ঢাকা, শুক্রবার, ১৬ নভেম্বর ২০১৮, ২ অগ্রহায়ণ ১৪২৫

2018-11-16

, ৭ রবিউল আউয়াল ১৪৪০

সিলেট যাচ্ছেন ওবায়দুল কাদের

প্রকাশিত: ০৫:৪১ , ৩০ আগস্ট ২০১৮ আপডেট: ০৫:৪১ , ৩০ আগস্ট ২০১৮

সিলেট প্রতিনিধি:  সিলেট আসছেন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক এবং সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের। বৃহস্পতিবার- ৩০ আগস্ট বিকেলে সিলেটের রেজিস্টারি মাঠে জেলা ও মহানগর আওয়ামী লীগ আয়োজিত জাতীয় শোক সভায় বক্তৃতা করবেন তিনি। রাতে সিলেটে অবস্থান করবেন ওবায়দুল কাদের। তিনি চার জেলার আওয়ামী লীগ নেতাদের নিয়ে পৃথক বৈঠকে তাদের অভিযোগ শুনবেন এবং মতামত জানবেন। আর তাদের মতামতের উপর ভর করেই নির্ধারণ হবে সিলেটের ১৯ আসনে কারা পাচ্ছেন আওয়ামী লীগের মনোনয়ন।

ক্ষমতাসীন দল আওয়ামী লীগের জেলা ও মহানগরের একাধিক নেতা এ তথ্য নিশ্চিত করে বলেন, সম্প্রতি অনুষ্ঠিত সিলেট সিটি করপোরেশন নির্বাচনে নৌকার পরাজয় নতুন করে কারণ নির্ণয় করেছে দলীয় হাইমান্ড। সিটি নির্বাচনে নৌকা প্রতীকে মেয়র পদে বদর উদ্দিন আহমদ কামরানের পরাজয়ে দলের বিভাজন অনেকটা সামনে চলে এসেছে।

নেতাদের মধ্যে গ্রুপিং, কোন্দল ছিল চরম পর্যায়ে, অতি আত্ববিশ্বাসী হয়ে ভোটারদের দ্বারে দ্বারে না যাওয়া, সরকারের উন্নয়ন প্রচারে ব্যর্থতা, আদর্শিক নেতাকর্মীদের অবমূল্যায়ন, সুবিধাভোগীদের পদ-পদবিতে নিয়ে আসা; এসব কারণে সিটি নির্বাচনে নৌকা প্রতীকে সমর্থনে বাহ্যিকভাবে নেতাকর্মীরা ঐক্যবদ্ধ দেখা গেলেও পরোক্ষভাবে ছিল স্থবিরতা।

অথচ বছর শেষে সংসদ নির্বাচন। জনশ্রুতি রয়েছে সিলেট-১ আসনে যে দলের প্রার্থী জয়ী হবেন, তারাই সরকার গঠন করবে। যে কারণে সিসিক নির্বাচনে আওয়ামী লীগের পরাজয় গুরুত্বপূর্ণ সংসদীয় আসনটি নিয়ে দলীয় হাইকমান্ডও চিন্তিত। বিষয়টির উপর গুরুত্বারোপ করেই ঐক্যে ফাটল ও তৃণমূলে শৃঙ্খলা ফেরানোর মিশনেই ওবায়দুল কাদেরের সিলেট সফর।

সিলেট জেলা ও মহানগর আওয়ামী লীগের কয়েক নেতা বলেন, সাধারণ সম্পাদকের আগমন মূলত; কমিটি-রদবদল নিয়ে এখনই কোনো সিদ্ধান্ত আসছে না। কেবল দলের শৃঙ্খলা ফেরানো ও সংসদ নির্বাচনে মনোনয়ন দেওয়ার ব্যাপারে চার জেলার আওয়ামী লীগ নেতাদের মতামত গুরুত্ব পাবে। এতে নেতাকর্মীদের অবমূল্যায়নের খেসারত দিতে হতে পারে পুরাতন অনেক সংসদ সদস্যদের!

সিলেট সিটি করপোরেশন নির্বাচনে মহানগর আওয়ামী লীগের সভাপতি বদর উদ্দিন আহমদ বলেন, সিটি নির্বাচনে নৌকার পরাজয় তৃণমূলে শৃঙ্খলা ফেরানোর বিষয়টি দলের সাধারণ সম্পাদকের সফরে প্রাধান্য পাবে। পাশাপাশি চার জেলার নেতাদেরকে নিয়ে পৃথক বৈঠক করবেন ওবায়দুল কাদের।

সিলেট জেলা আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক অ্যাডভোকেট নিজাম উদ্দিন বলেন, মূলত শোক সভায় আসছেন দলের সাধারণ সম্পাদক। তিনি সিলেটসহ চার জেলার তৃণমূল নেতাদের নিয়ে বৈঠকেও মিলিত হবেন। তার সঙ্গে আরো কেন্দ্রীয় নেতারা থাকবেন। এরইমধ্যে কেন্দ্রীয় সাংগঠনিক সম্পাদক আহমদ হোসেন সিলেটে অবস্থান করছেন।  

এদিকে, জাতীয় শোক দিবস উপলক্ষে সিলেট জেলা ও মহানগর আওয়ামী লীগের উদ্যোগে শোক সভা ও দোয়া মাহফিলে অগ্রবর্তী দলের হয়ে সিলেটে পৌঁছেছেন আওয়ামী লীগের কেন্দ্রীয় সাংগঠনিক সম্পাদক সিলেটের দায়িত্বপ্রাপ্ত আহমদ হোসেন। তিনি বুধবার বিকেলে সভাস্থল সিলেট রেজিস্টারি মাঠ পরিদর্শন করেছেন।

এই বিভাগের আরো খবর

নির্বাচন বানচালের ষড়যন্ত্র চলছে : প্রধানমন্ত্রী

নিজস্ব প্রতিবেদন : নির্বাচন বানচাল করতে বিএনপি আগুন সন্ত্রাসসহ নানা ষড়যন্ত্র করছে বলে অভিযোগ করেছেন আওয়ামী লীগ সভাপতি ও প্রধানমন্ত্রী শেখ...

বিএনপি কার্যালয়ের সামনে সহিংসতা দুর্ভাগ্যজনক: এরশাদ

নিজস্ব প্রতিবেদক: বিএনপি কার্যালয়ের সামনে সংঘর্ষের ঘটনা দলটির নির্বাচনে না যাওয়ার ইঙ্গিত বহন করে, এমনই মনে করেন জাতীয় পার্টির চেয়ারম্যান...

0 মন্তব্য

আপনার মতামত প্রকাশ করুন

Message is required.
Name is required.
Email is