ঢাকা, বৃহস্পতিবার, ২০ সেপ্টেম্বর ২০১৮, ৫ আশ্বিন ১৪২৫

2018-09-20

, ৯ মহাররম ১৪৪০

কাতারকে হারিয়ে এশিয়ান গেমস ফুটবলের শেষ ষোলতে বাংলাদেশ

প্রকাশিত: ০৮:২০ , ১৯ আগস্ট ২০১৮ আপডেট: ১০:১৯ , ২০ আগস্ট ২০১৮

স্পোর্টস ডেস্ক: ২০২২ সালের বিশ্বকাপের আয়োজক দেশ কাতার। র‌্যাংকিংয়ে বাংলাদেশের চেয়ে ঢের এগিয়ে। যেখানে কাতার ৯৮তম স্থানে, সেখানে বাংলাদেশ রয়েছে ১৯৪তম স্থানে। সেই কাতারকে এশিয়ান গেমসের ফুটবলে হারিয়ে দিয়েছে বাংলাদেশ। গড়েছে নতুন ইতিহাস। এশিয়ান গেমসের ইতিহাসে এই প্রথম বাংলাদেশ গ্রুপ পর্ব টপকে উঠে গেলো শেষ ষোলোতে।
ইন্দোনেশিয়ার জাকার্তায় অনুষ্ঠিত গ্রুপ পর্বের শেষ ম্যাচে একেবারে শেষ মিনিটে এসে জামাল ভূঁইয়ার গোলে কাতারকে ১-০ ব্যবধানে হারিয়েছে বাংলাদেশ। ইনজুরি সময়ে মাসুক মিয়া জনির পাস থেকে বল ধরে বক্সে ঢুকে জামাল ভূঁইয়া গড়ানো শটে গোল করেন।

শেষ পর্যন্ত ইতিহাস সৃষ্টি করলো বাংলাদেশ। প্রথমবারের মতো এশিয়ান গেমস ফুটবলের শেষ ষোলতে জায়গা করে নিল লাল সবুজের প্রতিনিধিরা। জার্কাতার প্যাট্রিয়ট চন্দ্রভাগা স্টেডিয়ামে শক্তিশালী কাতারকে ১-০ গোলে হারিয়েছে বাংলাদেশের তরুণরা।

বি গ্রুপে নিজেদের শেষ ম্যাচে কাতারের সাথে ড্র করলে এবং অন্য ম্যাচে উজেবেকিস্তান যদি থাইল্যান্ডকে চার গোলে হারায় তাহলেই নিশ্চিত হবে দ্বিতীয় রাউন্ডের টিকেট, এমন সমীকরণই ছিল বাংলাদেশের সামনে। তবে ম্যাচের ইনজুরি টাইমে জামাল ভুঁইয়ার গোলে জয়ের গৌরব নিয়ে নক আউট পর্বে জায়গা করে নিল বাংলাদেশ।

ম্যাচের শুরু থেকে অ্যাটাকিং ফুটবল  খেলতে থাকে কাতার। তবে কাউন্টার অ্যাটাকে বারবার দলটির ডিফেন্সে হানা দেয় সুফিল, জামাল ভুঁইয়ারা। কিন্তু কোন দলই গোল করতে না পারলে গোলশূন্য অবস্থায় শেষ হয় প্রথমার্ধের খেলা।

ম্যাচের দ্বিতীয়ার্ধে সমানতালে লড়তে থাকে দুদল। তবে বেশ কয়েকটি সুযোগ নষ্ট করায় লিড নিতে পারেনি বাংলাদেশ। তবে ৯৩ মিনিটে কাতারের ডিফেন্সকে বোকা বানিয়ে বক্সে ঢুকে পড়েন জামাল ভুঁইয়া। এরপর  তার দুর্দান্ত প্লেসিং শট খুঁজে পায় জালের ঠিকানা। আর এই গোলের সাথে সাথে ইতিহাসে নিজের জায়গা করে নিলেন অনূর্ধ্ব- ২৩ ফুটবল দলের অধিনায়ক।

 

এই বিভাগের আরো খবর

উয়েফা চ্যাম্পিয়ন্স লিগ ফুটবলে বড় ক্লাবগুলোর প্রত্যাশিত জয়

স্পোর্টস রিপোর্টার: উয়েফা চ্যাম্পিয়ন্স লিগ ফুটবলে প্রত্যাশিত জয় পেয়েছে বড় ক্লাবগুলো। স্প্যানিশ ক্লাব ভ্যালেন্সিয়ার বিপক্ষে ২-০ গোলের জয়...

এশিয়া কাপ ক্রিকেটে বিকেলে আফগানিস্তানের মুখোমুখি হবে বাংলাদেশ

স্পোর্টস রিপোর্টার: এশিয়া কাপ ক্রিকেটে গ্রুপ পর্বে নিজেদের শেষ ম্যাচে আজ আফগানিস্তানের মুখোমুখি হবে বাংলাদেশ। এই ম্যাচে জিতলেই গ্রুপ...

এশিয়া কাপ ক্রিকেটে বাংলাদেশ-আফগানিস্তান ম্যাচ আজ

স্পোর্টস রিপোর্টার: এশিয়া কাপে এরই মধ্যে দুদলেরই সেরা চার নিশ্চিত। তবুও ছাড় দেবে না কেউ কাউকেই। বাংলাদেশ ও আফগানিস্তান দুদলই বৃহস্পতিবার-...

0 মন্তব্য

আপনার মতামত প্রকাশ করুন

Message is required.
Name is required.
Email is