ঢাকা, শুক্রবার, ২১ সেপ্টেম্বর ২০১৮, ৬ আশ্বিন ১৪২৫

2018-09-21

, ১০ মহাররম ১৪৪০

কোরবানির পশুর চামড়া সংগ্রহ শুরু

প্রকাশিত: ০৫:০১ , ২২ আগস্ট ২০১৮ আপডেট: ০৫:০১ , ২২ আগস্ট ২০১৮

নিজস্ব প্রতিবেদক :  সারাদেশের মতো রাজধানীতেও কোরবানির পশুর চামড়া সংগ্রহ করছেন আড়তদাররা। তবে চামড়ার দাম নিয়ে খুচরা ব্যবসায়ী ও আড়তদাররা মিশ্র প্রতিক্রিয়া ব্যক্ত করেছেন। মৌসুমী ব্যবসায়ীরা বলছেন, কাঙ্খিত দাম পাচ্ছেন না তারা, এ অভিযোগ মানতে নারাজ আড়তদাররা। এদিকে, লক্ষ্যমাত্রা অনুযায়ী চামড়া সংগ্রহ করতে পারবেন বলে আশাবাদী ট্যানারি মালিকরা।  

সকালে পশু কোরবানির পর এরইমধ্যে রাজধানীসহ সারাদেশে চামড়া সংগ্রহ করতে শুরু করেছেন ব্যাবসায়ীরা। রাজধানীর সাইন্সল্যাব এলাকায় বসেছে চামড়া বিক্রির বিশাল এই অস্থায়ী হাট। ঢাকার বিভিন্ন এলাকা থেকে চামড়া সংগ্রহ করে এখানে বিক্রি করছেন খুচরা ব্যবসায়ীরা।

তবে, কাক্সিক্ষত দাম না পাওয়ার অভিযোগ করেছেন খুচরা ব্যাববসায়ীরা। আড়তদাররা সিন্ডিকেট করে কম দামে চামড়া সংগ্রহ করছেন বলে দাবি তাদের।

যদিও অভিযোগ অস্বীকার করে আড়তদাররা বলছেন, খুচরা ব্যবাসায়ীরা না বুঝে অতিরিক্ত দামে চামড়া সংগ্রহ করেন বলেই কাঙ্খিত দাম পাননা।

এদিকে, ট্যানারি মালিকরা বলছেন, এ’ বছর লক্ষমাত্রা অনুযায়ী চামড়া সংগ্রহ করেত পারবেন তারা। বিদেশী গরু আমদানি না হওয়ায় চামড়ার মানও ভালো।

এ বছর চামড়া পাচার হওয়ার সম্ভাবনা নেই বলেও মনে করছেন তারা।

এই বিভাগের আরো খবর

নতুন ন্যূনতম মজুরি অন্যায্য : বিশ্লেষক ও শ্রমিক প্রতিক্রিয়া

নিজস্ব প্রতিবেদক: তৈরী পোশাক শ্রমিকদের ন্যূনতম মজুরি প্রায় ৫১ শতাংশ বাড়ানো হলেও একে জীবনযাত্রার ব্যয় বৃদ্ধির তুলনায় অপ্রতুল বলে মনে করছেন...

0 মন্তব্য

আপনার মতামত প্রকাশ করুন

Message is required.
Name is required.
Email is