ঢাকা, শনিবার, ২২ সেপ্টেম্বর ২০১৮, ৭ আশ্বিন ১৪২৫

2018-09-22

, ১১ মহাররম ১৪৪০

গ্রামীণফোনের কল ড্রপ নিয়ে টেলিনরকে অর্থমন্ত্রীর অভিযোগ

প্রকাশিত: ০৫:৪৭ , ২২ এপ্রিল ২০১৭ আপডেট: ০৫:৪৭ , ২২ এপ্রিল ২০১৭

নিজস্ব সংবাদদাতা: বাংলাদেশের বৃহত্তম মোবাইল ফোন অপারেটর গ্রামীণফোনের কল ড্রপ নিয়ে এবার টেলিনর গ্রুপের প্রেসিডেন্ট ও প্রধান নির্বাহী কর্মকর্তা সিগভে ব্রেকের কাছে অসন্তোষ জানিয়েছেন অর্থমন্ত্রী আবুল মাল আবদুল মুহিত।

অর্থমন্ত্রী গতকাল শুক্রবার যুক্তরাষ্ট্রের রাজধানী ওয়াশিংটন ডিসিতে আন্তর্জাতিক মুদ্রা তহবিল (আইএমএফ) ও বিশ্ব ব্যাংকের বসন্তকালীন বৈঠক চলাকালে টেলিনর প্রধানের সঙ্গে বৈঠক করেন।

বৈঠকশেষে মুহিত সাংবাদিকদের বলেন, “টেলিনর প্রেসিডেন্টকে আমি বলেছি, তোমাদের বিরুদ্ধে আমার অভিযোগ প্রত্যেকবারই একটা-- এত কল ড্রপ হয় কেন? তিনি আমার অভিযোগ স্বীকার করে বলেছেন, আমরা তাদের যে-স্পেকট্রাম দিয়েছি, সেটা সাফিসিয়েন্ট নয়। তিনি বললেন, আমাদের স্পেকটাম ডিভাইডেড টু পার্ট। একটি হচ্ছে ডেটা এবং অপরটি টেলিফোন। ডেটাতে অনেক আনইউজড ক্যাপাসিটি আছে। কিন্তু টেলিফোনে নেই। সে-কারণেই এই কল ড্রপ সমস্যা।”

কল ড্রপ সমস্যা নিরসনে টেলিনর প্রেসিডেন্ট আরো তরঙ্গ বরাদ্দ চেয়েছেন বলে জানান অর্থমন্ত্রী।

১৯৯৭ সালে কার্যক্রম শুরু করা গ্রামীণফোনের ৫৫.৮ শতাংশের মালিকানা রয়েছে নরওয়ের কোম্পানি টেলিনরের হাতে।

মুহিত বলেন, “নামে থ্রি-জি হয়েছে বলা হলেও, কার্যত আমরা কিন্তু টু-জিতেই আছি। এখন আমাদের ফো-জিতে যেতে হবে। টেলিনর প্রেসিডেন্টও সে বিষয়েই গুরুত্ব দিয়েছেন।"

ফোর-জির নিলামের বিষয়ে দেশে ফিরেই বিটিআরসি চেয়ারম্যানের সঙ্গে কথা বলবেন বলে জানান মুহিত।

কবে নাগাদ নিলাম ডাকা হবে-এ প্রশ্নে তিনি বলেন, ‍“দেশে ফিরেই আমার আবার মে মাসের প্রথম সপ্তাহে এডিবির বার্ষিক সভায় যোগ দিতে জাপান যেতে হবে। তার পর বাজেট…। বাজেটের পর অকশন ডাকা হবে।”

পাঁচ কোটিরও বেশি গ্রাহকের অপারেটর গ্রামীণফোনের কল ড্রপের বিষয়টি এর আগেও আলোচনায় এসেছে। প্রতিটি ভয়েস কল ড্রপের জন্য এক মিনিট ক্ষতিপূরণের ঘোষণাও দিয়েছিল তারা।

গত বছরের ১ অক্টোবর থেকে ওই ‘অফার’ চালুর কথা ফলাও করে প্রচার করলেও, গ্রাহকদের না জানিয়েই কয়েক দিনের মধ্যে তা বন্ধ করে দেওয়া হয় বলে অভিযোগ রয়েছে।

এই বিভাগের আরো খবর

স্যামসাং মোবাইলে আবারও আগুন

তথ্যপ্রযুক্তি ডেস্ক: স্যামসাংয়ের গ্যালাক্সি নোট সেভেন স্মার্টফোনে ব্যাটারি বিস্ফোরণ ঘটে আগুন ধরার পর এবার স্যামসাংয়ের ফ্লাগশিপ ফোন...

0 মন্তব্য

আপনার মতামত প্রকাশ করুন

Message is required.
Name is required.
Email is