ঢাকা, মঙ্গলবার, ২০ নভেম্বর ২০১৮, ৬ অগ্রহায়ণ ১৪২৫

2018-11-20

, ১১ রবিউল আউয়াল ১৪৪০

কুমিল্লা বিশ্ববিদ্যালয়ে ভর্তির আবেদন প্রক্রিয়া শুরু

প্রকাশিত: ০৩:০৫ , ৩১ আগস্ট ২০১৮ আপডেট: ০৩:০৫ , ৩১ আগস্ট ২০১৮

কুমিল্লা প্রতিনিধি: কুমিল্লা বিশ্ববিদ্যালয়ে (কুবি) ২০১৮-১৯ শিক্ষাবর্ষে স্নাতক (সম্মান) প্রথম বর্ষে ভর্তির আবেদন প্রক্রিয়া শুরু হয়েছে শুক্রবার থেকে। আবেদন করা যাবে আগামী ৩০ সেপ্টেম্বর পর্যন্ত।

ভর্তি পরীক্ষা অনুষ্ঠিত হবে আগামী ৯ ও ১০ নভেম্বর। বিশ্ববিদ্যালয়ের রেজিস্ট্রার ড. মো. আবু তাহের স্বাক্ষরিত এক বিজ্ঞপ্তি সূত্রে এ তথ্য পাওয়া যায়। 

২০১৫ বা ২০১৬ সালে মাধ্যমিক বা সমমান এবং ২০১৭ বা ২০১৮ সালে উচ্চমাধ্যমিক বা সমমান পরীক্ষায় উত্তীর্ণ শিক্ষার্থীরা কুমিল্লা বিশ্ববিদ্যালয়ে ভর্তির জন্য আবেদন করতে পারবেন।

বিজ্ঞান অনুষদের বিষয়গুলোতে ভর্তির জন্য আবেদন করতে চাইলে  মাধ্যমিক ও উচ্চমাধ্যমিক উভয় পরীক্ষায়  জিপিএ ৬.৫০ (চতুর্থ বিষয়সহ) থাকতে হবে। কলা, সামাজিক বিজ্ঞান ও আইন অনুষদের জন্য জিপিএ ৬.০০ এবং ব্যবসায় শিক্ষা অনুষদের জন্য জিপিএ ৬.০০ থাকতে হবে। 

টেলিটক প্রিপেইড মোবাইল ফোনের মাধ্যমে আবেদন করা যাবে। এ বছর বিশ্ববিদ্যালয়টিতে ৬টি অনুষদের অধীনে ৩টি ইউনিটে ভর্তি পরীক্ষার মাধ্যমে ১৯টি বিভাগে মোট ১০৪০ জন শিক্ষার্থী ভর্তি করা হবে।

এই বিভাগের আরো খবর

কুষ্টিয়ায় গোলাগুলিতে ডাকাত নিহত 

কুষ্টিয়া প্রতিনিধি: কুষ্টিয়ার ভেড়ামারায় দুই দল ডাকাতের মধ্যে গোলাগুলিতে এক ডাকাত সদস্য নিহত হয়েছে। রোববার দিবাগত রাতে উপজেলার হাওয়াখালী...

সাভারে আগুনে পুড়লো শ্রমিক কলোনি

সাভার প্রতিনিধি : সাভারে আগুন লেগে ৩টি শ্রমিক কলোনির অন্তত ৫০টি সেমি পাকা কক্ষ ও কক্ষে থাকা মালামাল পুড়ে গেছে। রাতে ভাগলপুর মহল্লার আলমগীর...

0 মন্তব্য

আপনার মতামত প্রকাশ করুন

Message is required.
Name is required.
Email is