ঢাকা, বুধবার, ১৪ নভেম্বর ২০১৮, ৩০ কার্তিক ১৪২৫

2018-11-14

, ৫ রবিউল আউয়াল ১৪৪০

ঘুরে আসুন কোহ সামুই দ্বীপ

প্রকাশিত: ০৩:২১ , ২২ আগস্ট ২০১৮ আপডেট: ০৩:২১ , ২২ আগস্ট ২০১৮

ডেস্ক প্রতিবেদন: কোহ সামুই দ্বীপ থাইল্যান্ডের তৃতীয় বৃহত্তম দ্বীপ। ব্যাংকক থেকে ৫৬০ কি.মি. দূরে এর অবস্থান। এই দ্বীপে যেতে হলে আপনাকে অবশ্যই প্লেনে অথবা ফেরিবোটে যেতে হবে। তাই অবসরে উপভোগ করে আসুন প্রকৃতির নৈসর্গিক সৌন্দর্য। 

এই দ্বীপে গেলে দেখতে পাবেন সৈকত জুড়ে পাম গাছের সারি। এখানকার সূর্যোদয় সবচেয়ে মনোরম। নিজেকে তামাটে করার জন্যে কিছু না করে আলস্যে শুয়ে থাকা হবে আদর্শ। যারা বেশি সক্রিয় থাকতে চান তারা জলক্রীড়া যেমন উইন্ডসার্ফিং এবং স্নরকেলিং করতে পারেন। এখানে পানি অত্যন্ত স্বচ্ছ, আপনি পানির নিচের সৌন্দর্যময় জীবন দেখতে পারেন অনায়াসে। 

এই দ্বীপে একটা পর্বতমালা রয়েছে যা পূর্ব থেকে পশ্চিমে চলে গেছে। এখানে মৎস্য সম্পদ ছাড়াও আছে নারকেল। প্রতি মাসে এখান থেকে দুই মিলিয়ন নারকেল পাঠানো হয় ব্যাংককে। 

কোথায় থাকবেন: সাধারণত কোহ সামুই এর সৈকতে বাংলো পাওয়া যায় যেমন চালি বাংলো, কোরাল কোভ শ্যালেই কোহ সামুই ইত্যাদি। এই বাংলোগুলো পাম গাছের খড় থেকে তৈরি। সাধারণ মানের আর এসি এবং নন এসি উভয়ই বাংলো পাবেন। এছাড়া কোহ সামুই এ রয়েছে উন্নতমানের বিচ কম্বার হোটেল কোহ সামুই, কেন্দ্রীয় সামুই বিচ রিসোর্ট কোহ সামুই, চায়েং রিজেন্ট রিসোর্ট কোহ সামুই। সুস্বাদু সামুদ্রিক খাবারের জন্য জায়গা রয়েছে আর এখানকার ফলমূল, একদম টাটকা। 

এই বিভাগের আরো খবর

ঘুরে আসুন মেঘের রাজ্য নীলগিরি

ডেস্ক প্রতিবেদন: প্রকৃতির এক অনন্য দান বান্দরবানের নীলগিরি। যেখানে গেলে দেখতে পারবেন মেঘ আর পাহাড়ের মিতালী। যেখানে মেঘেরা আপন থেকে ছুঁয়ে...

দেশে ফিরেছেন রাষ্ট্রপতি

নিজস্ব প্রতিবেদক: ৫ দিনের রাষ্ট্রীয় সফর শেষে দেশে ফিরেছেন রাষ্ট্রপতি মোহাম্মদ আব্দুল হামিদ। সকাল সোয়া ৮টায় হযরত শাহজালাল আন্তর্জাতিক...

0 মন্তব্য

আপনার মতামত প্রকাশ করুন

Message is required.
Name is required.
Email is