ঢাকা, বৃহস্পতিবার, ২৫ এপ্রিল ২০১৯, ১২ বৈশাখ ১৪২৬

2019-04-24

, ১৮ শাবান ১৪৪০

অ্যাপল ২৫ হাজার অ্যাপ সরিয়েছে যে কারণে

প্রকাশিত: ১২:৫২ , ২৭ আগস্ট ২০১৮ আপডেট: ১২:৫২ , ২৭ আগস্ট ২০১৮

তথ্যপ্রযুক্তি ডেস্ক: কয়েকদিন আগে চাইনিজ অ্যাপ স্টোর থেকে ২৫ হাজার অ্যাপ সরিয়েছে প্রযুক্তি নির্মাতা প্রতিষ্ঠান অ্যাপল। চীনের রাষ্ট্রীয় টেলিভিশন সিসিটিভি’র খবরে বলা হয়, অ্যাপ স্টোরে ১৮ লাখ অ্যাপ থেকে প্রায় ২৫ হাজার অ্যাপ সরিয়েছে অ্যাপল।

এ নিয়ে কয়েকদিন ধরেই বেশ আলোচনা চলছে। শেষ পর্যন্ত রহস্যের জট খুলেছে অ্যাপলের বক্তব্যের মাধ্যমেই। প্রতিষ্ঠানটি জানিয়েছে, অ্যাপ স্টোরে ভুয়া কার্যক্রম কমাতে এবং সরকারের অনুরোধের পরিপ্রেক্ষিতে অবৈধ অ্যাপগুলো সরানো হয়েছে। মূলত জুয়া সম্পর্কিত অ্যাপগুলোই সরানোর চেষ্টা করা হয়েছে।

প্রতিষ্ঠানটি আরও জানিয়েছে, ব্যবসায়িক স্বত্বাধিকারী ভেরিফায়েড অ্যাকাউন্ট থেকে জুয়া সম্পর্কিত অ্যাপ জমা দেওয়া যাবে। অ্যাপ স্টোরের মাধ্যমে ওই অ্যাপ বিতরণ করা হবে কিনা পরবর্তীতে সেটা সিদ্ধান্ত নেবে কর্তৃপক্ষ।

উল্লেখ্য, গত বছরও অ্যাপলের চাইনিজ অ্যাপ স্টোর  থেকে ৭০০ ভার্চুয়াল প্রাইভেট নেটওয়ার্ক (ভিপিএন) অ্যাপ সরিয়েছিল অ্যাপল। ভিপিএন অ্যাপ দিয়ে মূলত দেশটিতে নিষিদ্ধ অ্যাপগুলো চালানো হতো।
সূত্র: গেজেটস নাউ

এই বিভাগের আরো খবর

গুগল সার্চে নতুন কমান্ড

তথ্যপ্রযুক্তি ডেস্ক: সার্চ ইঞ্জিন গুগল তাদের ব্যবহারকারীরা যেন সহজেই তাদের সার্চ ফলাফলগুলো পেয়ে যায় সে লক্ষ্যে নতুন একটি কমান্ড অনবোর্ড...

কনটাক্ট লিস্ট নিয়ে নিচ্ছে ফেসবুক!

তথ্যপ্রযুক্তি ডেস্ক: সবচেয়ে বড় সামাজিক মাধ্যম ফেসবুক গত তিন বছরে আনুমানিক ১৫ লাখ ব্যবহারকারীর ইমেইল ‘কন্টাক্ট লিস্ট’ নিয়ে নেওয়ার কথা...

0 মন্তব্য

আপনার মতামত প্রকাশ করুন

Message is required.
Name is required.
Email is