ঢাকা, শনিবার, ১৬ ফেব্রুয়ারি ২০১৯, ৪ ফাল্গুন ১৪২৫

2019-02-16

, ১০ জমাদিউল সানি ১৪৪০

পাকিস্তানে বন্ধ হতে পারে টুইটার!

প্রকাশিত: ১১:৪৬ , ২২ আগস্ট ২০১৮ আপডেট: ১১:৪৬ , ২২ আগস্ট ২০১৮

তথ্যপ্রযুক্তি ডেস্ক: নানা সংবেদনশীল বিষয় নিয়ে ফিল্টার না করার অভিযোগে মাইক্রোব্লগিং সাইট টুইটারকে সতর্ক করে দিয়েছে পাকিস্তান। ইসলামাবাদ হাইকোর্টের নির্দেশ মতো ক্যাবিনেট সেক্রেটারিয়েটে সিনেট স্ট্যান্ডিং কমিটিকে পিটিএ জানায়, ফেসবুক, ইউটিউবসহ অন্য সোশ্যাল মিডিয়াগুলো যখন সরকারের সব অনুরোধ মেনে চলছে, তখন টুইটার কেন অবজ্ঞা করবে!

পিটিএর ইন্টারনেট পলিসি অ্যান্ড ওয়েব অ্যানালাইসিস বিভাগের ডিরেক্টর জেনারেল নিসার আহমেদ বলেন, শতাধিক অনুরোধের মধ্যে মেরেকেট ৫ শতাংশ রেখেছে ওরা। বাকি সব অনুরোধ উপেক্ষা করেছে। আদালতের নির্দেশ টুইটারকে জানিয়ে দেয়া হয়েছে। কিন্তু এখনও পর্যন্ত কোনো জবাব মেলেনি সংস্থাটির পক্ষ থেকে।

সামাজিক যোগাযোগমাধ্যম নিষিদ্ধ করা পাকিস্তানে নতুন নয়। ২০০৮ সালে দুবার ফেসবুককে নিষিদ্ধ করা হয়। পরে আবার ২০১০-এ চালু হয়। ২০১২ সালে ইউটিউব ব্লক করে দিয়েছিল পাকিস্তান টেলিকমিউনিকেশন অথরিটি (পিটিএ)। এরপর প্রায় দুই বছর তা স্থায়ী ছিল।

এই বিভাগের আরো খবর

জার্মানিতে তথ্য অপব্যবহারের অভিযোগ ফেসবুকের বিরুদ্ধে

তথ্যপ্রযুক্তি ডেস্ক: এবার জার্মানিতে ফেসবুকের বিরুদ্ধে তথ্য অপব্যবহারের অভিযোগ উঠেছে। মূলত হোয়াটসঅ্যাপ এবং ইনস্টাগ্রামথকে শুরু করে...

টুইটারে যোগ হচ্ছে এডিট অপশন

তথ্যপ্রযুক্তি ডেস্ক: জনপ্রিয় মাইক্রো ব্লগিং সাইট টুইটারে যুক্ত হচ্ছে এডিট অপশন। এর মাধ্যমে পোস্ট করা টুইট গুলো এডিট করা যাবে। দীর্ঘদিন...

0 মন্তব্য

আপনার মতামত প্রকাশ করুন

Message is required.
Name is required.
Email is