ঢাকা, বুধবার, ২৬ সেপ্টেম্বর ২০১৮, ১১ আশ্বিন ১৪২৫

2018-09-26

, ১৫ মহাররম ১৪৪০

কাঠমান্ডু পোস্টের প্রতিবেদনের প্রতিবাদ নেপালের তদন্ত কমিশনের

প্রকাশিত: ১০:৫১ , ২৭ আগস্ট ২০১৮ আপডেট: ১০:৫১ , ২৭ আগস্ট ২০১৮

বৈশাখী ডেস্ক: ইউএস-বাংলার বিমান দুর্ঘটনা নিয়ে কাঠমান্ডু পোস্ট ও অনলাইন নিউজ পোর্টাল কান্তিপুর সংবাদ প্রত্যাখ্যান করেছে দুঘর্টনার তদন্তে  নেপালের অ্যাকসিডেন্ট এনভেস্টিগেশন কমিশন।  সোমবার কমিশনের সদস্য সচিব বুদ্ধি সাগর লামিচ্ছানে স্বাক্ষরিত  এক সংবাদ বিজ্ঞপ্তিতে বলা হয়, ‘দুর্ঘটনার কারণ অনুসন্ধানে তদন্ত এখনও চলমান রয়েছে। কমিশন বিশ্বাস করে, দুর্ঘটনার তদন্ত গণমাধ্যমের প্রোপাগান্ডার বিষয় নয়।  কমিশন সবাইকে জানাতে চায়, তদন্ত প্রতিবেদন এখনও সম্পূর্ণ হয়নি এবং  প্রকাশিতও হয়নি।’
সোমবার নেপালের ইংরেজি দৈনিক কাঠমান্ডু পোস্ট ও অনলাইন নিউজ পোর্টাল কান্তিপুর-এ প্রকাশিত প্রতিবেদনে বলা হয়,  ইউএস-বাংলা এয়ারলাইন্সের দুর্ঘটনাকবলিত বিমানের ক্যাপ্টেন আবিদ সুলতান মানসিক চাপ ও উদ্বেগের মধ্যে ছিলেন। তিনি ককপিটে ধূমপান করছিলেন।

সংবাদ বিজ্ঞপ্তিতে বলা হয়, ‘তদন্ত কমিশন সিরিয়াসলি এ সংবাদ প্রতিবদনের প্রতিবাদ জানাচ্ছে।  এ ধরনের  প্রতিবেদন অনৈতিক যা  সাধারণ মানুষ ও সংশ্লিষ্টদের ভুল ধারণা দেবে।  তথ্য প্রমাণ ছাড়া  সংবেদেশীল বিষয়ে তদন্ত শেষ হওয়ার এ ধরনের প্রতিবেদন প্রকাশ কমিশন সমর্থন করে না। তদন্ত শেষ হলে কমিশন প্রতিবেদন নেপাল সরকার ও আন্তর্জাতিক সিভিল এভিয়েশন অর্গানাইজেশনের  নিয়ম মেনে প্রকাশ করা হবে। কমিশন আশা করে, কেউ সংবেদনশীল  বিষয়টি নিয়ে বিভ্রান্তি ছড়াবেন না। কারণ  এ ঘটনায় নেপালের  বন্ধুপ্রতিম দেশের নাগরিকরা প্রাণ হারিয়েছিলেন।

এই বিভাগের আরো খবর

0 মন্তব্য

আপনার মতামত প্রকাশ করুন

Message is required.
Name is required.
Email is