ঢাকা, রবিবার, ২৩ সেপ্টেম্বর ২০১৮, ৮ আশ্বিন ১৪২৫

2018-09-23

, ১২ মহাররম ১৪৪০

এশিয়ান গেমসের প্রথমদিনে চীনের দাপট, পারেনি বাংলাদেশ

প্রকাশিত: ০৭:১৫ , ১৯ আগস্ট ২০১৮ আপডেট: ০৭:১৫ , ১৯ আগস্ট ২০১৮

স্পোর্টস ডেস্ক: ১৮তম এশিয়ান গেমসে প্রথম দিনে দাপট দেখিয়েছে চীন, কোরিয়া ও জাপান। এ’আসরের প্রথমদিনে সুবিধা করতে পারেনি বাংলাদেশ। শুটিং, রেসলিং, কাবাডিসহ সবগুলো ইভেন্টেই হেরেছে লাল-সবুজরা।

প্রযুক্তি থেকে শুরু করে খেলাধুলা সবকিছুতেই যেন দাপট চীনের। এশিয়ান গেমসেও দাপটের সাথেই শুরু করেছে প্রথমদিনের লড়াই। এখন পর্যন্ত ৬টি স্বর্ণসহ মোট ১২ পদক জিতেছে চাইনিজরা। সাতারে তিনটি, শুটিং ও উস্যুতে জিতেছে ২টি করে স্বর্ণ।

চীনের পরেই পদক তালিকায় শীর্ষে রয়েছে দক্ষিণ কোরিয়া। তারা মোট ৮ পদক জিতে তালিকার দ্বিতীয় স্থানে রয়েছে। তায়কোয়ান্দ থেকে দু’টি স্বর্ণ পেয়েছে।

আর ৮টি পদক নিয়ে তালিকার তৃতীয় স্থানে রয়েছে জাপান।

প্রত্যাশা নিয়ে দেশ ছাড়লেও হেরেই চলেছে বাংলাদেশ। কাবাডির পুরুষ বিভাগে ভারতের  সাথে ২১-৫০ পয়েন্টে আর নারী বিভাগে চাইনিজ তাইপের কাছে ২৮ ৪৩ পয়েন্টে হেরেছে বাংলাদেশ। শুটিংয়ের মিক্সড ১০ মিটার এয়ার রাইফেলে কোয়ালিফাই রাউন্ড পার করতে পারেনি অর্ণব ও দিশা। ১০ মিটার পিস্তল মিক্সডেও কোয়ালিফাইন থেকেই বিদায় নিয়েছে আঁখি ও আলিফ। রেসলিংয়েও হেরেছে বাংলাদেশ।

 

 

এই বিভাগের আরো খবর

আজ বাংলাদেশ-ভারত ম্যাচ

ক্রীড়া প্রতিবেদক: বাংলাদেশ-ভারত ম্যাচ মানেই বাড়তি উত্তেজনা। ২০১৫ ওয়ানডে বিশ্বকাপের কোয়ার্টার ফাইনালের পর থেকেই ভারতের বিপক্ষে...

0 মন্তব্য

আপনার মতামত প্রকাশ করুন

Message is required.
Name is required.
Email is