ঢাকা, শুক্রবার, ২৪ মে ২০১৯, ১০ জ্যৈষ্ঠ ১৪২৬

2019-05-23

, ১৮ রমজান ১৪৪০

ফিজিক্যালি চ্যালেঞ্জড টি-টোয়েন্টি ক্রিকেটে বাংলাদেশ-ভারত যৌথ চ্যাম্পিয়ন

প্রকাশিত: ০৯:০৭ , ২২ এপ্রিল ২০১৭ আপডেট: ০৯:০৭ , ২২ এপ্রিল ২০১৭

ক্রীড়া প্রতিবেদক: ফিজিক্যালি চ্যালেঞ্জড ত্রিদেশীয় টি-টোয়েন্টি ক্রিকেটের ফাইনালে মুখোমুখি হওয়ার কথা ছিলো বাংলাদেশ ও ভারতের। কিন্তু আগের রাতের বৃষ্টিতে রাজধানীর জগন্নাথ হল মাঠ খেলার অনুপযুক্ত হয়ে পড়ে। ফলে দু দলকে ভাগাভাগি করে নিতে হয় চ্যাম্পিয়নস ট্রফিটি।

সকাল সাড়ে ১০টায় খেলা শুরু হওয়ার কথা ছিল। কিন্তু সকাল থেকেই পানিতে ডুবে ছিল আউটফিল্ড। পাশাপাশি উইকেটও নরম হয়ে ছিল। আম্পায়াররা একাধিকবার মাঠ পরীক্ষা করলেও খেলা শুরু করতে পারেননি। সময় গড়ানোর সঙ্গে সঙ্গে আউটফিল্ড শুকিয়ে গেলেও, উইকেট প্রস্তুত না হওয়ায় দুই দলকে মাঠে নামাতে পারেনি ম্যাচ কর্মকর্তারা। দুপুর আরাইটায় আম্পায়াররা খেলা পরিত্যক্ত করে যৌথভাবে বাংলাদেশ ও ভারতকে চ্যাম্পিয়ন ঘোষণা করেন।  

যৌথভাবে চ্যাম্পিয়ন হলেও পুরো টুর্নামেন্টে রাজত্ব করেছে বাংলাদেশ। প্রথম ম্যাচে শ্রীলঙ্কাকে উড়িয়ে দেওয়ার পর দ্বিতীয় ম্যাচে ভারতের বিপক্ষে হেসেখেলে জয় পায় বাংলাদেশ। কিন্তু শেষ লড়াই না হওয়ায় অপরাজিত চ্যাম্পিয়ন হওয়ার সুযোগ হাতছাড়া হলো বাংলাদেশের। টুর্নামেন্টে ব্যাট-বলে সেরা বাংলাদেশের ক্রিকেটাররাই।

টুর্নামেন্টের সেরা খেলোয়াড় নির্বাচিত হয়েছেন সুজাউল ইসলাম। ব্যাট হাতে ৭৯ রান ও বল হাতে ৪ উইকেট নিয়েছেন সুজাউল। সেরা ব্যাটসম্যান নির্বাচিত হয়েছেন বাংলাদেশের ফয়সাল খান সুমি। দুই ইনিংসে তার রান ১০৪ (৪ ও ৯৬)। বোলিং সেরার পুরস্কার পেয়েছেন মোজাম্মেল হক বাবু। ৫ উইকেট নেন তিনি। এ ছাড়া টুর্নামেন্টের সেরা ফিল্ডার বাংলাদেশের রাশেদ শিকদার।

দুই দলের অধিনায়কের হাতে ট্রফি তুলে দেন যুব ও ক্রীড়া মন্ত্রণালয়ের উপমন্ত্রী জনাব আরিফ খান জয়। এ সময় উপস্থিত ছিলেন ওয়ালটন গ্রুপের নির্বাহী পরিচালক (পলিসি, এইচআরএম এন্ড এডমিন) এসএম জাহিদ হাসান, ওয়ালটন গ্রুপের সিনিয়র অপারেটিভ ডিরেক্টর উদয় হাকিম ও বাংলাদেশ ক্রিকেট অ্যাসোসিয়েশন ফর দ্য ফিজিক্যালি চ্যালেঞ্জডের (বিসিএপিসি) সভাপতি ও ঢাকা বিশ্ববিদ্যালয়ের সাংবাদিকতা বিভাগের শিক্ষক অধ্যাপক ড. শেখ আবদুস সালাম।

বাংলাদেশ, ভারত ও শ্রীলঙ্কা নিয়ে গত ১৬ এপ্রিল থেকে শুরু হয় ‘ত্রিদেশীয় ফিজিক্যালি চ্যালেঞ্জড টি-টোয়েন্টি ক্রিকেট টুর্নামেন্ট।’টুর্নামেন্টে পৃষ্ঠপোষকতা করেছে ওয়ালটন গ্রুপ। এই আয়োজনের প্লাটিনিয়াম স্পন্সর হিসেবে ছিল ক্রীড়াবান্ধব প্রতিষ্ঠানটি।

এই বিভাগের আরো খবর

বিশ্বকাপ ক্রিকেট : নিউজিল্যান্ড ও দক্ষিণ আফ্রিকার প্রস্তুতি

ক্রীড়া প্রতিবেদক : দরজায় কড়া নাড়ছে দ্বাদশ ক্রিকেট বিশ্বকাপ। এই আয়োজনের জন্য প্রস্তুত ইংল্যান্ড। টুর্নামেন্টকে সামনে রেখে দলগুলোও তাদের...

বিপিএল ফুটবলে আজ তিন ম্যাচ

ক্রীড়া  প্রতিবেদক: বিপিএল ফুটবলের ফিরতি পর্বে আজ তিনটি ম্যাচ অনুষ্ঠিত হবে। ময়মনসিংহের রফিক উদ্দিন ভূইয়া স্টেডিয়ামে আরামবাগ ক্রীড়া...

বিশ্বকাপ পুনরুদ্ধারে সেরাটা দিতে চায় ভারতীয় ক্রিকেট দল

ক্রীড়া  প্রতিবেদক: বিশ্বকাপ ট্রফি পুনরুদ্ধারে মাঠে নিজেদের সেরাটা দিতে প্রস্তুত ভারতীয় ক্রিকেট দল। ওয়ানডেতে সাম্প্রতিক পারফরম্যান্সই...

0 মন্তব্য

আপনার মতামত প্রকাশ করুন

Message is required.
Name is required.
Email is