ঢাকা, সোমবার, ১৯ নভেম্বর ২০১৮, ৫ অগ্রহায়ণ ১৪২৫

2018-11-19

, ১০ রবিউল আউয়াল ১৪৪০

সাফ ফুটবল শেষে ভুটান থেকে দেশে ফিরেছে কিশোরীরা

প্রকাশিত: ০৬:৫৩ , ২০ আগস্ট ২০১৮ আপডেট: ০৬:৫৩ , ২০ আগস্ট ২০১৮

স্পোর্টস রিপোর্টার: সাফ অনূর্ধ্ব- ১৫ নারী ফুটবলের শিরোপা ধরে রাখতে না পারলেও বাংলাদেশের কিশোরীদের পারর্ফরম্যান্সে সন্তুষ্ট দলের কোচ গোলাম রাব্বানি ছোটন। টুর্নামেন্টের  ফাইনালে  ভারতের কাছে হার থেকে শিক্ষা নিয়ে ভবিষৎতে কাঙ্খিত ফল পাবে বলে মনে করেন তিনি। সাফ ফুটবলের মিশন শেষে ভুটান থেকে সোমবার সকালে দেশে ফিরে হযরত শাহজালাল আন্তর্জাতিক বিমান বন্দরে তিনি এসব কথা বলেন। অন্যদিকে এই হারের ক্ষত ভুলে সামনের টুর্নামেন্টের জন্য প্রস্তুতির কথা শোনালেন দলের অধিনায়ক মারিয়া মান্ডা।

সাফ অনূর্ধ্ব- ১৫ নারী ফুটবলের শিরোপা ধরে রাখার মিশন নিয়ে ভুটান গিয়েছিলো বাংলাদেশ দল। ফাইনালে ভারতের বিপক্ষে অপ্রত্যাশিত হারে স্বপ্নভঙ্গ হয় পুরো টুর্নামেন্টে দুর্দান্ত খেলা লাল সবুজের কিশোরীদের। তবুও দেশে ফিরে উষ্ণ অভ্যর্থনায় পেল তহুরা, আঁখি, মারিয়ারা। তাদের চাহনিতেই ফুটে উঠলো শিরোপা জয় করতে না পারার আক্ষেপ। প্রথমবারের মতো কোন টুর্নামেন্টের ফাইনালে হারলো বাংলাদেশের কিশোরীরা।

তবে চ্যাম্পিয়নশিপ হাতছাড়া হলেও ফুটবলাদের পরিকল্পনা অনুযায়ী পারর্ফরম্যান্স করায় সন্তুষ্ট কোচ।

শিরোপা ধরে রাখতে না পারার আক্ষেপ থাকলেও এই হার দলকে নতুন শিক্ষা দিয়েছে বলে মনে করেন অধিনায়ক। অন্যদিকে শিরোপা জয়ে চেষ্টার কোন ত্র“টি ছিল না বলে জানান টুর্নামেন্টের সর্বোচ্চ গোলদাতা তহুরা খাতুন।

আগামী ২৭ আগস্ট থেকে আবারো নিয়মিত অনুশীলনে ফিরবে দলটি বলে জানিয়েছেন বাফুফের উইমেন্স উইংয়ের চেয়ারম্যান মাহফুজা আক্তার কিরণ।
 

 

এই বিভাগের আরো খবর

ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে প্রথম টেস্টের দল ঘোষণা বিসিবি'র

নিজস্ব প্রতিবেদক: ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে সিরিজের প্রথম টেস্টের জন্য ১৩ সদস্যের দল ঘোষণা করেছে বিসিবি। ইনজুরি কাটিয়ে দলে ফিরেছেন অধিনায়ক...

ঘরের মাঠে আর্জেন্টিনার জয়

ক্রীড়া প্রতিবেদক: নিজেদের মাঠে দাপট দেখিয়ে জয় তুলে নিয়েছে আর্জেন্টিনা। ম্যাচের শুরু থেকে মেক্সিকোর ডিফেন্সের উপর চাপ সৃষ্টি করে...

0 মন্তব্য

আপনার মতামত প্রকাশ করুন

Message is required.
Name is required.
Email is