ঢাকা, মঙ্গলবার, ২০ নভেম্বর ২০১৮, ৬ অগ্রহায়ণ ১৪২৫

2018-11-20

, ১১ রবিউল আউয়াল ১৪৪০

ঈদযাত্রায় ভোগান্তি বাড়িয়েছে বৃষ্টি

প্রকাশিত: ১০:০৫ , ২১ আগস্ট ২০১৮ আপডেট: ১০:০৫ , ২১ আগস্ট ২০১৮

ডেস্ক প্রতিবেদন : ঈদযাত্রার শেষদিনেও ভোগান্তি কমেনি ঘরমুখো মানুষের। ট্রেন-বাসে বিলম্বের সাথে দুর্ভোগে নতুন মাত্রা যোগ করেছে বৃষ্টি। এদিকে, ঢাকা-আরিচ মহাসড়কের হেমায়েতপুর থেকে নবীনগর ও নবীনগর থেকে ধামরাই পর্যন্ত দীর্ঘ যানজটের সৃষ্টি হয়েছে। যানজট রয়েছে বাইপাইল থেকে চন্দ্রা পর্যন্তও। ঢাকা-টাঙ্গাইল, ঢাকা-ময়মনসিংহ মহাসড়কেও রয়েছে গাড়ির চাপ।

রাত পোহালেই ঈদ। প্রিয়জনের সাথে ঈদ আনন্দ উদযাপনে কমলাপুর রেলস্টেশনে ঘরমুখী মানুষের এমন উপচেপড়া ভীড়। তবে ঈদযাত্রার শেষদিনেও কমেনি দুর্ভোগ। এদিন দিনাজপুর এক্সপ্রেস, সুন্দরবন এক্সপ্রেসসহ বেশিরভাগ ট্রেন দেরিতে ছাড়ছে। ঘরমুখো মানুষের ঈদযাত্রার ভোগান্তি আরো বাড়িয়েছে বৃষ্টি। বিশেষ করে ভিড়ের জন্য ট্রেনের ছাদে যারা উঠছেন তারা পড়ছেন বিপাকে।

এদিকে, বৃষ্টি, ফেরিঘাটে বিলম্ব এবং মহাসড়কে বাড়তি চাপের কারণে সড়কপথেও রয়েছে ভোগান্তি। রাজধানীর বিভিন্ন টার্মিনালে ঘন্টার পর ঘন্টা অপেক্ষা করতে হচ্ছে বাসযাত্রীদের।

গেল কয়েকদিন মহাসড়কের পরিস্থিতি মোটামুটি স্বাভাবিক থাকলেও যানবাহনের চাপ বাড়ায় সোমবার রাত থেকে ঢাকা-আরিচা মহাসড়কের বিভিন্ন পয়েন্টে সৃষ্টি হয় যানজট। হেমায়েতপুর থেকে নবীনগর-ধামরাই এবং বাইপাইল থেকে চন্দ্রা পর্যন্ত তীব্র যানজট রয়েছে। এছাড়া চন্দ্রা থেকে আব্দুল্লাহপুর পর্যন্ত থেমে থেমে চলছে গাড়ি। ঢাকা-টাঙ্গাইল, ঢাকা-ময়মনসিংহ, ঢাকা-চট্টগ্রাম মহাসড়কেও রয়েছে বাড়তি যানবাহন।

অন্যদিকে, বৈরী আবহাওয়ার কারণে ফেরি চলাচল ব্যাহত হচ্ছে। এ কারণে নদীর দুই পাড়ে রয়েছে যানবাহনের বাড়তি চাপ।

 

এই বিভাগের আরো খবর

0 মন্তব্য

আপনার মতামত প্রকাশ করুন

Message is required.
Name is required.
Email is