ঢাকা, শনিবার, ১৭ নভেম্বর ২০১৮, ৩ অগ্রহায়ণ ১৪২৫

2018-11-17

, ৮ রবিউল আউয়াল ১৪৪০

জনগণের আস্থা হারিয়ে ষড়যন্ত্রে লিপ্ত সরকার : মির্জা ফখরুল

প্রকাশিত: ০২:১০ , ৩০ আগস্ট ২০১৮ আপডেট: ০৪:৩২ , ৩০ আগস্ট ২০১৮

নিজস্ব প্রতিবেদক : জনআস্থাহীন, বিভ্রান্তিকর ইভিএম ব্যবহারের সিদ্ধান্ত থেকে সরে এসে অংশগ্রহনমূলক ও নিরপেক্ষ নির্বাচনের উদ্যোগ নিতে কমিশনের প্রতি আবারো আহবান জানিয়েছে বিএনপি। সকালে গুলশানে দলের চেয়ারপার্সনের রাজনৈতিক কার্যালয়ে সংবাদ সম্মেলনে মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর এ আহŸান জানান। তার অভিযোগ, আওয়ামী লীগ জনগনের ওপর আস্থা হারিয়ে যন্ত্রের ওপর ভর করছে।

একাদশ সংসদ নির্বাচনে ইভিএম ব্যবহারে কমিশনের সিদ্ধান্তের বিষয়ে আনুষ্ঠানিকভাবে নিজেদের অবস্থান তুলে ধরতে এ সংবাদ সম্মেলন করে বিএনপি। এতে দলটির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর ইভিএম এর দুর্বলতার নানা দিক তুলে ধরে বক্তব্য রাখেন। তিনি অভিযোগ করেন, বিভিন্ন দেশে ই-ভোটিং ব্যবস্থাকে ত্র“টিযুক্ত, ভোটের ফলাফলকে প্রভাবিত করা সম্ভব বলা হলেও কারচুপি আর দুর্নীতির টার্গেটে চারহাজার কোটি টাকা ব্যায়ে ইভিএম ব্যবহারের চক্রান্ত করছে সরকার।

বিএনপি’র মতে, আগামী জাতীয় সংসদ নির্বাচনে কোনো বিচারেই ইভিএম/ডিভিএম পদ্ধতি জনগনের কাছে গ্রহনযোগ্য হবেনা। সেজন্য কমিশনকে এ সিদ্ধান্ত থেকে সরে আসার আহŸান জানান মির্জা ফখরুল।

ইভিএম এর জন্য বিপুল অর্থ ব্যয় না করে বরঞ্চ সেই টাকা নির্বাচন ব্যবস্থাকে শক্তিশালী করতে ভোটকেন্দ্রে সিসি ক্যামেরা, ভোটকেন্দ্র হিসেবে ব্যবহৃত শিক্ষা প্রতিষ্ঠানের অবকাঠামো উন্নয়ন, কর্মকর্তা-নির্বাচন সংশ্লিষ্টদের প্রশিক্ষণসহ ১১দফা প্রস্তাবও তুলে ধরা হয় সংবাদ সম্মেলনে।

 

এই বিভাগের আরো খবর

‘নিরপেক্ষ নির্বাচনে’ গণমাধ্যমের সহায়তা চাইলো ঐক্যফ্রন্ট

নিজস্ব প্রতিবেদক: ‘অবাধ, সুষ্ঠু ও নিরপেক্ষ নির্বাচন’ অনুষ্ঠানে গণমাধ্যমের সহযোগিতা চেয়েছে বিএনপি-গণফোরামসহ কয়েকটি দলের সমন্বয়ে গঠিত...

পুলিশের গাড়িতে হামলায় প্রমাণ হয় বিএনপি সহিংসতা পরিহার করেনি

নিজস্ব প্রতিবেদক: বিএনপি পুলিশের গাড়ির উপর হামলা করে আবারও প্রমাণ করেছে তারা জঙ্গি এবং সহিংসতার পথ পরিহার করেনি। শুক্রবার সকালে ধানমণ্ডির...

0 মন্তব্য

আপনার মতামত প্রকাশ করুন

Message is required.
Name is required.
Email is