ঢাকা, শনিবার, ১৭ নভেম্বর ২০১৮, ৩ অগ্রহায়ণ ১৪২৫

2018-11-17

, ৮ রবিউল আউয়াল ১৪৪০

ছুটিতে অল্প খরচে নেপাল ভ্রমণ

প্রকাশিত: ১১:২৯ , ২৪ আগস্ট ২০১৮ আপডেট: ১১:২৯ , ২৪ আগস্ট ২০১৮

ডেস্ক প্রতিবেদন: হিমালয়কন্যা বলা হয় নেপালকে। নেপাল শুধু পর্যটকদের জন্য স্বর্গসম নয়, সারা পৃথিবীর পর্বতারোহীদের রাজধানী বললেও বাড়িয়ে বলা হয় না। পৃথিবীর সবচেয়ে উঁচু পর্বত মাউন্ট এভারেস্ট নেপালে। নেপালে বাংলাদেশিদের ভিসা অন-অ্যারাইভাল সুবিধা রয়েছে।

কাঠমাণ্ডু
কাঠমাণ্ডু নেপালের রাজধানী, একই সঙ্গে নেপাল ভ্রমণের গেটওয়ে। কাঠমাণ্ডু হয়েই আপনাকে অন্যান্য শহরে যেতে হবে। প্রায় পাঁচ হাজার ফুট উঁচু এই শহর শীতপ্রধান। কাঠমাণ্ডুতে দেখুন বসন্তপুর দরবার স্কয়ার, শম্ভুনাথ মন্দির, পাঠান দরবার স্কয়ার, ভক্তপুর দরবার স্কয়ার, বুদ্ধনাথ মন্দির ইত্যাদি। হাতে সময় থাকলে ঘুরে আসুন থামেল। নানা রকম মুখরোচক খাবার আর শপিং করার জন্য থামেল বিখ্যাত। আছে প্রচুর মাঝারি ও সাধারণ মানের হোটেল। কাঠমাণ্ডুতে থাকার হোটেল আছে প্রচুর। এখানে মাল্লা, রয়াল সিঙ্গি, ইয়াক অ্যান্ড ইয়েতির মতো দামি হোটেল থেকে শুরু করে মারশিয়াঙ্গদি, কাঠমাণ্ডু ইকোসহ আরও সাধারণ মানের হোটেলও আছে।

নাগরকোট
কাঠমাণ্ডু শহর থেকে ২৮ কিলোমিটার দূরে এই নাগরকোট। নেপালের যেসব স্থান থেকে সবচেয়ে মনোরম সূর্যোদয় ও সূর্যাস্ত দেখা যায়, নাগরকোট তার মধ্যে সবচেয়ে সেরা। হিমালয়ের মোট ১৩টি পর্বত রেঞ্জের মধ্যে ৮টিই নাগরকোট থেকে দেখা যায়। সমুদ্রসীমা থেকে ৭ হাজার ফুট উঁচুতে এই শহর। চারপাশের দিগন্তে তুষারাবৃত পর্বতমালা অসাধারণ ভালো লাগায় আপনাকে আবিষ্ট করে রাখবে।

নাগরকোটে ক্লাবহিমালয়ার মতো পাঁচতারা মানের হোটেল থেকে শুরু করে ফোর্ট রিসোর্ট, হোটেল প্যারাডাইস ইন, স্পেস মাউন্টেনসহ নানা মাঝারি ও সাধারণ মানের  হোটেলও রয়েছে।

এই বিভাগের আরো খবর

ঘুরে আসুন মেঘের রাজ্য নীলগিরি

ডেস্ক প্রতিবেদন: প্রকৃতির এক অনন্য দান বান্দরবানের নীলগিরি। যেখানে গেলে দেখতে পারবেন মেঘ আর পাহাড়ের মিতালী। যেখানে মেঘেরা আপন থেকে ছুঁয়ে...

দেশে ফিরেছেন রাষ্ট্রপতি

নিজস্ব প্রতিবেদক: ৫ দিনের রাষ্ট্রীয় সফর শেষে দেশে ফিরেছেন রাষ্ট্রপতি মোহাম্মদ আব্দুল হামিদ। সকাল সোয়া ৮টায় হযরত শাহজালাল আন্তর্জাতিক...

0 মন্তব্য

আপনার মতামত প্রকাশ করুন

Message is required.
Name is required.
Email is