন এই উড়োজাহাজ। ওই দিন দুপুর সাড়ে ১২টায় ৭৮৭-৮ ড্রিমলাইনারের আনুষ্ঠানিক উদ্বোধন করবেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। প্রধানমন্ত্রী শেখ হাসিনা এই বোয়িং এর নাম দিয়েছেন ‘আকাশবীণা’।

গত ১৯ আগস্ট বিকেলে ঢাকায় এসে পৌঁছায় আমেরিকার বোয়িং কোম্পানির তৈরি বাংলাদেশ এয়ারলাইনসের ৭৮৭-৮ ড্রিমলাইনার। যুক্তরাষ্ট্রের সিয়াটল পেনফিল্ড থেকে যাত্রাবিরতি ছাড়াই টানা সাড়ে ১৪ ঘণ্টা উড়ে হজরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরে অবতরণ করে আকাশবীণা।

ইতিমধ্যেই ড্রিমলাইনারের প্রথম পরীক্ষামূলক ফ্লাইট ঢাকা থেকে কলকাতায় যায়। বিমানের সিনিয়র পাইলট ক্যাপ্টেন ফজল আহমেদ ও বোয়িংয়ের ক্যাপ্টেন রিচার্ড এম ডেনটন ফ্লাইটটি পরিচালনা করেন। 

বোয়িংয়ের কাছ থেকে আরও তিনটি ৭৮৭-৮ ড্রিমলাইনার বিমানবহরে যোগ হতে যাচ্ছে। দ্বিতীয়টি আসবে নভেম্বরে। অন্য দুটি ড্রিমলাইনার আসবে ২০১৯ সালের শেষ দিকে।

এই বিভাগের আরো খবর

0 মন্তব্য

আপনার মতামত প্রকাশ করুন

Message is required.
Name is required.
Email is