ঢাকা, শুক্রবার, ১৮ জানুয়ারী ২০১৯, ৫ মাঘ ১৪২৫

2019-01-19

, ১২ জমাদিউল আউয়াল ১৪৪০

সাতকানিয়ায় স্ত্রীকে হত্যার দায়ে স্বামীর যাবজ্জীবন

প্রকাশিত: ০৪:৪৭ , ৩০ আগস্ট ২০১৮ আপডেট: ০৪:৪৭ , ৩০ আগস্ট ২০১৮

চট্টগ্রাম প্রতিনিধি: চট্টগ্রামের সাতকানিয়ায় পারিবারিক বিরোধের জেরে এক যুগ আগে স্ত্রীকে  হত্যার ঘটনায় স্বামীকে যাবজ্জীবন কারাদণ্ড দিয়েছেন আদালত।

বৃহস্পতিবার চট্টগ্রামের দ্বিতীয় অতিরিক্ত জেলা ও দায়রা জজ এবং বিশেষ ট্রাইব্যুনাল-৩ এর ভারপ্রাপ্ত বিচারক শাহাদাত হোসেন ভুঁইয়া এ রায় ঘোষণা করেন।  

রাষ্ট্রপক্ষের অতিরিক্ত পিপি অজয় বোস রিংকু সাংবাদিকদের বলেন, হত্যার অভিযোগ প্রমাণিত হওয়ায় দণ্ডবিধির ৩০২ ধারায় আদালত নূর মোহাম্মদ কালুকে যাবজ্জীবন সশ্রম কারাদণ্ড এবং ৫ হাজার টাকা অর্থদণ্ড, অনাদায়ে আরও তিন মাসের কারাদণ্ডের আদেশ দিয়েছেন। 

তবে হত্যাকাণ্ডের সঙ্গে সম্পৃক্ততা প্রমাণ না হওয়ায় কালুর মা আছিয়া খাতুন, বোন কুলসুম বেগম এবং ভগ্নিপতি ইউসুফকে খালাসের আদেশ দিয়েছেন আদালত।

মামলার নথি থেকে জানা যায়, আসামি কালুর বাড়ি সাতকানিয়া উপজেলার চরতি ছনপুরা এলাকায়। ২০০৬ সালের ১১ অক্টোবর রাতে স্ত্রী রেনু আক্তারকে তিনি ওই বাড়িতে শ্বাসরোধে হত্যা করেন। ঘটনার পর কালুর বোন কুলসুম ও ভগ্নিপতি ইউসুফ পালিয়ে যান। রেনুর বাবা নূরুল আলম খবর দিলে পুলিশ গিয়ে কালুকে গ্রেপ্তার করে।

পরে নূরুল আলম সাতকানিয়া থানায় যে হত্যা মামলা দায়ের করেন, সেখানে কালুর পাশাপাশি তার মা আসিয়া খাতুনসহ চারজনকে আসামি করা হয়।
তদন্ত শেষে পুলিশ ২০০৮ সালের ২৬ অক্টোবর ওই চারজনের বিরুদ্ধে অভিযোগপত্র দেয়। পরের বছর ১০ সেপ্টেম্বর অভিযোগ গঠনের মাধ্যমে চারজনের বিচার শুরু করে আদালত।

বাদীপক্ষে ১৮ জনের সাক্ষ্য শুনে বৃহস্পতিবার এ মামলার রায় দিলেন বিচারক।

রাষ্ট্রপক্ষের আইনজীবী অজয় বোস রিংকু বলেন, “এ মামলার বিরুদ্ধে কালু উচ্চ আদালতে গিয়েছিলেন। কিন্তু আদালত ৩০ অগাস্টের মধ্যে বিচার নিষ্পত্তি করার আদেশ দিয়েছিল। সে অনুযায়ী নির্ধারিত সময়ের মধ্যেই রায় হয়েছে।”
 

এই বিভাগের আরো খবর

বাধা নেই ঢাকা উত্তর সিটি কর্পোরেশনের উপ-নির্বাচনে

নিজস্ব প্রতিবেদন: ঢাকা উত্তর সিটি কর্পোরেশনের মেয়র পদে উপ-নির্বাচন করতে আর কোনো বাধা নেই। বুধবার দুপুরে এই নির্বাচনের স্থগিতাদেশ ও রুল...

নাইকো দুর্নীতি মামলায় অভিযোগ গঠনের শুনানি ২১ জানুয়ারি

নিজস্ব প্রতিবেদক: নাইকো দুর্নীতি মামলায় অভিযোগ গঠনের শুনানি ২১ জানুয়ারি ধার্য করেছে আদালত। দুপুরে, এদিন ধার্য করা হয়। এদিকে, হাজিরা দেয়ার...

0 মন্তব্য

আপনার মতামত প্রকাশ করুন

Message is required.
Name is required.
Email is