ঢাকা, সোমবার, ১৯ নভেম্বর ২০১৮, ৫ অগ্রহায়ণ ১৪২৫

2018-11-19

, ১০ রবিউল আউয়াল ১৪৪০

রাঙামাটির ঝুলন্ত সেতু খুলে দেওয়ায় পর্যটকদের ঢল

প্রকাশিত: ০৫:২২ , ২৫ আগস্ট ২০১৮ আপডেট: ০৫:২২ , ২৫ আগস্ট ২০১৮

রাঙামাটি প্রতিনিধি: এক সপ্তাহ বন্ধ থাকার পর রাঙামাটি পর্যটনের ঝুলন্ত সেতু পুনরায় খুলে দেওয়ায় ঢল নেমেছে পর্যটকদের। রাঙামটিতে ঘুরতে আসা পর্যটকদের কাছে অতি আকর্ষণ এই সেতুটি। কয়েকদিন আগের অতি বৃষ্টি আর পাহাড়ি ঢলের কারণে কাপ্তাই হ্রদের পানির উচ্চতা বেড়ে যাওয়ায় ঝুলন্ত সেতুটি পানিতে তলিয়ে যায়। পর্যটকদের নিরাপত্তার কথা ভেবে এক সপ্তাহ আগে কর্তৃপক্ষ সেতু পারাপার বন্ধ করে দেয়। ফলে ঈদের বন্ধে রাঙামাটিতে বেড়াতে আসা পর্যটকরা হতাশ হয়ে ফিরে যায়।

শুক্রবার দুপুরে ঝুলন্ত সেতু থেকে পানি সড়ে যাওয়ায় কর্তৃপক্ষ সেতুটি পারাপারের জন্য খুলে দেয়। ঈদের ছুটিতে আসা পর্যটকরা এখন সেতু পারাপার হতে পারছেন। আর ঝুলন্ত সেতুকে ঘিরে রাঙামাটিতে বাড়ছে পর্যটকদের ভিড়ও।

সেতুটি বন্ধ থাকায় ঈদের দিন পর্যটকরা না আসলেও ঈদের তিনদিন পর পর্যটকের আগমন বাড়তে শুরু করায় ব্যস্ততা বেড়েছে পর্যটন সংশ্লিষ্ট ব্যবসায়ীদের। রাঙামাটিতে পর্যটকদের জন্য বিনোদনের রয়েছে ঝুলন্ত ব্রীজ, ডিসি বাংলো, পুলিশ বিভাগ কর্তৃক পরিচালিত পলওয়েল পর্যটন, মিনি চিড়িয়াখানা, রাজবন বিহার, কাপ্তাই লেক ও সুভলং ঝর্ণা। এবার ঈদের বন্ধে এসব বিনোদন কেন্দ্রে মানুষের আগমন ঘটেশি বেশি।

পর্যটন ব্যবসার সাথে জড়িত ব্যবসায়ীরা জানিয়েছেন ঈদের আগেই হোটেল মোটেলগুলোতে সিট বুকিং তেমন ছিল না। তবে ঈদের পর পরই পর্যটকরা আসতে শুরু করায় এখন সিট বুকিংয়ের বেড়ে গেছে।

রাঙামাটি পর্যটন কমপ্লেক্স-এর ব্যবস্থাপক সুজন বিকাশ বড়ুয়া জানান, কাপ্তাই হ্রদের পানি বেড়ে যাওয়ায় পর্যটন সেতুটি পানিতে তলিয়ে যায়। এতে পর্যটকদের নিরাপত্তার স্বার্থে সেতুর ওপর চলাচল বন্ধ করে দেয়া হয়। কাপ্তাই হ্রদের পানি উচ্চতা কমে আসায় ঝুলন্ত সেতুর ওপর থেকে পানি নামতে শুরু করেছে। আর সেতু থেকে পানি নেমে যাওয়ায় আবারও সেতু পারাপারে জন্য পর্যটকদের জন্য উন্মুক্ত করে দেওয়া হয়েছে এবং পর্যটকের আগমনও বাড়ছে। আশা করি আরও কিছুদিনের মধ্যে পর্যটকদের আনাগোনা আরও বাড়বে। তবে আগামী শীত মৌসুমের আগে সেতুটি পর্যটকদের জন্য সংস্কার করে এর আকর্ষণ আরও বৃদ্ধি করবেন বলে জানিয়েছেন তিনি।

এদিকে বেড়াতে আসা পর্যটকদের নিরাপত্তা নিশ্চিতে সার্বিক কাজ করছে ট্যুরিস্ট পুলিশ বলে জানালেন রাঙামাটি ট্যুরিস্ট পুলিশের উপ-পরিদর্শক কামাল উদ্দিন জানান। পর্যটকদের আকর্ষণীয় স্থানগুলেতে নেওয়া হয়েছে বিশেষ নিরাপত্তা ব্যবস্থা।

এই বিভাগের আরো খবর

কুষ্টিয়ায় গোলাগুলিতে ডাকাত নিহত 

কুষ্টিয়া প্রতিনিধি: কুষ্টিয়ার ভেড়ামারায় দুই দল ডাকাতের মধ্যে গোলাগুলিতে এক ডাকাত সদস্য নিহত হয়েছে। রোববার দিবাগত রাতে উপজেলার হাওয়াখালী...

সাভারে আগুনে পুড়লো শ্রমিক কলোনি

সাভার প্রতিনিধি : সাভারে আগুন লেগে ৩টি শ্রমিক কলোনির অন্তত ৫০টি সেমি পাকা কক্ষ ও কক্ষে থাকা মালামাল পুড়ে গেছে। রাতে ভাগলপুর মহল্লার আলমগীর...

0 মন্তব্য

আপনার মতামত প্রকাশ করুন

Message is required.
Name is required.
Email is