ঢাকা, মঙ্গলবার, ২০ নভেম্বর ২০১৮, ৬ অগ্রহায়ণ ১৪২৫

2018-11-20

, ১১ রবিউল আউয়াল ১৪৪০

শিক্ষার্থীদের জন্য নতুন ফিচার খুলছে ইনস্টাগ্রাম

প্রকাশিত: ১০:০০ , ২৮ আগস্ট ২০১৮ আপডেট: ১০:০০ , ২৮ আগস্ট ২০১৮

তথ্যপ্রযুক্তি ডেস্ক: শিক্ষার্থীদের সবাইকে একে অন্যের সাথে পরিচিত হতে ইনস্টাগ্রাম নতুন ফিচার চালু করতে যাচ্ছে। কলেজ কমিউনিটি নামে এই ফিচারের মাধ্যমে বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীরা এক ছাতার নিচে থাকতে পারবে। এমনকি এতে যুক্ত হতে পারবে অ্যালামনাই সদস্যরাও।

মূলত ফেসবুকের ধারণা থেকেই এমন একটি ফিচার চালু করতে যাচ্ছে ইনস্টাগ্রাম। ফেসবুকও কলেজ-এক্সক্লুসিভ সোশ্যাল নেটওয়ার্কিং প্ল্যাটফর্ম গড়ে তুলতে চায়। যাতে সদস্য হিসেবে থাকবে শিক্ষার্থীরা।

কলেজ কমিউনিটি ফিচারের মাধ্যমে একই প্রতিষ্ঠানের শিক্ষার্থীরা একে অন্যের সঙ্গে পরিচিত হতে পারবে। এই ফিচারে থাকবে ক্লাসভিত্তিক আলাদা তালিকা। ফলে কারা বয়সে ছোট, কারা বড় সেটা সহজেই নির্ণয় করা যাবে। এই গ্র“পের সদস্যরা গ্র“পে থাকা অন্য সদস্যদের পাবলিক পোস্টগুলো দেখতে পারবে। এছাড়া প্রয়োজনে তাদের মেসেজও করা যাবে।

ইনস্টাগ্রাম কর্তৃপক্ষ জানিয়েছে, এই ফিচারটি বর্তমানে পরীক্ষামূলক পর্যায়ে রয়েছে। গ্রাহকদের মধ্যে এটা বেশ সাড়া ফেলবে বলে আশা করছে তারা।
সূত্র: দ্য ভার্জ

এই বিভাগের আরো খবর

গুগল সার্চেই করা যাবে কমেন্ট

তথ্যপ্রযুক্তি ডেস্ক: এবার থেকে সার্চ রেজাল্টে কমেন্ট করতে পারবেন ব্যবহারকারীরা, সেই কমেন্ট আবার অন্য ব্যবহারকারীরা পড়তেও পারবেন। নতুন এই...

0 মন্তব্য

আপনার মতামত প্রকাশ করুন

Message is required.
Name is required.
Email is