ঢাকা, মঙ্গলবার, ২০ নভেম্বর ২০১৮, ৬ অগ্রহায়ণ ১৪২৫

2018-11-20

, ১১ রবিউল আউয়াল ১৪৪০

ছেলেরা একা থাকতে চায় কেন?

প্রকাশিত: ০২:৩৬ , ২৭ আগস্ট ২০১৮ আপডেট: ০২:৩৬ , ২৭ আগস্ট ২০১৮

ডেস্ক প্রতিবেদন: বেশিরভাগ ক্ষেত্রে ছেলেরা একা থাকতে পছন্দ করে। এবং একা থাকার কারণগুলি এক এক জনের ক্ষেত্রে বেশ আলাদা। এমনই তথ্য পপ্রাশ করেছেন মেনেলাউস অ্যাপস্তোলউ নামে এক অধ্যাপক। সাইপ্রেসের নিকোসিয়া ইউনিভারসিটির ‘সোশ্যাল সায়েন্স অ্যান্ড ল’ বিভাগের তরফ থেকেই এক সমীক্ষা চালান হয়।

নিকোসিয়া ইউনিভারসিটির তরফ থেকে সোশ্যাল মিডিয়ায় প্রশ্ন করা হয়েছিল ‘গাইজ, হোয়াই আর ইউ সিঙ্গল?’ ২০ হাজারেরও বেশি উত্তর আসে এই প্রশ্নের। গবেষকরা সেই উত্তরগুলি ৪৩টি বিভাগে ভাগ করেন। এবং তা পরবর্তীকালে প্রকাশিত হয় ‘ইভলিউশনারি সাইকোলজিকাল সায়েন্স’ জার্নালে।

সমীক্ষা থেকে জানা গেছে, যে মোট ছ’টি কারণে ছেলেরা একা থাকতে চান-

১। ৬৬০ জনেরও বেশি অংশগ্রহণকারীর উত্তর ছিল, তাঁরা দেখতে ভাল নয় বলে একা থাকতে চান। 

২। দ্বিতীয় কারণ হল কনফিডেন্সের অভাব।

৩। অনেকে বলেছেন, সম্পর্ক এগিয়ে নিয়ে যেতে তাঁরা খুব বেশি ‘এফর্ট’ দিতে চান না।

৪। অনেকে তো আবার এমন কথাও বলেছেন যে, সম্পর্ক গড়তে তাঁদের কোনও রকম ইচ্ছেই নেই।

৫। অনেকে তাদের ভেঙে যাওয়া সম্পর্ককে কারণ হিসেবে দেখিয়েছেন এবং তাঁরা যে মহিলাদের আর বিশ্বাস করতে পারেন না, সেটাও বলেছেন।

৬। সব থেকে গুরুত্বপূর্ণ কারণ, অনেক পুরুষই নাকি ‘ফ্লার্ট’ করতে পারেন না। তাঁরা ইন্ট্রোভার্ট ও লাজুক হওয়ার ফলে মেয়েদের সঙ্গে কথা বলতে পারেন না। তাই তাঁরা একা থাকতেই পছন্দ করেন।

এই বিভাগের আরো খবর

তেলাপোকার উৎপাতে অতিষ্ঠ?

ডেস্ক প্রতিবেদন: ছোট ছোট তেলাপোকাগুলো ঘরের বিভিন্ন জায়গায় যখন ঘুরে বেড়ায়, এদের তাড়াতে রীতিমতো যুদ্ধ করেও তেমন ‍উপকার পাওয়া যায় না। চাইলে...

ঘর থেকে জীবাণু দূর করার নিয়ম

ডেস্ক প্রতিবেদন: অনেকেই দিনের বেলা জানালায় পর্দা দিয়ে রাখেন। এমনকি সূর্যের আলো এসে ঘর গরম হয়ে যাবে, তা ভেবেও ভারী পর্দা ব্যবহার করেন অনেকে।...

0 মন্তব্য

আপনার মতামত প্রকাশ করুন

Message is required.
Name is required.
Email is