ঢাকা, মঙ্গলবার, ২৫ সেপ্টেম্বর ২০১৮, ১০ আশ্বিন ১৪২৫

2018-09-25

, ১৪ মহাররম ১৪৪০

এশিয়ান গেমসে পুরুষ কাবাডিতে বাংলাদেশের জয়, কুস্তি ও সাঁতারে হতাশা

প্রকাশিত: ০৯:৩৩ , ২১ আগস্ট ২০১৮ আপডেট: ১১:৫৪ , ২২ আগস্ট ২০১৮

ক্রীড়া প্রতিবেদক : এশিয়ান গেমসের চতুর্থ দিনে এক বিভাগে জয় পেয়েছে বাংলাদেশ। পুরুষ কাবাডিতে শ্রীলঙ্কার বিপক্ষে ২৯-২৫ পয়েন্টের জয় পেয়েছে তারা। তবে কোরিয়ার কাছে হেরেছে নারী দল। শ্যুটিংয়ে পুরুষ বিভাগে ১০ মিটার এয়ার পিস্তলে ক্যারিয়ার সেরা স্কোর করেও বাদ পড়েছেন শাকিল আহমেদ। এছড়া আর্চারীর রিকার্ভ ব্যাক্তিগত ইভেন্টে ভাল করেছেন রোমান সানা। তবে হতাশ করেছেন কুস্তি ও সাঁতার দল। এদিকে, পদক তালিকায় চতুর্থ দিনেও আধিপত্য দেখায় চীন।

এশিয়ান গেমেসর তৃতীয় দিনে হতাশ করে দেশ সেরা শ্যুটার আব্দুল¬াহ হেল বাকি। চতুর্থ দিনেও একই পথে শ্যুটাররা। পুরুষদের ১০ মিটার এয়ার পিস্তলে ক্যারিয়ারে সেরা স্কোর করেও বাদ পড়েন শাকিল অহমেদ। ৫৭০ স্কোর করে ৪০ জনে মধ্যে ২২তম হন তিনি।

এই বিভাগে আরেক শ্যুটার পিয়াস আহমেদ ৫৪৭ স্কোর করে হন ৩৬তম। আর ৫০ মিটার রাইফেলে সমান ১১’শ ২৫ স্কোর করে ২৮ ও ২৯তম হয়েছেন শোভন ও রবিউল।

তবে হতাশ করেনি কাবাডি দল। পুরুষ কাবাডিতে শ্রীলঙ্কাকে ২৯-২৫ পয়েন্টে হারিয়েছে বাংলাদেশ। আর নারী কাবাডি দল কোরিয়ার কাছে ৫২-২৫ পয়েন্টে হেরেছে।

আর্চারির রিকার্ভে পুরুষদের ব্যাক্তিগত ইভেন্টে র‌্যাংকিং রাউন্ডে ৭৯জনের মধ্যে তৃতীয় স্থানে থেকে শেষ করেছেন রোমান সানা।

রিকার্ভ ছেলেদের দলগত উভেন্টে ১৯’শ ৬১ স্কোর করে ১৯ দেশের মধ্যে সপ্তম স্থানে রয়েছে বাংলাদেশ আর মিক্সড্ ইভেন্টে অবস্থান ১২তম। নারীদের ব্যক্তিগত রিকার্ভে এশিয়ার মধ্যে কনিষ্ঠ হিসেবে নকআউট পর্ব নিশ্চিত করেছেন ইতি খাতুন।

পুরুষদের সাঁতারে ৫০মিটার ফ্রিস্টাইলে ৫১ জনের মধ্যে ৩৬তম হয়েছেন সাগর। আর নারী কুস্তিতে ৬৮ কেজি ওজন শ্রেণীতে মাত্র ১৮ সেকেন্ডেই চীনের ফেং ঝুংয়ের কাছে হেরেছেন শিরিন সুলতানা। তবে বিচ ভলিবলে হংকংয়ের বিপক্ষে ওয়াক-ওভার পেয়েছে বাংলাদেশ।

 

এই বিভাগের আরো খবর

ন্যু ক্যাম্পে হোঁচট খেল বার্সা

ক্রীড়া প্রতিবেদক: ন্যু ক্যাম্পে বার্সেলোনাকে হারানোর দারুণ এক সুযোগ পেয়েছিল জিরোনা। ম্যাচের ৬২ মিনিট পর্যন্ত ২-১ ব্যবধানে এগিয়ে ছিল দলটি।...

দৌঁড়ে ১০২ বছর বয়সী নারীর স্বর্ণ জয়

ক্রীড়া ডেস্ক: ১০২ বছর বয়সে দৌড় প্রতিযোগিতায় অংশগ্রহণ করে স্বর্ণ জিতেছেন ভারতীয় নারী অ্যাথলেট মান কৌর। স্পেনের মালাগায় অনুষ্ঠিত ওয়ার্ল্ড...

আফগানিস্তানের বিপক্ষে শ্বাসরুদ্ধকর জয় টাইগারদের

বৈশাখী স্পোর্টস: খাদের কিনারে দল। এশিয়া কাপে টিকে থাকতে হলে জয় ছাড়া বিকল্প নেই বাংলাদেশের সামনে। কিন্তু আরেকটি রুপকথার ক্ষেত্র প্রস্তুত...

এএফসি অনূর্ধ্ব- ১৬ নারী ফুটবলের দ্বিতীয় রাউন্ডে বাংলাদেশ

স্পোর্টস রিপোর্টার: এএফসি অনূর্ধ্ব- ১৬ নারী ফুটবল চ্যাম্পিয়নশিপের বাছাই পর্বের দ্বিতীয় রাউন্ডে উঠেছে বাংলাদেশ। রাজধানীর কমলাপুর...

0 মন্তব্য

আপনার মতামত প্রকাশ করুন

Message is required.
Name is required.
Email is