ঢাকা, শনিবার, ১৭ নভেম্বর ২০১৮, ৩ অগ্রহায়ণ ১৪২৫

2018-11-17

, ৮ রবিউল আউয়াল ১৪৪০

অ্যাকাউন্ট ভেরিফাই করার সুযোগ ইনস্টাগ্রামে

প্রকাশিত: ০৪:২৩ , ৩১ আগস্ট ২০১৮ আপডেট: ০৪:২৩ , ৩১ আগস্ট ২০১৮

তথ্যপ্রযুক্তি ডেস্ক: সামাজিক যোগাযোগ মাধ্যম ইনস্টাগ্রাম তাদের ব্যবহারকারীদের অ্যাকাউন্ট ভেরিফাই করার সুযোগ দিচ্ছে ইনস্টাগ্রাম কর্তৃপক্ষ। এখন আপনার অ্যাকাউন্ট সঠিক বলে প্রমাণ করতে সেটি যাচাই করে নিতে পারেন খুব সহজেই।

ইনস্টাগ্রাম প্রতিষ্ঠান কেভিন সিসট্রোম ও মাইক ক্রেইগার জনপ্রিয় এ ফটো শেয়ারিং অ্যাপ প্রতিষ্ঠা করেন। ২০১০ সালে এটি কিনে নেয় ফেসবুক। দীর্ঘদিন ধরেই এ অ্যাপে ব্যক্তিগত ব্র্যান্ড প্রতিষ্ঠা করতে প্রতিযোগিতা করেছেন অনুসারীরা। এখন নীল রঙের একটি টিকচিহ্ন বসিয়ে নিজেদের প্রতিষ্ঠিত ব্র্যান্ড হিসেবে সেটি ইনস্টাগ্রাম যাচাই করে দেবে।

মঙ্গলবার ওই ব্যাজ পাওয়ার জন্য অপশন চালু করে ইনস্টাগ্রাম। আবেদনকারীর অ্যাকাউন্ট যাচাই করার ক্ষেত্রে অবশ্য কোনো মানদণ্ড বেঁধে দেওয়া হয়নি। অনলাইন এক পোস্টে ইনস্টাগ্রাম কর্তৃপক্ষ লিখেছে, ভেরিফায়েড মানে একটি টিকচিহ্ন, যা ইনস্টাগ্রাম অ্যাকাউন্টের নামের পাশে যুক্ত হবে। এর অর্থ হচ্ছে ইনস্টাগ্রাম ওই অ্যাকাউন্ট সঠিক ব্যক্তি, সেলিব্রেটি বা ব্র্যান্ডের প্রতিনিধি হিসেবে নিশ্চিত করছে।

ইনস্টাগ্রাম অ্যাকাউন্ট ভেরিফাই যে তিনটি ধাপ অনুসরণ করতে পারেন:
১. লগইন করে প্রোফাইলে গিয়ে ওপরের ডান দিকে থাকা তিন লাইনের বারটিতে চাপ দিন।

২. সেখান থেকে স্ক্রিনের নিচের দিকে সেটিংস অপশনে যান। সেটিংস থেকে স্ক্রল করে নিচের দিকে গেলে রিকোয়েস্ট ভেরিফিকেশন অপশনটি পাবেন।

৩. সেখানে আপনার পূর্ণ নাম লিখুন এবং ভেরিফিকেশনের জন্য ফটোই আইডি দিয়ে আবেদন করুন। এ ক্ষেত্রে পাসপোর্ট, ড্রাইভিং লাইসেন্স বা সরকারের দেওয়া কোনো আইডি কার্ড ব্যবহার করতে হবে। এগুলো দিয়ে সাবমিট করলে তা পর্যালোচনা করবে ইনস্ট্রাগ্রাম কর্তৃপক্ষ।

তবে সতর্ক করে এও বলছেন ইনস্টাগ্রাম কর্তৃপক্ষ, আবেদন করা মানেই পেজ ভেরিফায়েড হওয়ার বিষয়টি নিশ্চিত নয়। যদি আবেদন গ্রহণ করা বা বাতিল করা হয়, তবে তা নোটিফিকেশন দিয়ে জানিয়ে দেওয়া হবে।

এই বিভাগের আরো খবর

কর্মস্থলে যৌন হেনস্তা রুখতে কড়া ব্যবস্থা গুগলের

তথ্যপ্রযুক্তি ডেস্ক: কর্মস্থলে নারীদের যৌন হেনস্তা রুখতে এক সপ্তাহ আগেই প্রতিবাদে নেমেছিলেন গুগলে শীর্ষস্থানীয় ইঞ্জিনিয়ার থেকে প্রায় সব...

কর ফাঁকি বন্ধে সামাজিক মাধ্যমে তল্লাশি করবে ফ্রান্স 

তথ্যপ্রযুক্তি ডেস্ক: কর ফাঁকি এড়ানো ঠেকাতে সামাজিক মাধ্যমে অ্যাকাউন্টগুলোর মাধ্যমে তল্লাশি চালাবে ফ্রান্সের কর কর্তৃপক্ষ। ২০১৯ সালের...

0 মন্তব্য

আপনার মতামত প্রকাশ করুন

Message is required.
Name is required.
Email is